রবিবার এই কাজগুলি করা উচিত নয়, নয়তো একজন ব্যক্তির প্রতিটি কাজে বাধা আসে

এমন অনেক কাজ রয়েছে যা রবিবার করা উচিত নয়। এমনটা বিশ্বাস করা হয় যে রবিবার এই কাজটি করলে অনেক ক্ষতি সহ্য করতে হয়। আসুন জেনে নেই কোন কোন কাজগুলো রবিবার করা উচিত নয়।

 

Web Desk - ANB | Published : Jan 29, 2023 6:07 AM IST

হিন্দু ধর্মে রবিবারকে সূর্য নারায়ণের দিন হিসাবে মনে করা হয়। রবিবারও ভগবান বিষ্ণুর পূজা করা হয়। এই দিনে সূর্যদেবকে খুশি করার জন্য অনেক ব্যবস্থা নেওয়া হয়। জ্যোতিষশাস্ত্রে সূর্যকে গ্রহের রাজা বলা হয়। সূর্য দেবতার কৃপায় একজন মানুষের জীবনে অনেক উন্নতি হয়।

সূর্য দেবতার কৃপায় মানুষ সব সময় সুস্থ থাকে। রাশিতে সূর্য শক্তিশালী হলে জীবনে সুখ, ধন ও যশ আসে। রবিবার কিছু বিশেষ ব্যবস্থা করলে এই সমস্ত সমস্যা দূর হয়। একই সময়ে, এমন অনেক কাজ রয়েছে যা রবিবার করা উচিত নয়। এমনটা বিশ্বাস করা হয় যে রবিবার এই কাজটি করলে অনেক ক্ষতি সহ্য করতে হয়। আসুন জেনে নেই কোন কোন কাজগুলো রবিবার করা উচিত নয়।

এই কাজ রবিবার করা উচিত নয়-

জ্যোতিষশাস্ত্র অনুসারে রবিবারে লবণ খাওয়া উচিত নয়। এই দিনে যে খাবারই খেতে হবে তা সূর্যাস্তের আগে করতে হবে। এটি একটি বিশ্বাস যে রবিবার লবণ খাওয়া স্বাস্থ্যের উপর খারাপ প্রভাব ফেলে এবং একজন ব্যক্তির প্রতিটি কাজে বাধা দেয়।

রবিবার ভুল করেও পশ্চিম এবং উত্তর-পশ্চিম দিকে ভ্রমণ করা উচিত নয়, কারণ এই দিনে এই দিকের কয়েকটি দুর্বল দিক থাকে। যদি কোনও কারণে রবিবার আপনাকে এই দিকে ভ্রমণ করতে হয় তবে আপনি ওটমিল, ঘি বা পান খেয়েই বাড়ি থেকে বের হবেন।

রবিবার তামার তৈরি জিনিস বা সূর্য দেবতা সম্পর্কিত জিনিস বিক্রি করা উচিত নয়। এটি রাশিতে সূর্যের অবস্থানকে দুর্বল করে দেয়।

রবিবার পরা পোশাকের রঙের দিকেও বিশেষ মনোযোগ দেওয়া উচিত। এই দিনে নীল, কালো, বাদামী, কালো বা নীল রঙের পোশাক পরা উচিত নয়।

আরও পড়ুন- ফেব্রুয়ারিতে কার ভাগ্য খুলবে কে পাবে পদোন্নতি, কেমন থাকবে অর্থনৈতিক পরিস্থিতি , দেখে নিন ১২ রাশির মাসিক রাশিফল ​

আরও পড়ুন- বাস্তু মতে জেনে নিন মূল ফটক থেকে বেডরুমের সঠিক দিক, বাস্তুদোষ কখনই হবে না

একজন ব্যক্তির এমনকি রবিবার তার চুল কাটা উচিত নয়। রবিবার চুল কাটলে সূর্য দুর্বল হয় বলে বিশ্বাস।

রবিবারে মাংস-অ্যালকোহল এবং শনিদেব সম্পর্কিত খাদ্য খাওয়া উচিত নয়। এই কারণে, রাশিতে সূর্য এবং শনি উভয়ের অবস্থানের অবনতি হয়।

Share this article
click me!