ক্রিকেটে দুর্নীতি রুখতে আরও কড়া হচ্ছে বোর্ডের বোর্ডের অ্যান্টি কোরাপশন ইউনিট, দায়িত্বে কে?

এবার আরও শক্তিশালী হল বিসিসিআই-এর (BCCI) দুর্নীতি দমন শাখা। এনআইএ (NIA) অর্থাৎ ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির অবসরপ্রাপ্ত প্রধান শারদ কুমারকে বোর্ডের অ্যান্টি কোরাপশন ইউনিট প্রধানের দায়িত্ব দেওয়া হল। আগে এই পদে ছিলেন কেকে মিশ্র।

Subhankar Das | Published : Oct 6, 2024 11:29 AM IST

এবার আরও শক্তিশালী হল বিসিসিআই-এর (BCCI) দুর্নীতি দমন শাখা। এনআইএ (NIA) অর্থাৎ ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির অবসরপ্রাপ্ত প্রধান শারদ কুমারকে বোর্ডের অ্যান্টি কোরাপশন ইউনিট প্রধানের দায়িত্ব দেওয়া হল। আগে এই পদে ছিলেন কেকে মিশ্র।

প্রসঙ্গত, সেপ্টেম্বর মাসের শেষে বোর্ডের বার্ষিক সাধারণ সভাতেই শারদ কুমারকে নিয়োগ করার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়। তাঁকে আপাতত তিন বছরের জন্য নিয়োগ করেছে বিসিসিআই। শারদ কুমারের চার বছর ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির ডিজি হিসেবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। তাছাড়া তিনি তারপর অন্তর্বর্তীকালীন সেন্ট্রাল ভিজিল্যান্স কমিশনারের দায়িত্বও সামলেছেন।

Latest Videos

ক্রিকেটের স্বচ্ছতা বজায় রাখতে বিসিসিআই সর্বদাই সক্রিয়। ম্যাচ গড়াপেটা হোক কিংবা বেটিং চক্র, যা ভারতীয় ক্রিকেটকে কলঙ্কিত করতে পারে, সেগুলিকে বন্ধ করার দায়িত্ব এবার থেকে সামলাবেন তিনি। এনআইএ-র দায়িত্বে থাকাকালীন বেশ কয়েকটি তদন্ত ও অপারেশন সামলেছেন। যার মধ্যে উল্লেখযোগ্য হল, পাঠানকোটে জইশ-ই-মহম্মদের মতো জঙ্গি গোষ্ঠীর আক্রমণের তদন্তে ছিলেন শারদ কুমার।

তিনি ১৯৭৯ সালের হরিয়ানা ক্যাডারের আইপিএস। আগামী ১ অক্টোবর থেকে তাঁকে বিসিসিআইয়ের অ্যান্টি কোরাপশন ইউনিট প্রধানের দায়িত্ব দেওয়া হয়েছে। এর আগে কেকে মিশ্রকে গত বছরই নিয়োগ করা হয়েছিল।

কিন্তু তাঁর টার্ম শেষ হওয়ার আগেই তিনি সরে দাঁড়ালেন। সামনের বছর পাকিস্তানের মাটিতে রয়েছে চ্যাম্পিয়ন্স ট্রফি। সেখানে ভারত আদৌ যাবে কিনা, সেই বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। কিন্তু তার আগে এনআইএ-র প্রাক্তন প্রধানকে বিসিসিআই-এর গুরুত্বপূর্ণ পদে যুক্ত করাকে বেশ ইঙ্গিতপূর্ণ বলেই মনে করছেন অনেকে।

এবার আরও শক্তিশালী হল বিসিসিআই-এর (BCCI) দুর্নীতি দমন শাখা। এনআইএ (NIA) অর্থাৎ ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির অবসরপ্রাপ্ত প্রধান শারদ কুমারকে বোর্ডের অ্যান্টি কোরাপশন ইউনিট প্রধানের দায়িত্ব দেওয়া হল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

পুজোর আগেই একি হয়ে গেল! ফুঁসছে জয়নগর | Jaynagar News | BJP | TMC | Bangla News
‘এবার সিনিয়র ডাক্তাররাও বসবে অনশনে’ শাসক দলকে একহাত নিলেন চিকিৎসক Subarna Goswami | RG Kar Protest
'আমার মেয়েকে ফিরিয়ে দিন' বুকফাটা কান্না কুলতলির নির্যাতিতা ছাত্রীর মায়ের | Kultali Incident
‘হাজার টাকা দিয়ে মহিলাদের ইজ্জত কিনে নেন আপনি’ Dilip Ghosh-এর সরাসরি তোপ Mamata-কে! দেখুন কী বললেন
থমথমে পরিবেশ জয়নগরে! কুলতলি কাণ্ডের প্রতিবাদে থানার সামনে অবস্থান বিক্ষোভ মহিষমারির জনতার! | Kultali