গম্ভীর জমানায় ভারতীয় দলের অন্দরে নতুন পরিকল্পনা, বল করবেন ব্যাটাররাও? জানুন বিস্তারিত

গম্ভীর (Gautam Gambhir) যুগে কি নতুন টিম ইন্ডিয়াকে (Team India) দেখা যাচ্ছে? শ্রীলঙ্কার (Srilanka) বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচ ড্র করেছে ভারতীয় ক্রিকেট দল (India Cricket Team)।

Subhankar Das | Published : Aug 3, 2024 2:04 PM IST

গম্ভীর (Gautam Gambhir) যুগে কি নতুন টিম ইন্ডিয়াকে (Team India) দেখা যাচ্ছে? শ্রীলঙ্কার (Srilanka) বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচ ড্র করেছে ভারতীয় ক্রিকেট দল (India Cricket Team)।

নতুন কোচের অধীনে যে নতুন কিছু পরিকল্পনা আসতে চলেছে দলের অন্দরে, তা যেন ফের একবার এই ম্যাচে বোঝা গেল। আর সেটা নিশ্চিত করে দিলেন দলের বোলিং কোচ সাইরাজ বাহুতুলে নিজেও।

Latest Videos

যে পরিকল্পনার সূত্রপাত শ্রীলঙ্কার সঙ্গে টি-২০ সিরিজ থেকেই শুরু হয়ে গেছে। সেখানে প্রত্যেকটি ম্যাচই জেতেন সূর্যকুমার যাদবরা। এমনকি, শেষ টি-২০ ম্যাচে বল করতে দেখা যায় অধিনায়ক সূর্যকুমার ও রিঙ্কু সিংকেও। সবথেকে বড় বিষয়, গুরুত্বপূর্ণ সময়ে বল হাতে দুরন্ত পারফরম্যান্সও করেন তারা। আবার একদিনের ম্যাচে বল করেন শুভমান গিল।

দেখা যাচ্ছে যে, দলের ব্যাটাররাও বল হাতে নেমে পড়ছেন। জাতীয় দলের অন্তর্বর্তীকালীন বোলিং কোচ সাইরাজ বাহুতুলের কথাতেও সেই পরিকল্পনার কথা সামনে এল। ম্যাচের পর তিনি জানালেন, “আগামীদিনে ক্রিকেট আসলে অলরাউন্ডারদের (All-Rounder) খেলা হয়ে উঠবে। ফলে যদি দলের টপ অর্ডারের কয়েকজন ব্যাটার ঠিকঠাক বল করতে পারে, তাহলে সেটা আখেরে দলকে অনেকটাই সাহায্য করবে। তবে হ্যাঁ, পুরোটাই পিচ এবং ম্যাচের পরিস্থিতির উপর নির্ভর করবে।”

যদিও প্রথম একদিনের ম্যাচে খুব একটা ভালো বল করেননি শুভমান। মাত্র এক ওভার বল করে ১৪ রান দেন তিনি। শেষপর্যন্ত, শ্রীলঙ্কাকে অবশ্য কম রানেই আটকে দেয় ভারত। তবে ২৩০ রান তুলতে পারেনি টিম ইন্ডিয়া। কিন্তু ভবিষ্যতে কি তাহলে বিরাট কোহলি কিংবা রোহিত শর্মাদেরও বল করতে দেখা যাবে? এখন সেই প্রশ্নই ঘুরপাক খেতে শুরু করেছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র