আইপিএল-এর ধাঁচেই এবার শুরু দিল্লী প্রিমিয়ার লিগ, ব্র্যান্ড অ্যাম্বাসাডর বীরেন্দ্র শেহওয়াগ

গোটা দেশের বিভিন্ন প্রান্তে ক্রিকেট লিগের আসর বেশ জমজমাট। আর এবার দিল্লীর বুকে বসতে চলেছে দিল্লী প্রিমিয়ার লিগ (Delhi Premier League)।

Subhankar Das | Published : Aug 4, 2024 2:16 PM IST

গোটা দেশের বিভিন্ন প্রান্তে ক্রিকেট লিগের আসর বেশ জমজমাট। এমনিতে আইপিএল-তো (IPL) সমগ্র বিশ্বেই যথেষ্ট জনপ্রিয়। তবে আইপিএল ছাড়াও এখন অনুষ্ঠিত হচ্ছে কর্ণাটক প্রিমিয়ার লিগ। বাংলায় শুরু হয়েছে সিএবি বেঙ্গল প্রো টি-২০ লিগ। আর এবার দিল্লীর বুকে বসতে চলেছে দিল্লী প্রিমিয়ার লিগ (Delhi Premier League)।

আর এই মেগা প্রতিযোগিতার ব্র্যান্ড অ্যাম্বাসাডর হচ্ছেন জাতীয় দলের প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag)। ইতিমধ্যেই ক্রিকেটারদের ড্রাফটিং-এর কাজও সম্পন্ন হয়ে গেছে। এই টুর্নামেন্টের মূল আকর্ষণের কেন্দ্রবিন্দুতে আছেন ঋষভ পন্থ এবং ইশান্ত শর্মা সহ আরও অনেকে। এমনকি, সুযোগ পেয়েছেন আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের হয়ে দুরন্ত পারফর্ম করা হর্ষিত রানাও।

Latest Videos

উল্লেখ্য, দিল্লি এবং ডিস্ট্রিক্ট ক্রিকেট সংস্থার (DDCA) অধীনে এই মেগা লিগের ড্রাফটিং করা হয়েছে। দিল্লীর মোট ২৭০ জন ক্রিকেটারকে নিয়ে এই ড্রাফটিং করা হয়েছে। পুরুষদের ৬টি দলের পাশাপাশি মহিলাদেরও ৪টি দল খেলবে এই ক্রিকেট লিগে। যেখানে ঋষভ পন্থকে দেখা যাবে পুরানি দিল্লী সিক্স দলের হয়ে খেলতে।

অন্যদিকে, এই দলে আছেন তারকা ক্রিকেটার ইশান্ত শর্মাও। হর্ষিত রানা এবং সুয়শ শর্যা খেলবেন নর্থ দিল্লী স্ট্রাইকার্স দলের হয়ে। এছাড়াও যশ ঢুল নামবেন সেন্ট্রাল দিল্লী কিংস দলের জার্সি গায়ে।

নভদীপ সাইনি খেলবেন ওয়েস্ট দিল্লী দলের হয়ে। আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্স দলের ক্রিকেটার ঋত্বিক শোকিনও এই দলে খেলবেন। এদিকে ইস্ট দিল্লী রাইডার্স দলে আছেন অনুজ রাওয়াত। আগামী ১৭ অগাস্ট থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট। প্রতিযোগিতায় মোট ৪০টি ম্যাচ অনুষ্ঠিত হবে। সবকটি ম্যাচই অনুষ্ঠিত হবে দিল্লীর অরুণ জেটলি স্টেডিয়ামে (Arun Jaitley Stadium)।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024