এক্স-হ্যান্ডলের প্রোফাইল পিকচার কালো, আর জি কর কাণ্ডে প্রতিবাদী সৌরভ? এবার মিছিলে ডোনা

এমনিতেই বেফাঁস মন্তব্য নিয়ে বেজায় চাপে ছিলেন। তবে এবার কি আর জি কর কাণ্ডে (RG KAR) প্রতিবাদী সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)?

Subhankar Das | Published : Aug 20, 2024 9:00 AM IST

এমনিতেই বেফাঁস মন্তব্য নিয়ে বেজায় চাপে ছিলেন। তবে এবার কি আর জি কর কাণ্ডে (RG KAR) প্রতিবাদী সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)?

কারণ, সোমবার রাত ১০টা ২০ মিনিটে নিজের এক্স হ্যান্ডলে ভারতের প্রাক্তন অধিনায়ক তাঁর ছবিটি সরিয়ে দেন। বদলে রাখেন একটি কালো প্রোফাইল পিকচার।

Latest Videos

তবে তার কারণ কিছু না জানালেও মনে করা হচ্ছে যে, আর জি করের ঘটনার প্রতিবাদ জানাতেই সৌরভ এইরকম করেছেন। অন্যদিকে, সৌরভের স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায়ের নাচের স্কুলের তরফ থেকে মিছিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আর জি কর কাণ্ডের প্রতিবাদ জানিয়ে গোটা শহর জুড়ে প্রতিবাদ চলছে। সাধারণ মানুষের সঙ্গে পথে নামছেন বিশিষ্ট ব্যক্তিরাও। সৌরভ এবং ডোনা এর আগে আর জি করের ঘটনার প্রতিবাদ জানিয়েছিলেন। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতে অনেককেই প্রোফাইল পিকচারে কালো রঙের ছবি ব্যবহার করতে দেখা যাচ্ছে।

আর জি করের ঘটনার জন্যই এমনটা করা হচ্ছে। এরই মাঝে সৌরভও তাঁর নিজের ছবি সরিয়ে কালো রং-এর করে দিলেন। গত শনিবার একটি অনুষ্ঠানে যোগ দেন সস্ত্রীক সৌরভ। সেখানে ডোনা জানান, গত ১৪ অগস্ট রাতে প্রতিবাদ মিছিলে যোগ দেবেন ভেবেছিলেন। কিন্তু মেয়ে সানা অসুস্থ থাকায় সেটা সম্ভব হয়নি।

তখন ডোনা বলেন, “সেইদিন আমরা ঠিক করেছিলাম পথে নামব। কিন্তু সানার হঠাৎ ডিহাইড্রেশন হয়ে যায়। বমি করতে শুরু করে দেয়। তাই আমাদের আর রাস্তায় নামা হয়নি” শনিবারের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সৌরভও। তাঁকে জিজ্ঞাসা করা হয়েছিল যে, ভবিষ্যতে আবার যদি রাত দখলের কর্মসূচি নেওয়া হয়, তাহলে তিনি কি পথে নামবেন?

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক শুধু বলেছিলেন, “দেখা যাক।” আর এবার ডোনার নাচের স্কুলের পক্ষ থেকে আর জি কর কাণ্ডের প্রতিবাদে মিছিলের আয়োজন করা হল।

প্রসঙ্গত, এই ঘটনাকে ‘একটি নির্দিষ্ট ঘটনা’বলে উল্লেখ করে বেজায় বিতর্কে জড়িয়েছিলেন সৌরভ। প্রথম প্রতিক্রিয়ায় তিনি জানিয়েছিলেন, ভারতকে সাধারণত একটি নিরাপদ দেশ হিসাবেই গোটা বিশ্ব চেনে। তাই বাংলাও নিরাপদ। সেখানে এই ধরনের ঘটনা হওয়া একদমই উচিৎ নয়। তাঁর মতে, কোনও একটি নির্দিষ্ট ঘটনা থেকে সামগ্রিক চিত্র বিচার করা ঠিক নয়।

আর গত শনিবার সৌরভ বলেন, “এই ঘটনা ভয়ঙ্কর। দোষীদের এমন শাস্তি হওয়া উচিৎ, যাতে ভবিষ্যতে এইরকম ঘটনা কেউ ঘটাতে না পারে। সিবিআই তদন্ত করছে। আশা করব দোষীরা চিহ্নিত হবে।”

আর এবার ডোনা গঙ্গোপাধ্যায়েরর নাচের স্কুলের পক্ষ থেকে বুধবার একটি মিছিলের আয়োজন করা হয়েছে। সেইদিন সন্ধ্যে ৭.৩০ মিনিট থেকে মিছিল শুরু হবে। তাঁর নাচের স্কুলের সামনে থেকে বড়িশা প্লেয়ার্স কর্নার পর্যন্ত মিছিল হওয়ার কথা। যদিও সেই মিছিলে সৌরভ থাকবেন কি না, তা এখনও জানা যায়নি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today