Vishwakarma Puja 2023: ৫০ বছর পর বিশ্বকর্মা পূজায় ঘটছে এই বিরল যোগ, দূর হবে চাকরি ও ব্যবসার সব বাধা

এবার বিশ্বকর্মা পূজা অনুষ্ঠিত হবে শুধুমাত্র ১৮ সেপ্টেম্বর ৩১ ভাদ্র। কিন্তু এবার ৫০ বছর পর বিশ্বকর্মা পুজোয় ঘটছে এক বিরল কাকতাল। এই কাকতালীয় কারণে মানুষের চাকরি ও ব্যবসার বাধা দূর করতে পারে।

 

deblina dey | Published : Sep 14, 2023 6:06 AM IST

Vishwakarma Puja 2023: সনাতন ধর্মে ভগবান বিশ্বকর্মার মহিমা বিশদভাবে ব্যাখ্যা করা হয়েছে। তাকে দেব-দেবীর প্রাসাদের স্থপতি এবং নির্মাতা হিসেবে মনে করা হয়। শুধু তাই নয়, ব্রহ্মার আদেশে পৃথিবী সৃষ্টির কৃতিত্বও তাঁকে দেওয়া হয়। তিনি ব্রহ্মার সপ্তম পুত্র বলে পুরাণে কথিত আছে। তাকে শ্রদ্ধা জানাতে, প্রতি বছর ১৭ সেপ্টেম্বর বিশ্বকর্মা পূজা করা হয়। তবে এবার বিশ্বকর্মা পূজা অনুষ্ঠিত হবে শুধুমাত্র ১৮ সেপ্টেম্বর ৩১ ভাদ্র। কিন্তু এবার ৫০ বছর পর বিশ্বকর্মা পুজোয় ঘটছে এক বিরল কাকতাল। এই কাকতালীয় কারণে মানুষের চাকরি ও ব্যবসার বাধা দূর করতে পারে।

এই ৪টি বিরল সমন্বয় গঠিত হচ্ছে-

জ্যোতিষশাস্ত্র অনুসারে, এবার বিশ্বকর্মা পূজায় অনেক শুভ যোগ (বিশ্বকর্মা পূজা ২০২৩ বিরল যোগ) তৈরি হচ্ছে। এর মধ্যে রয়েছে অমৃত যোগ, সর্বার্থ সিদ্ধি যোগ, ব্রহ্ম যোগ এবং দ্বিপুষ্কর যোগ। বিশ্বকর্মা পূজায় একসঙ্গে এতগুলো শুভ ঘটনা ঘটতে পারা এক বিরল সুযোগ। এমন সুযোগ এসেছে ৫০ বছর পর। এই বিরল সুযোগের কারণে, মানুষের ব্যবসা এবং কর্মজীবনে অভাবনীয় অগ্রগতি হতে পারে।

শুভ সময় জেনে নিন-

ধর্মীয় পণ্ডিতদের মতে, এবার বিশ্বকর্মা পূজার শুভ সময় (বিশ্বকর্মা পূজা ২০২৩ শুভ মুহুর্ত) ১৮ সেপ্টেম্বর সকাল ৯ টা ৪৪ মিনিট থেকে শুরু হবে। এই শুভ সময় রাত ১২ টা ৫৫ মিনিট পর্যন্ত চলবে। এই শুভ সময়ে সর্বার্থ সিদ্ধি যোগও গঠিত হবে। অর্থাৎ সেই শুভ সময়ে আপনি ভগবান বিশ্বকর্মার আরাধনা করবেন এবং তাঁর কাছে আপনার ইচ্ছা পোষণ করবেন, তা অবশ্যই শীঘ্রই পূরণ হবে। এছাড়াও আপনার পুরও পরিবার পুণ্য ফল পাবে।

চাকরি ও ব্যবসায় এভাবেই লাভ হবে

জ্যোতিষীদের মতে, যাদের কর্মজীবনে অগ্রগতি হচ্ছে না বা তাদের ব্যবসায় লাভ হচ্ছে না, তাদের ১৮ সেপ্টেম্বরের এই শুভ মুহুর্তে ভগবান বিশ্বকর্মার পূজা করা উচিত। এতে করে ব্যবসা ও কর্মজীবনের বাধা দূর হবে এবং সাফল্য মেলে। শুধু তাই নয়, আপনি বাড়িতে একটি নতুন গাড়ি বা সম্পত্তি পেতে পারেন।

Share this article
click me!