Shoaib Malik: দ্বিতীয় বিয়ের পরেই বাংলাদেশ প্রিমিয়ার লিগে নতুন নজির শোয়েব মালিকের

গত দেড় দশকে পাকিস্তানের অন্যতম সেরা অলরাউন্ডার শোয়েব মালিক। এখন আর জাতীয় দলের হয়ে খেলার সুযোগ না পেলেও, ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগে খেলা চালিয়ে যাচ্ছেন তিনি।

Soumya Gangully | Published : Jan 20, 2024 12:29 PM IST / Updated: Jan 20 2024, 07:04 PM IST

স্ত্রী-ভাগ্যে উন্নতি পাকিস্তানের অলরাউন্ডার শোয়েব মালিকের। দ্বিতীয় স্ত্রী সানা জাভেদের সঙ্গে বিয়ের পরেই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছেন শোয়েব। শনিবার বাংলাদেশ প্রিমিয়ার লিগে ফরচুন বরিশালের হয়ে রংপুর রাইডার্সের বিরুদ্ধে খেলতে নেমে নতুন নজির গড়লেন শোয়েব। ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইলের পর দ্বিতীয় ব্যাটার হিসেবে টি-২০ ফর্ম্যাটে ১৩,০০০ রান করে ফেললেন পাকিস্তানি অলরাউন্ডার। তিনি এই ম্যাচে ১৮ বলে ১৭ রান করার সুবাদে নতুন নজির গড়েন। ঢাকার শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে রংপুর রাইডার্সের বিরুদ্ধে ১৩৫ রানের টার্গেট তাড়া করতে নেমে জয় পেয়েছে ফরচুন বরিশাল। এই ইনিংসে ২টি বাউন্ডারি মারেন শোয়েব। তিনি বাংলাদেশের ব্যাটার মাহমুদুল্লাহর সঙ্গে ২৫ রানের পার্টনারশিপ গড়ে তোলেন। এর ফলে সহজ জয় পায় ফরচুন বরিশাল।

টি-২০ ক্রিকেটে দ্বিতীয় সর্বাধিক রান শোয়েবের

৪৬৩টি টি-২০ ম্যাচ খেলে ১৪,৫৬২ রান করেছেন গেইল। টি-২০ ফর্ম্যাটে মোট রানের হিসেবে তাঁর ধারেকাছে কেউ নেই। দ্বিতীয় স্থানে শোয়েব। শনিবারের এই ম্যাচের আগে পর্যন্ত ৫২৫টি টি-২০ ম্যাচ খেলে ১২,৯৯৩ রান করেন এই পাকিস্তানি অলরাউন্ডার। তাঁর ১৩,০০০ রান পূর্ণ করার জন্য মাত্র ৭ রান দরকার ছিল। সহজেই সেই নজির গড়লেন শোয়েব। ওয়েস্ট ইন্ডিজ ও মুম্বই ইন্ডিয়ানসের তারকা অলরাউন্ডার কাইরন পোলার্ড এখনও পর্যন্ত ৬৪১টি টি-২০ ম্যাচ খেলে ১২,৪৫৪ রান করেছেন। বিরাট কোহলি ৩৭৬টি টি-২০ ম্যাচ খেলে ১১,৯৯৪ রান করেছেন।

টি-২০ ফর্ম্যাটে শতরানের খোঁজে শোয়েব

টি-২০ ক্রিকেটে দ্বিতীয় সর্বাধিক রান করলেও, এখনও পর্যন্ত এই ফর্ম্যাটে শতরান করতে পারেননি শোয়েব। ৪১ বছর বয়সি এই অলরাউন্ডার ইতিমধ্যেই টেস্ট, ওডিআই থেকে অবসর নিয়েছেন। তবে আন্তর্জাতিক টি-২০ ফর্ম্যাট থেকে এখনও অবসরের কথা ঘোষণা করেননি তিনি। তবে বেশ কিছুদিন জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পাননি শোয়েব।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

ফের বিয়ে করলেন শোয়েব মালিক, প্রকাশ্যে এল পাক অভিনেত্রীর সঙ্গে তাঁর নিকাহ-র ছবি

Sania Mirza: শোয়েব মালিকের সঙ্গে বিবাহ বিচ্ছেদ হয়েছে? মুখ খুললেন সানিয়া মির্জার বাবা

Read more Articles on
Share this article
click me!