টি-২০ ক্রিকেটে ফের বিশ্বরেকর্ড! ছক্কার বন্যায় এক ওভারে ৩৯ রান, ভেঙে গেল যুবরাজের নজির

ভেঙে গেল যুবির রেকর্ড। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে এতদিন পর্যন্ত এক ওভারে সর্বোচ্চ রান ছিল ৩৬।

Subhankar Das | Published : Aug 20, 2024 9:41 AM IST

ভেঙে গেল যুবির রেকর্ড। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে এতদিন পর্যন্ত এক ওভারে সর্বোচ্চ রান ছিল ৩৬।

সেই গত ২০০৭ সালের টি-২০ ক্রিকেট বিশ্বকাপে ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রডের বিরুদ্ধে এক ওভারে ৬টি ছক্কা মেরেছিলেন ভারতের যুবরাজ সিং। কিন্তু সেই বিশ্বরেকর্ড এবার ভেঙে গেল মঙ্গলবার। সামোয়ার উইকেটরক্ষক-ব্যাটার ড্যারিয়াস ভিসের (Darius Visser) এক ওভারে নিলেন ৩৯ রান।

Latest Videos

এই ম্যাচটি ছিল মূলত সামোয়া বনাম ভানুয়াতুর মধ্যে। সেই ম্যাচে ভিসের এই বিশ্বরেকর্ডটি গড়লেন। বলা যেতে পারে, টি-২০ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে তৈরি হল এই নতুন বিশ্বরেকর্ড। এই ম্যাচে ভানুয়াতুর পেসার নালিন নিপিকোর একটি ওভারে ভিসের মোট ৬টি ছক্কা মারেন। সেইসঙ্গে, আবার নিপিকো তিনটি নো বল করেন। ফলে, এক ওভারে ওঠে সর্বমোট ৩৯ রান।

উল্লেখ্য, যুবরাজ ছাড়াও আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে (T-20 Cricket) এক ওভারে ৩৬ রানের নজির আছে কায়রন পোলার্ডেরও। সেই রেকর্ডটি হয় গত ২০২১ সালে। অন্যদিকে, নিকোলাস পুরান ২০২৪ সালে এবং দীপেন্দ্র সিংহ আইরি ২০২৪ সালে এই রেকর্ড গড়েন। কিন্তু তাদের সকলের রেকর্ড ভেঙে দিলেন ভিসের।

ম্যাচের ১৫তম ওভারে বল করতে আসেন নিপিকো। ঠিক সেই ওভারের প্রথম তিনটি বলেই ছক্কা মারেন তিনি। এরপর আবার নো বল করেন নিপিকো। সেই বলে রান নিতে পারেননি ভিসের। তারপর চতুর্থ বলটিতে ছক্কা মারেন তিনি।

অপরদিকে পরের বলটিতে কোনও রান হয়নি। এরপর দুটি বলই নো বল হয়। তার মধ্যে আবার একটি বলে ছক্কা মারেন ভিসের। এমনকি, ওভারের শেষ বলেও ছক্কা মারেন তিনি। এই ম্যাচে ভিসের ৬২ বলে ১৩২ রান করেন। মোট ১৭৪ রান তোলে সামোয়া।

ভানুয়াতুর ইনিংস শেষ হয় ১৬৪ রানে। তাই ১০ রানে ম্যাচ জিতে নেয় সামোয়া। যে নিপিকো এক ওভারে ৩৯ রান দিলেন, তিনি ব্যাট হাতে ওপেন করতে নেমে ৫২ বলে ৭৩ রান করেন। তবে তিনি ম্যাচ জেতাতে পারেননি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today