বাড়ির ওপর থেকে কুনজর দূর করতে ফ্ল্যাট বা বাড়ির ব্যালকনিতে রাখুন এই জিনিসটি

যে কোনও বাড়ির জন্য, বারান্দাকে শক্তির প্রধান প্রবেশদ্বার হিসাবে বিবেচনা করা হয়। এটি একটি বাড়ির সৌন্দর্য, বায়ুচলাচল এবং আলোর জন্য অপরিহার্য।

Parna Sengupta | Published : Mar 12, 2023 5:11 PM IST

জ্যোতিষশাস্ত্র এবং বাস্তুশাস্ত্রের গভীর সম্পর্ক রয়েছে, উভয়ই একে অপরের সাথে সম্পর্কিত। জ্যোতিষশাস্ত্র নক্ষত্র, গ্রহ এবং তাদের প্রভাব নিয়ে কাজ করে। গ্রহ, নক্ষত্র এবং রাশিচক্রের চিহ্নগুলি আপনার কর্মক্ষেত্র এবং জীবনযাত্রার অবস্থাকে ব্যাপকভাবে প্রভাবিত করে, সেই কারণেই বাসস্থান এবং কর্মক্ষেত্রের পরিবেশকে ভাল করার জন্য বাস্তুশাস্ত্রের জ্ঞান থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আজ আমরা আপনাকে কিছু সহজ বাস্তু টিপস সম্পর্কে বলব।

যে কোনও বাড়ির জন্য, বারান্দাকে শক্তির প্রধান প্রবেশদ্বার হিসাবে বিবেচনা করা হয়। এটি একটি বাড়ির সৌন্দর্য, বায়ুচলাচল এবং আলোর জন্য অপরিহার্য। এমনকি যদি এটি একটি ছোট বাড়ি হয় তবে একটি ছোট বারান্দাও থাকতে হবে। এটি ইতিবাচক শক্তিকে ভিতরে আসতে দেবে। এটির প্রবেশপথের ভিত্তিতে একটি বারান্দা থাকার পরামর্শ দেওয়া হয়। এছাড়াও, একটি বাড়িতে যতটা সম্ভব খোলা জায়গা রাখা ভাল হবে।

Latest Videos

বারান্দা থেকে বিশুদ্ধ বাতাস এবং আলো ঘরের ভিতরে আসে। ব্যালকনিই একমাত্র জায়গা, যখন ব্যস্ততার কারণে কোথাও বেরোতে না পারলে বারান্দায় একটু হাঁটলেই মানসিক শান্তি পাওয়া যায়। বারান্দা বাড়ির একটি সুন্দর এবং গুরুত্বপূর্ণ অংশ। বারান্দায় কোনও বাস্তুর ত্রুটি থাকে না , তাই বাড়ির বারান্দার সঙ্গেও বাস্তুর কিছু নিয়ম আছে।

১. বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির পূর্ব দিকে একটি বড় জানালা থাকা উচিত। যার মাধ্যমে সূর্যের আলো ও শক্তি ঘরে প্রবেশ করতে পারে।

২. বৃহস্পতি উত্তর-পূর্ব দিকের কর্তা। বাস্তুশাস্ত্র অনুসারে, উত্তর-পূর্ব কোণে পূজার ঘর তৈরি করা সবচেয়ে শুভ বলে মনে করা হয়। মন্দিরে দেব-দেবীর মূর্তি রাখুন। ভুল করেও মন্দিরে পূর্বপুরুষের ছবি রাখা উচিত নয়।

৩. চাঁদ উত্তর-পশ্চিম দিকের অধিপতি। বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির এই কোণে অপ্রয়োজনীয় জিনিস রাখা উচিত নয় এবং সেই জায়গাটি অন্ধকারে পূর্ণ হওয়া উচিত নয়। অন্যথায় ঘরে থাকা মহিলাদের স্বাস্থ্যের অবনতি হতে পারে।

৪. পারিবারিক কলহ এড়াতে বারান্দায় উইন্ড চাইম ঝুলিয়ে রাখুন এবং ঘরে একটি ক্রিস্টাল রাখুন।

৫. বাস্তুশাস্ত্র অনুসারে, উঠোনে বন্ধ ঘড়ি রাখবেন না। পরিবারের সদস্যদের রাশিচক্রের উপর এটি নেতিবাচক প্রভাব ফেলে।

৬. অগ্নি দেব দক্ষিণ দিকের কর্তা, সেই কারণে বাড়ির এই কোণে রান্নাঘর তৈরি করা ভাল বলে মনে করা হয়। রান্না করার সময় মুখ পূর্ব দিকে রাখতে হবে।

৭. উত্তর-পূর্ব দিকটি কেতু গ্রহের সাথে সম্পর্কিত। বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির প্রধান ফটকের কাছে সিঁড়ি তৈরি করা উচিত নয়। এর কারণে বিভ্রান্তির পরিস্থিতি তৈরি হয় এবং ভাগ্য হ্রাসও হয়।

৮. বাড়ির প্রধান ফটক উত্তর ও পূর্ব উভয় দিকেই করা যেতে পারে। তবে ভুল করেও মূল ফটকের কাছে জুতার র‌্যাক রাখা উচিত নয়। বাস্তুশাস্ত্র অনুসারে, এটি করলে নেতিবাচক শক্তি আকর্ষণ করে।

Share this article
click me!

Latest Videos

‘প্রশাসনিক ব্যবস্থা খুব খারাপ জায়গায় আছে’ Kalyani বিজেপি বিধায়ক Ambika Roy-এর বিস্ফোরক মন্তব্য!
‘লক্ষ্মী পুজোর পর আমরা সেচ দপ্তর ঘেরাও করবো’ গোঘাটে ত্রাণ বিতরণে বিস্ফোরক Suvendu, দেখুন কী বললেন!
পুজোর আগেই একি হয়ে গেল! ফুঁসছে জয়নগর | Jaynagar News | BJP | TMC | Bangla News
'দু-একটা ঘটনা বাংলায় ঘটলেই চিৎকার, চেঁচামেচি, হাহাকার হয়' বিস্ফোরক মমতা | Jaynagar | Mamata Banerjee
কুলতলীর ঘটনার প্রকাশ্যে আসার দিনেই পুজো উদ্বোধনে নাচ Mamata-র, তীব্র সমালোচনা বিরোধীদের