lucky flower: এই তিনটি হলুদ ফুলই সুখ আর সমৃদ্ধির প্রতীক, বাড়িতে লাগালে মা লক্ষ্মীর আশীর্বাদ পাবেন

বাড়িতে হলুদ ফুলের এই কয়েকটি গাছ রাখলে মা লক্ষ্মী আর গণেশের আশীর্বাদ পাওয়া যায়। পাশাপাশি গাছের কারণে বাড়িকে অনেক সুন্দর দেখায়।

 

Saborni Mitra | Published : Jan 15, 2024 1:23 PM IST

যে কোনও ফুল গাছ সর্বদাই শুভ। বাস্তু অনুযায়ী নিয়ম মেনে গাছ লাগালে বাড়িতে শুভ শক্তির উদয় হয়। পজেটিভ এনার্জি থাকে। আবার দেবদেবীরাও খুব খুশি হয়ে আশীর্বাদ করতে পারে। তাতে পরিবারের সদস্যদের উন্নতি হয়। বাধা কেটে যায়। তবে বাড়িতে হলুদ ফুলের এই কয়েকটি গাছ রাখলে মা লক্ষ্মী আর গণেশের আশীর্বাদ পাওয়া যায়। পাশাপাশি গাছের কারণে বাড়িকে অনেক সুন্দর দেখায়।

বাস্তু নিয়ম অনুযায়ী যে হলুদ ফুলগুলি বাড়িতে রাখা শুভ সেগুলি হলঃ

১. গাঁদা ফুল

বাস্তুশাস্ত্র অনুযায়ী বাড়িতে শীতকালে গাঁদা ফুলের গাছ লাগান শুভ। গাঁদা ফুল মা লক্ষ্মীর অত্যান্ত প্রিয়। প্রাচীন শাস্ত্র অনুযায়ী গাঁদা ফুল পজেটিভ এনার্জি দেয়। হলুদ রঙের গাঁদা ফুলের ভক্ত ভগবান গণেশও। মা সরস্বতীও গাঁদা ফুল পছন্দ করেন। বাস্তু শাস্ত্র অনুযায়ী গাঁদা ফুল বাড়িতে সুখ, শান্তি ও সমৃদ্ধি বয়ে আনে। তবে বাড়ির উত্তরপূর্ব দিকে গাঁদা গাছ লাগাতে পারেন। এটি শুভ বলে মনে করা হয়।

২. কলকে ফুল

হলুদ রঙের কলকে ফুল মহাদেবের খুব পছন্দের। শিবের পুজোয় লাগে। এই ফুল মা লক্ষ্মীর বিশেষ প্রিয়। বাস্তু শাস্ত্র অনুযায়ী যে বাড়িতে কলকে ফুলের গাছ থাকে সেই বাড়িতে দেবতার আশীর্বাদ বিরাজ করে। সুখ ও সম্পদ বাড়ে। বাড়ির পশ্চিম দিকে কলকে গাছ লাগান শুভ বলে মনে করা হয়। কলকে ফুল নেগেটিভ এনার্জি প্রবেশ করতে বাধা দেয়। পশ্চিম দিকে কলকে ফুলের গাছ লাগান শ্রেয়।

৩. হলুদ গোলাপ

হলুদ রঙের গোলাপ গাছ শুভ বলে মনে করা হয়। এটি মা লক্ষ্মীর প্রিয় ফুলগুলির মধ্যে একটি। গোলাপ গাছ এমনতেই শুভ বলে মনেকরা হয়। বিয়ে থেকে পুজো প্রায় সব ধর্মীয় অনুষ্ঠানেই গোলাপের প্রয়োজন হয়। হলুদ রঙে পজেটিভ এনার্জির একটি গুরুত্বপূর্ণ উৎস। আর সেই কারণেই বাড়িতে অশান্তু দূর করার জন্য হলুদ রঙের গোলাপ গাছ লাগাতেই পারে। তবে গোলাপ গাছ সর্বদা বাড়়ির দক্ষিণ দিকে লাগাতে হবে। তাতেই উপকার পাবেন।

Share this article
click me!