কালো, বাদামী না নীল? সামনের মানুষটি কেমন ব্যক্তিত্বের অধিকারী - জানুন চোখের মণির রং দেখে

কখন থেকে ভাগ্যের উন্নতি হবে বা কখন ব্যক্তির আচরণে রাজযোগ আসবে, চোখের রঙ দেখেই বলা যায়। তাই আজকে চোখের রং ও গঠন সংক্রান্ত কিছু বিশেষ কথা জেনে নিন।

 

Parna Sengupta | Published : Aug 30, 2023 2:16 PM IST

সামুদ্রিক শাস্ত্রের জাতকযাত্রা গ্রন্থে বলা হয়েছে, শরীরের গঠন, মুখের আকৃতি, চোখের রঙ দেখে ভবিষ্যৎ সম্পর্কে অনেক কিছু জানা যায়। এমনকি কখন থেকে ভাগ্যের উন্নতি হবে বা কখন ব্যক্তির আচরণে রাজযোগ আসবে, চোখের রঙ দেখেই বলা যায়। তাই আজকে চোখের রং ও গঠন সংক্রান্ত কিছু বিশেষ কথা জেনে নিন।

কালো চোখ

যাদের চোখ কালো তারা বিশ্বস্ত। এই লোকেরা জিনিস গোপন রাখতে ভাল। এটা বিশ্বাস করা হয় যে এই লোকেরা যে কোনও বিষয়ে প্রথম জানতে পারে। কালো চোখের লোকেরা দায়িত্বশীল, পরিশ্রমী, আশাবাদী এবং রহস্যময়।

বাদামী চোখ

বাদামী চোখ আছে যারা স্থির বলে মনে করা হয়। এই ব্যক্তিরা আত্মবিশ্বাসে পরিপূর্ণ এবং সৃজনশীল কাজে দক্ষ। তার ব্যক্তিত্ব আকর্ষণীয়। বাদামী চোখের ব্যক্তিদের ব্যতিক্রমী নেতৃত্বের দক্ষতা থাকে। নম্র, তবুও শক্তিশালী ব্যক্তিত্বের অধিকারী। এই লোকেরা তাদের সম্পর্কের বিষয়ে খুব সিরিয়াস। তারা জীবনে যা চায় তা অর্জন করতে সক্ষম।

সবুজ চোখ

এই রঙের চোখ খুব কমই দেখা যায়। কিন্তু সমুদ্র শাস্ত্র অনুসারে, এই ধরনের চোখের লোকেরা বুদ্ধিমান এবং উত্সাহী হয়। কাজের প্রতি তার আবেগ আছে। তারা জীবনে অন্যদের ছাড়িয়ে যেতে প্রস্তুত। এ কারণে তাদের মধ্যে হিংসা বিরাজ করছে।

পরিষ্কার চোখ

যাদের চোখ আছে তাদের জীবনে অ্যাডভেঞ্চার ভালো লাগে। এই মানুষগুলোও সাহসী। এই গুণের কারণে মানুষ তাকে পছন্দ করে। এমন চোখের মানুষ যে কোনো ধরনের পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে পারে।

নীল চোখ

নীল চোখের মানুষের প্রতি মানুষ সহজেই আকৃষ্ট হয়। এই লোকেরা তীক্ষ্ণ মনের এবং বহির্মুখী হয়। তারা দ্রুত এবং সহজে জীবনে সাফল্য অর্জন করতে পারে।

হলুদ চোখ

চোখের রোগ নির্দেশ করে। সমুদ্র শাস্ত্র অনুসারে, হলুদ চোখযুক্ত ব্যক্তিরা তাদের বাবা মায়ের জীবনে নানা সমস্যা ডেকে নিয়ে আসে। তাদের নিজেদের জীবনেও খুব একটা শান্তি থাকে না।

সাদা বা ছাই রংয়ের চোখ

সাদা চোখের লোকেরা কোমল, শান্তিপ্রিয় এবং অহিংস হয়।

লাল চোখ

অনেকের চোখ সব সময় লাল থাকে। এই ধরনের চোখ রাগ, গর্ব এবং সাহসিকতার প্রতীক। তারপর যদি চোখে লাল দাগ থাকে তবে এটি খাওয়ার ইঙ্গিত দেয়।

পদ্ম চোখ

যাদের চোখ পদ্মের মতো হয় তারা ধনী ও বুদ্ধিমান হয়।

ছোট চোখ

এমন চোখযুক্ত ব্যক্তি বুদ্ধিমান। কিন্তু আপনি ধনী হবেন কি হবেন না তার কোনো নিশ্চয়তা নেই।

বড় চোখ

বড় চোখের পুরুষরা বন্ধুত্বপূর্ণ, মেধাবী, ধৈর্যশীল এবং শান্ত প্রকৃতির হয়।

Share this article
click me!