সিডনিতে পাকিস্তানের বিরুদ্ধে খেলেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানানোর পরিকল্পনা ওয়ার্নারের

অস্ট্রেলিয়ার অন্যতম সেরা ব্যাটার ডেভিড ওয়ার্নার। ক্রিকেটের ৩ ফর্ম্যাটেই অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন এই বাঁ হাতি ব্যাটার। তবে বয়স বাড়ার পর থেকে আর খুব বেশি ধকল নিতে পারছেন না এই তারকা ব্যাটার। সেই কারণেই এবার টেস্ট থেকে সরে যাওয়ার কথা ভাবছেন।

Web Desk - ANB | Published : Jun 3, 2023 11:29 AM IST

110
আগামী বছর টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরিকল্পনা তৈরি ডেভিড ওয়ার্নারের

২০২৪ সালের শুরুতেই সিডনি ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের বিরুদ্ধে খেলে টেস্ট ক্রিকেটকে বিদায় জানানোর পরিকল্পনা করছেন অস্ট্রেলিয়ার অভিজ্ঞ ব্যাটার ডেভিড ওয়ার্নার।

210
আগামী টি-২০ বিশ্বকাপের পরেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন ওয়ার্নার

ডেভিড ওয়ার্নার জানিয়েছেন, ২০২৪ সালে টি-২০ বিশ্বকাপই অস্ট্রেলিয়ার হয়ে তাঁর শেষ টুর্নামেন্ট হবে। এরপর আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে যাবেন এই ব্যাটার।

310
আগামী বছর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলবেন না ওয়ার্নার

ডেভিড ওয়ার্নার জানিয়ে দিয়েছেন, পাকিস্তানের বিরুদ্ধে খেলার পরেই তিনি টেস্ট ক্রিকেট থেকে অবসর নেবেন। ফলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে আর খেলবেন না।

410
এবারের ইংল্যান্ড সফরে বড় রান করার লক্ষ্যে খেলতে নামছেন ডেভিড ওয়ার্নার

ইংল্যান্ড সফরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও অ্যাশেজ সিরিজে বড় রান করাই তাঁর লক্ষ্য বলে জানিয়েছেন ডেভিড ওয়ার্নার। এরপর দেশের মাটিতে টেস্ট ফর্ম্যাট থেকে বিদায় নেবেন তিনি।

510
ডেভিড ওয়ার্নার এখন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য তৈরি হচ্ছেন

ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে বড় রান করাই লক্ষ্য ডেভিড ওয়ার্নারের। তবে ভারতের বোলাররাও তাঁকে দ্রুত আউট করতে তৈরি।

610
১৪ ডিসেম্বর শুরু অস্ট্রেলিয়া-পাকিস্তান টেস্ট সিরিজ, তারপরেই অবসর নিতে চান ওয়ার্নার

১৪ ডিসেম্বর শুরু হবে অস্ট্রেলিয়া-পাকিস্তান টেস্ট সিরিজ। এই সিরিজে খেলার পরেই ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাট থেকে অবসর নেওয়ার পরিকল্পনা করছেন ডেভিড ওয়ার্নার।

710
টেস্ট ফর্ম্যাট থেকে অবসর নেওয়ার আগে শেষবার অ্যাশেজ জেতাই লক্ষ্য ওয়ার্নারের

অ্যাশেজ সিরিজে ভালো পারফরম্যান্স দেখানো এবং অস্ট্রেলিয়াকে আরও একবার জেতানোই ওয়ার্নারের লক্ষ্য। সেই লক্ষ্যেই প্রস্তুতি নিচ্ছেন এই ব্যাটার।

810
অস্ট্রেলিয়ার হয়ে এখনও পর্যন্ত ১০৩ টেস্ট ম্যাচ খেলেছেন ডেভিড ওয়ার্নার

এখনও পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে ১০৩টি টেস্ট ম্যাচ খেলে ৮,১৫৮ রান করেছেন ডেভিড ওয়ার্নার। তাঁর ব্যাটিংয়ের গড় ৪৫.৫৭। টেস্টে ২৫টি শতরান ও ৩৪টি অর্ধশতরান করেছেন ওয়ার্নার। 

910
টেস্ট ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধেই সর্বাধিক স্কোর ডেভিড ওয়ার্নারের

টেস্টে ডেভিড ওয়ার্নারের সর্বাধিক স্কোর অপরাজিত ৩৩৫। ২০১৯ সালের নভেম্বরে অ্যাডিলেড ওভালে পাকিস্তানের বিরুদ্ধে এই স্কোর করেন ওয়ার্নার। 

1010
এবারের আইপিএল-এ দিল্লি ক্যাপিটালসের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স ওয়ার্নারের

এবারের আইপিএল-এ দিল্লি ক্যাপিটালসের পারফরম্যান্স একেবারেই উল্লেখযোগ্য নয়। একা লড়াই চালিয়ে গিয়েছেন অধিনায়ক ডেভিড ওয়ার্নার। তিনি দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos