WTC Final 2023: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে রিয়াল মাদ্রিদের মতো জার্সি টিম ইন্ডিয়ার

৭ জুন লন্ডনের দ্য ওভালে শুরু হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। ভারতীয় দল এখন সেই ম্যাচের প্রস্তুতিতে ব্যস্ত। ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ হবে ডিউক বলে। এই বলের সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা চালাচ্ছেন বিরাট কোহলি, মহম্মদ সামিরা।

Web Desk - ANB | Published : Jun 1, 2023 5:36 PM IST

110
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে ভারতীয় দলের নতুন জার্সি উদ্বোধন

সম্প্রতি ভারতীয় দলের নতুন কিট স্পনসর হয়েছে বহুজাতিক সংস্থা অ্যাডিডাস। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে টেস্ট, ওডিআই ও টি-২০ ফর্ম্যাটে ভারতীয় দলের নতুন জার্সি উদ্বোধন করা হল। টেস্টের জার্সি হয়েছে স্পেনের বিখ্যাত ক্লাব রিয়াল মাদ্রিদের জার্সির আদলে। টি-২০ ফর্ম্যাটের জার্সি আবার ফ্রান্সের জাতীয় ফুটবল দলের জার্সির আদলে।

210
নতুন জার্সি পরে ভালো পারফরম্যান্স দেখানোর ব্যাপারে আশাবাদী অধিনায়ক রোহিত শর্মা

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালেই প্রথমবার নতুন জার্সি পরে খেলতে নামবে ভারতীয় দল। অধিনায়ক রোহিত শর্মার আশা, নতুন জার্সি পরে তাঁরা ভালো পারফরম্যান্স দেখাবেন।

310
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় দলের অন্যতম ভরসা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা

এবারের আইপিএল-এ চেন্নাই সুপার কিংসের হয়ে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন অভিজ্ঞ অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালেও ভারতীয় দলের অন্যতম ভরসা এই অলরাউন্ডার।

410
বেশ কিছুদিন পর জাতীয় দলে সুযোগ পেয়েছেন অভিজ্ঞ ব্যাটার অজিঙ্কা রাহানে

এবারের আইপিএল-এ চেন্নাই সুপার কিংসের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন অভিজ্ঞ ব্যাটার অজিঙ্কা রাহানে। এবার জাতীয় দলে জায়গা পাকা করাই তাঁর লক্ষ্য।

510
ভারতীয় দলের নতুন তারকা শুবমান গিল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতীয় দলের ভরসা

এবারের আইপিএল-এ ৯০০-র কাছাকাছি রান করেছেন গুজরাট টাইটানসের ওপেনার শুবমান গিল। এবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালেও দুর্দান্ত পারফরম্যান্স দেখাতে তৈরি এই তরুণ ব্যাটার।

610
আইপিএল শেষ হওয়ার আগেই লন্ডন পৌঁছে অনুশীলন শুরু করে দেন কয়েকজন ক্রিকেটার

আইপিএল-এর যে দলগুলি প্লে-অফের যোগ্যতা অর্জন করতে পারেনি, সেই দলগুলিতে থাকা জাতীয় দলের ক্রিকেটাররা আইপিএল শেষ হওয়ার আগেই ইংল্যান্ডে পৌঁছে অনুশীলন শুরু করে দেন।

710
গতবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে হারের পর এবার জিততে মরিয়া ভারতীয় দল

গতবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে রানার্স হয় ভারতীয় দল। এবার অস্ট্রেলিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন হতে মরিয়া রোহিত শর্মারা।

810
ইংল্যান্ডে কাউন্টি চ্যাম্পিয়নশিপ খেলে নিজেকে তৈরি করেছেন চেতেশ্বর পূজারা

এবারের আইপিএল-এ কোনও দলেই ছিলেন না অভিজ্ঞ ব্যাটার চেতেশ্বর পূজারা। সেই সময় তিনি ইংল্যান্ডে কাউন্টি চ্যাম্পিয়নশিপ খেলতে ব্যস্ত ছিলেন। ফলে ইংল্যান্ডের পরিবেশ-পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়েছেন পূজারা।

910
চোট সারিয়ে ফিট হয়ে উঠেছেন কলকাতা নাইট রাইডার্সের অভিজ্ঞ পেসার উমেশ যাদব

এবারের আইপিএল চলাকালীন চোট পান কলকাতা নাইট রাইডার্সের অভিজ্ঞ পেসার উমেশ যাদব। তবে এখন তিনি ফিট হয়ে উঠেছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলার সুযোগ পেলে ভালো পারফরম্যান্স দেখাতে তৈরি উমেশ।

1010
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে খেলার সুযোগ না পেলেও জাতীয় দলে আছেন সূর্যকুমার

টি-২০ র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা সূর্যকুমার যাদব এখনও পর্যন্ত টেস্টে ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে তিনি খেলার সুযোগ পাবেন না। তবে জাতীয় দলে আছেন এই ব্যাটার।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos