এ বছর অক্ষয় তৃতীয়া কবে পড়েছে, জেনে নিন এর শুভ সময় ও গুরুত্ব সম্পর্কে

এই দিনে দেবী লক্ষ্মীর আরাধনা করলে আপনি বিশেষ উপকার পান এবং তাঁর কৃপায় আপনার পরিবারে সুখ ও সমৃদ্ধি বৃদ্ধি পায়। ধর্মীয় বিশ্বাস অনুসারে, অক্ষয় তৃতীয়ার দিনে অনেক পৌরাণিক ঘটনা ঘটেছিল, তাই এটি এটি শুভ সময় হিসাবে বিবেচিত হয়।

Parna Sengupta | Published : Apr 9, 2024 5:16 PM IST / Updated: Apr 15 2024, 09:53 AM IST

এবার অক্ষয় তৃতীয়া শুক্রবার, ১০ মে। ধর্মীয় বিশ্বাস অনুসারে, অক্ষয় তৃতীয়া প্রতিটি কাজের জন্য অত্যন্ত শুভ সময় বলে মনে করা হয়। এই দিনে সোনা, রৌপ্য এবং যে কোনও নতুন জিনিস কেনার বিশেষ গুরুত্ব শাস্ত্রে বলা হয়েছে। এই দিনে দেবী লক্ষ্মীর আরাধনা করলে আপনি বিশেষ উপকার পান এবং তাঁর কৃপায় আপনার পরিবারে সুখ ও সমৃদ্ধি বৃদ্ধি পায়। ধর্মীয় বিশ্বাস অনুসারে, অক্ষয় তৃতীয়ার দিনে অনেক পৌরাণিক ঘটনা ঘটেছিল, তাই এটি এটি শুভ সময় হিসাবে বিবেচিত হয়। চলুন আজ আপনাদের বলি অক্ষয় তৃতীয়া ২০২৪-এর শুভ সময় ও গুরুত্ব।

অক্ষয় তৃতীয়ার শুভ সময়

অক্ষয় তৃতীয়া শুক্রবার, ১০ মে সকাল ৪.১৭ মিনিটে শুরু হবে এবং ১১ মে বেলা ২.৫০ মিনিটে শেষ হবে। অক্ষয় তৃতীয়ার শুভ সময়টি ১০ মে সকাল ৫.৪৯ মিনিট থেকে দুপুর ১২.২৩ মিনিটের মধ্যে। এটা বিশ্বাস করা হয় যে অক্ষয় তৃতীয়ার শুভ সময়ে করা প্রতিটি কাজ সফল হয়।

অক্ষয় তৃতীয়ার তাৎপর্য

অক্ষয় তৃতীয়ার বিশেষ ধর্মীয় তাৎপর্য রয়েছে বলে মনে করা হয়। বিশ্বাস করা হয় এই দিনে ভগবান বিষ্ণুর পরশুরাম অবতারের জন্ম হয়েছিল। অক্ষয় তৃতীয়ার দিন কৃষ্ণ যুধিষ্ঠিরকে অক্ষয়পত্র দেন। যেখানে খাবার ফুরিয়ে যায় না এবং এই পাত্র দিয়ে যুধিষ্ঠির তার অভাবী লোকদের খাওয়াতেন। তাই অক্ষয় তৃতীয়ায় দান করাকেও বিশেষ গুরুত্ব দেওয়া হয়। ত্রেতাযুগও শুরু হয়েছিল অক্ষয় তৃতীয়ার দিনে। এই শুভ দিনে গঙ্গাও পৃথিবীতে অবতীর্ণ হয়েছিলেন। অনেক বৈশিষ্ট্যের কারণে, অক্ষয় তৃতীয়ার দিনটিকে বছরের সবচেয়ে শুভ সময় হিসাবে বিবেচনা করা হয়।

আরও খবরের জন্য এশিয়ানেট নিউজ বাংলা হোয়াটসঅ্যাপ চ্যানেলে চোখ রাখুন, এখানে ক্লিক করুন।

Read more Articles on
Share this article
click me!