Commonwealth Games 2022: লন বোলে প্রথমবার সোনা জিতে ইতিহাস ভারতের, মহিলা টিমকে ঘিরে শুভেচ্ছার বন্যা

লন বোলের নাম খুব একটা কেউ শুনেছেন বলে মনে হয় না। এমনকী কমনওয়েলথ গেমসেও যে এই বিভাগ রয়েছে সে কথাই বা কয়জন জানেন। কিন্তু, মঙ্গলবার বিকেলের পর থেকে সকলে মুখে এখন লন বোলের নাম। কারণ, এই প্রতিযোগিতায় ঐতিহাসিক সোনা জয় করেছেন ভারতের মহিলা খেলোয়াড়রা।
 

Web Desk - ANB | Published : Aug 2, 2022 1:55 PM IST

লন বোল-এ দক্ষিণ আফ্রিকা যথেষ্টই শক্ত প্রতিপক্ষ। কিন্তু, সেই শক্ত প্রতিপক্ষকে মাত দিয়েই কমনওয়েলথ গেমস ২০২২-এ এই প্রতিযোগিতায় সোনা আনলেন লাভলি চৌবে, রূপা রানি তিরকে, পিঙ্কি ও নয়নমণি সাইকিয়ারা। আর সেই সঙ্গে লাভলি-রা গড়ে ফেলল এক ইতিহাস। এর আগে কোনও দিন কমনওয়েলথ গেমস-এর লন বোল প্রতিযোগিতায় ভারত কিছু করে দেখাতে পারেনি। পদক তো দূরস্থান। এর আগে ভারত লন বোলে মহিলা বিভাগে চতুর্থ স্থান পেয়েছিল। এতদিন সেটাই ছিল সেরা ফল। 

খেলার শুরু থেকেই প্রবল অ্যাটাকিং মোডে ছিলেন ভারতীয় খেলোয়াড়রা। যার ফলে শুরুতেই ৮-২ স্কোরে এগিয়ে গিয়েছিল ভারত। কিন্তু, পাল্টা আক্রমণে এসে ভারতকে চেপে ধরার চেষ্টা করেন দক্ষিণ আফ্রিকার প্লেয়াররা। এর ফলে একটা সময় পয়েন্টে ভারত ও দক্ষিণ আফ্রিকা সমান সমান হয়ে গিয়েছিল। কিন্তু, ভারতের লাভলি চৌবে, রূপারানি, পিঙ্কিরা মরণপন লড়াই করে দক্ষিণ আফ্রিকাকে পিছনে ঠেলে দেয়। আর এখান থেকেই এক ইতিহাসের পথে যেন পা বাড়াতে থাকে ভারত। ১৪ রাউন্ডের শেষে ১৫-১০ পয়েন্টে এগিয়ে যায় লাভলিরা। 

Read more Articles on
Share this article
click me!