Janmashtami 2024: এবার জন্মাষ্টমীতে দ্বাপর যুগের মতো বিরল কাকতালীয় যোগ তৈরি হচ্ছে, পূরণ হবে প্রতিটি মনের ইচ্ছা

, দ্বাপর যুগে শ্রী কৃষ্ণের জন্মের সময় যে যোগগুলি গঠিত হয়েছিল, সেই একই যোগ তৈরি হচ্ছে। তাই জন্মাষ্টমী উপলক্ষে এবার কৃষ্ণের আরাধনা করা খুবই উপকারী ।

 

deblina dey | Published : Aug 24, 2024 3:17 AM IST

Shri Krishna Janmashtami 2024 Shubh Muhurat: শ্রী কৃষ্ণ জন্মাষ্টমী উত্সবটি খুব আড়ম্বরে পালিত হয়। শুধু ভারতেই নয় সারা বিশ্বে এই উৎসবটি পালিত হয়। এই দিনে শ্রীকৃষ্ণের জন্ম উৎসব হিসেবে পালিত হয়। ২০২৪ সালের জন্মাষ্টমী নানা দিক থেকে বিশেষ হতে চলেছে। এর পিছনে সবচেয়ে বড় কারণ হল এর সময়। এই জন্মাষ্টমীতে, দ্বাপর যুগে শ্রী কৃষ্ণের জন্মের সময় যে যোগগুলি গঠিত হয়েছিল, সেই একই যোগ তৈরি হচ্ছে। তাই জন্মাষ্টমী উপলক্ষে এবার কৃষ্ণের আরাধনা করা খুবই উপকারী ।

জন্মাষ্টমী কখন?

Latest Videos

ভাদ মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে শ্রী কৃষ্ণ জন্মাষ্টমী পালিত হয়। এবার ভাদপ্রদ মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথি ২৬ আগস্ট ভোর ৩.৪০ মিনিটে শুরু হবে এবং শেষ হবে ২৭ আগস্ট ভোর ২.২০ মিনিটে।

পুজোর সময় কখন?

রাখির মতো জন্মাষ্টমীতেও তিথি ও যোগের বিশেষ গুরুত্ব রয়েছে। এবার জন্মাষ্টমীতে পূজার সময় ২৭ আগস্ট সকাল ১১টা ৫৯ মিনিট থেকে শুরু হবে এবং চলবে দুপুর ১২টা ৪৩ মিনিট পর্যন্ত। এবার পুজোর মোট সময়কাল হবে ৪৪ মিনিট। রোহিণী নক্ষত্র ২৬ আগস্ট বিকাল 3:55 মিনিট থেকে শুরু হবে এবং ২৭ আগস্ট বিকাল ৩:৩৮ মিনিট পর্যন্ত চলবে।

কী ধরনের কাকতালীয় ঘটনা ঘটছে?

এবারের বিশেষ বিষয় হল এইবার জন্মাষ্টমীতে সেই একই কাকতালীয় ঘটনা ঘটছে যা দ্বাপর যুগে এই পৃথিবীতে নন্দলালের জন্মের সময় তৈরি হয়েছিল। ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে রোহিণী নক্ষত্রে রাত ১২টায় ভগবান শ্রী কৃষ্ণ জন্মগ্রহণ করেন। এর পাশাপাশি সূর্য সিংহ রাশিতে এবং চন্দ্র বৃষ রাশিতে। শ্রীকৃষ্ণের জন্মের সময়ও একই অবস্থা হয়েছিল। এইবার, হর্ষন যোগ এবং জয়ন্ত যোগও ২৬ আগস্ট ২০২৪-এ গঠিত হচ্ছে, যা নির্দেশ করে যে এই জন্মাষ্টমীতে কৃষ্ণের পূজা করলে, আপনার ইচ্ছা পূরণ হবে এবং আপনি অনেক উপকার পাবেন। এটি একটি খুব বিরল সংমিশ্রণ এবং এটি প্রায়শই দেখা যায় না।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
'২২ টি গাড়ি নিয়ে ফুর্তি করতে এসেছে!' মমতার সামনে দাঁড়িয়েই ঝাঁঝিয়ে উঠলেন গ্রামবাসীরা | Bengal Flood