বিয়ে ও সম্পর্ক নিয়ে কি এমন বলেছেন জয়া কিশোরী, যা জানতে গুগলে সার্চ শুরু করেছেন ভক্তরা

জয়ার সমস্ত সোশ্যাল মিডিয়াতে কোটি কোটি ফলোয়ার রয়েছে। একই সঙ্গে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অনেক সময়েই শিরোনামে থাকেন জয়া। এই জয়া কিশোরী কে, কেনই বা তার এত ভক্ত সংখ্যা?

Web Desk - ANB | Published : Mar 15, 2023 6:45 AM IST / Updated: Mar 15 2023, 12:16 PM IST

জয়া কিশোরী বর্তমানে সোশ্যাল মিডিয়ায় এক চর্চিত নাম। প্রায় এক কোটি মানুষ তাকে ফেসবুকে অনুসরণ করে এবং প্রায় ৫০ লাখ মানুষ তাকে ইনস্টাগ্রামে অনুসরণ করে। জয়ার সমস্ত সোশ্যাল মিডিয়াতে কোটি কোটি ফলোয়ার রয়েছে। একই সঙ্গে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অনেক সময়েই শিরোনামে থাকেন জয়া। এই জয়া কিশোরী কে, কেনই বা তার এত ভক্ত সংখ্যা?

জয়া কিশোরী সৎ সংঘে আধ্যাত্মিক ও ভক্তিমূলক কাহিনি পাঠ করেন, গীতা, বেদের মত বিষয়ে জয়া রীতিমত চর্চা করেন। এক সাক্ষাৎকারে জয়া বলেছিলেন যে তিনি আরও পড়াশোনা করতে চান। তিনি বারো ক্লাসে পড়ার সময় শ্রীমদভাগবত কথা মুখস্ত করেছিলেন। জয়া কিশোরীর জন্ম ১৩ এপ্রিল ১৯৯৫ সালে রাজস্থানের সুজানগড়ে। জয়া ব্রাহ্মণ পরিবারের সদস্য। ছোটবেলা থেকেই তিনি ভজন গাইতেন। জয়া কিশোরী ভগবান কৃষ্ণের প্রবল ভক্ত এবং তিনি ভগবান কৃষ্ণকে তার প্রথম প্রেম বলে মনে করেন।

সম্প্রতি জয়া তার এক বক্তৃতায়, বিবাহ, চরিত্র এবং জীবনের ঈশ্বরের প্রতি ভক্তি সম্পর্কে প্রচুর আলোকপাত করেছেন। তিনি প্রেম এবং প্রেমের মধ্যে খুব সূক্ষ্ম পার্থক্য ব্যাখ্যা করেছেন। জয়া কিশোরীর মতে, তোমার যা আছে তাই দেওয়াকে ভালোবাসা বলে। কিন্তু আমরা যখন আত্মসমর্পণ করি, তাকে বলে ভালোবাসা। সেটা সম্পর্কের ক্ষেত্রেই হোক বা ঈশ্বরের ক্ষেত্রে। আপনি যদি সত্যিই আপনার সম্পর্ক চিরকাল স্থায়ী করতে চান, তাহলে আপনাকে প্রেমের আসল সংজ্ঞা বুঝতে হবে এবং সম্পর্ক বজায় রাখতে শিখতে হবে।

স্বামী-স্ত্রীর অন্তরঙ্গ সম্পর্ক নিয়ে বর্ণনা করতে গিয়ে জয়া কিশোরী বলেন, 'রাজা পরীক্ষিত শুকদেব মহারাজকে নরসিংহ অবতারের গল্প শোনাতে বললেন। রাজা দক্ষিণের কন্যা দিতি তার স্বামী কাশ্যপ শ্রীর সঙ্গে সন্ধ্যাবেলা বসেছিলেন, তারপর তিনি পুত্রের ইচ্ছা এবং সন্তানের ইচ্ছা নিয়ে তাঁর কাছে আসেন। কারণ আমরা সন্তান চাই, স্বামী বলেন, এটা সঠিক সময় নয়। কারণ সন্ধ্যার সময় হল পূজার জন্য। তখন বিকেল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা ৬টার মধ্যে যাকে গোধূলি বলে। সেই সময়টা পূজার। ঈশ্বরের ধ্যান করতে হবে। এমন সময় সম্পর্ক করা উচিত নয়।

তিনি আরও বলেন, 'পূজা পাঠ বা সন্ধ্যা সব সময় আরাধনা করা উচিত। কারণ সে সময় ভগবান শ্রীকৃষ্ণ গরু চরিয়ে বাড়ি ফিরতেন, তাই সন্ধ্যার সময় সম্পর্কে ধারণা পেতে সে সময় গরুর খুরের ধুলো উড়ে যেত। তাই তাকে গৌধুলি বলা হত। কৃষ্ণ যখন আসতেন, যশোদা মা তাকে আদর করতেন। তাই যারা লাড্ডু গোপাল ঘরে রাখেন। তারা জানে যে সেই সময়ে ঈশ্বর যখন বাড়ি ফিরে আসেন, তখন তারা তাকে খাবার দেয়। মানে সেই সময়টা ভগবান শ্রীকৃষ্ণের আরতি ও পূজার। দ্বিতীয় কারণ হল এই সময়ে ভগবান শিব ও পার্বতী প্রতিদিন পৃথিবী প্রদক্ষিণ করেন। প্রতিদিন বিশ্বাস করা হয় যে এই সময়ে পূজা করা উচিত। অর্থাৎ সন্ধ্যার সময় সম্পর্ক তৈরির জন্য উপযুক্ত নয়। কিন্তু শ্রীর স্ত্রী রাজি হননি।

তাই কোনও প্রত্যাশা ছাড়াই স্ত্রীর ইচ্ছা পূরণ করলেন। স্নান সেরে ঋষি আবার পূজায় মগ্ন হন। তখন তার স্ত্রীর মনে হল যে ঋষি রাগ করেছেন, তাই তিনিও শুদ্ধ হলেন এবং জিজ্ঞেস করলেন, তুমি রাগ করছ কেন, আমি তোমার রাজবংশ পরিচালনার জন্য যা করেছি তাই করেছি। তোমার এমন সফল ছেলে হবে। তাই তিনি বলেন, প্রতিটি কাজেরই নিজস্ব সময় থাকে। ভুল সময়ে করা কাজ ভুল ফল দেয়। আমরা ভুল সময়ে কাজ করেছি। তাই এর ফলাফল সঠিক হবে না। একটি নয়, দুটি পুত্র হবে। যমজ হবে। দু'জনেই খারাপ কাজ করবে এবং ভূত হবে। সেই রাক্ষসরা হলেন হিরণক্ষ্যা ও হিরণ্যকশ্যপ। তাই কোন মা কি চাইবেন তার ছেলে রাক্ষস হোক।

আরও পড়ুন- ৪২ দিন পর ৪ রাশির জীবনে বিশৃঙ্খলা দেখা দেবে, গুরুচন্ডাল যোগে ৬ মাস যন্ত্রণা দেবে

আরও পড়ুন- ১৬ মার্চ রাশি পরিবর্তন করছে বুধ, এই ৪ রাশি পাবেন ধন কুবের দেবে-এর আশির্বাদ

আরও পড়ুন- এই রাশিগুলির ৭ মাসে বাম্পার লাভ হবে, 'শনি' পূরণ করবে অপূর্ণ সব ইচ্ছা

তখন শ্রীর স্ত্রী কাঁদতে থাকে, সে বলে যে আমার কোনও অনুভূতিই ভুল ছিল না। আমি শুধু নিজের জন্য একটি সন্তান চেয়েছিলাম। যখন সে কাঁদতে শুরু করে, তখন ঋষি বলে যে এখন যা হয়েছে তা আমি এড়াতে পারি না, কিন্তু আপনি যেহেতু আপনার ভুল স্বীকার করেছেন, তাহলে আপনার নাতি ঈশ্বরের ভক্ত হবে। তিনি হবেন স্বয়ং প্রভু নারায়ণের প্রিয়। সে ছোট শিশু হবে কিন্তু বড় ভক্তদের মধ্যে তার নাম নেওয়া হবে এবং সেই ভক্ত প্রহ্লাদ কে ছিলেন। যাকে রক্ষা করতে ভগবান বিষ্ণু নরসিংহ অবতার নিয়েছিলেন।

আমি আপনাকে স বসময় বলি যে বিবাহ একটি করণীয় তালিকায় পরিণত হয়েছে। যে বয়স এখন এটা করা যাক, আমি বললাম বিয়ে অনেক বড় দায়িত্ব। এবং যদি খুব সহজ কথায় বলা হয়, তাহলে আপনাকে আগামী ৫০-৬০ বছর এক ব্যক্তির সঙ্গে একই ঘরে থাকতে হবে। তাই বিয়ে খুব সাবধানে করা উচিত।

Share this article
click me!