'মেয়েকে আগলে রাখা নয়, ছেলেকে শিক্ষা দিন,' আর জি কর নিয়ে সরব সূর্যকুমার

আর জি কর মেডিক্যাল কলেজের ভয়ঙ্কর ঘটনা নিয়ে সারা ভারতের পাশাপাশি বিদেশেও আলোড়ন তৈরি হয়েছে। সমাজের সব স্তরের শুভবুদ্ধিসম্পন্ন ব্যক্তিরা এই ঘটনার প্রতিবাদে সরব হয়েছেন। ক্রীড়াবিদরাও প্রতিবাদ জানাচ্ছেন।

Soumya Gangully | Published : Aug 19, 2024 3:28 AM IST / Updated: Aug 19 2024, 09:38 AM IST

'মেয়েকে রক্ষা করা নয়, ছেলেকে শিক্ষা দিন। ভাই, বাবা, স্বামী, বন্ধুদেরও শিক্ষা দিন।' এভাবেই নাম না করে আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসকের উপর নৃশংস অত্যচারের ঘটনার প্রতিবাদ জানালেন সূর্যকুমার যাদব। ভারতের টি-২০ দলের বর্তমান অধিনায়ককেও কলকাতার বীভৎস ঘটনা ছুঁয়ে গিয়েছে। জসপ্রীত বুমরা, হরভজন সিংয়ের মতো ক্রিকেটাররাও এই নৃশংস ঘটনার প্রতিবাদ জানিয়েছেন। এবার সূর্যকুমারও সরব হলেন। নাম না করে তিনি বুঝিয়ে দিলেন, তরুণী চিকিৎসকের উপর অত্যাচারের ঘটনায় ব্যথিত। সারা দেশে এই ঘটনার প্রতিবাদ জানানো হচ্ছে। ক্রীড়াবিদরাও আর জি কর নিয়ে মুখ খুলছেন।

ক্রিকেটারদের স্পর্শ করেছে মর্মান্তিক ঘটনা

Latest Videos

সূর্যকুমার, বুমরা, হরভজন ছাড়াও মহম্মদ সিরাজ, মহম্মদ শামি, জেমাইমা রডরিগেজের মতো ক্রিকেটাররাও আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনা নিয়ে সরব হয়েছেন। কয়েকদিন আগেই ইনস্টাগ্রাম স্টোরিতে বলিউড অভিনেত্রী আলিয়া ভাটের একটি পোস্ট শেয়ার করেন বুমরা। সেই পোস্টে লেখা ছিল, ‘আরও একটি বর্বরোচিত ধর্ষণ। আরও একদিন উপলদ্ধি করা গেল, কোথাও মহিলারা নিরাপদ নয়। আরও একটি ভয়াবহ অত্যাচার আমাদের মনে করিয়ে দিল, নির্ভয়ার ঘটনার পর এক দশক পেরিয়ে গিয়েছে। কিন্তু এখনও কিছুই বদলায়নি।’ জাতীয় দলে বুমরার সতীর্থ সিরাজ ধর্ষণের ঘটনা নিয়ে কয়েকটি সংবাদপত্রের শিরোনামের ছবি দিয়ে লেখেন, ‘এবার আপনাদের অজুহাত কী? এবারও কি মেয়েটির দোষ? কারণ ছেলেরা এরকম আচরণই করবে?’

 

 

কলকাতার ক্রীড়াপ্রেমীদের প্রতিবাদ

রবিবার বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনের বাইরে ইস্টবেঙ্গল, মোহনবাগান, মহামেডান স্পোর্টিং ক্লাবের সমর্থকরা একসঙ্গে আর জি করের ঘটনার প্রতিবাদ জানান এবং বিচারের দাবিতে সরব হন। ফুটবলপ্রেমীদের এই প্রতিবাদ সারা দেশের নজর কেড়ে নিয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

'রাজনীতির সঙ্গে সম্পর্ক নেই, সেই খেলা আয়োজন করতেও ব্যর্থ,' পুলিশমন্ত্রীর পদত্যাগ দাবি শুভেন্দুর

বিচারের দাবিতে প্রতিবাদে যোগ দেওয়া ফুটবলপ্রেমীদের ধরপাকড় পুলিশের, গাড়ি থেকে নামালেন কল্যাণ চৌবে

Share this article
click me!

Latest Videos

BJP Live: আর জি করের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
প্রাকৃতিক দুর্যোগে মাথায় হাত! প্রতিমা তৈরির খরচ বৃদ্ধিতে চিন্তিত মৃৎশিল্পীরা | Durga Puja 2024
'Literally আমাদের ঘাড় ধাক্কা দেওয়া হয়েছে' বিস্ফোরক চিকিৎসক অভিনেতা কিঞ্জল নন্দ | R G Kar Protest
আরও এক হাসপাতালের 'দুর্নীতি কাণ্ড' ফাঁস! যা জানালেন Samik Bhattacharya | BJP Protest | Kolkata |
মহামিছিলে জনজোয়ার! 'আর্জি নয়, দাবী কর' রাজপথে জুনিয়র ডাক্তারদের জনগর্জন | RG Kar Protest Rally |