'ভারতকে ছাড়া চ্যাম্পিয়ন্স ট্রফি সম্ভব নয়', সাফ বার্তা ইসিবি-র, কপাল পুড়ছে পাকিস্তানের?

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির মাধ্যমে দীর্ঘদিন পর পাকিস্তানে ক্রিকেটের বড়মাপের আন্তর্জাতিক প্রতিযোগিতা আয়োজনের উদ্যোগ নেওয়া হয়েছিল। কিন্তু এই উদ্যোগ ভেস্তে যেতে পারে।

Soumya Gangully | Published : Oct 17, 2024 2:52 PM IST / Updated: Oct 17 2024, 09:09 PM IST

ভারতীয় দল যে ২০২৫ সালে পাকিস্তানে আইসিসি চ্যাম্পিয়ন্স খেলতে যাচ্ছে না, তা দিনের আলোর মতো স্পষ্ট। বিসিসিআই দল না পাঠালে কি ভারতীয় দলকে ছাড়াই আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি হবে? এই প্রশ্নে সরাসরি বিসিসিআই-এর পাশে দাঁড়াল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ড (ইসিবি)। এক বিবৃতিতে ইসিবি চিফ এগজিকিউটিভ রিচার্ড গোল্ড এবং ইসিবি চেয়ারম্যান রিচার্ড থম্পসন জানিয়েছেন, ‘অনেক বিকল্প ব্যবস্থা করা যেতে পারে। অন্য অনেক উপায় আছে। ভারতীয় দল যদি পাকিস্তানে খেলতে না যায়, তাহলে অন্য পথ নিতে হবে। সেক্ষেত্রে হাইব্রিড মডেলে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ আয়োজন করা যেতে পারে। কিন্তু একটা কথা স্পষ্ট, ভারতকে ছাড়া চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করা যাবে না।’ ইসিবি-র এই বার্তার পর পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চাপ বাড়ল। ২০২৩ সালের এশিয়া কাপের মতো হাইব্রিড মডেলে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করা হবে না পাকিস্তান থেকে পুরো প্রতিযোগিতাই সরিয়ে নিয়ে যাওয়া হবে, সে বিষয়েই এখন আলোচনা করছে আইসিসি।

জয় শাহের উপর আস্থা ইসিবি-র

Latest Videos

কয়েকদিন পরেই আইসিসি প্রধান হিসেবে দায়িত্ব নিতে চলেছেন বিসিসিআই সচিব জয় শাহ। তিনি জট ছাড়াতে পারবেন বলে আশায় ইসিবি। থম্পসন বলেছেন, ‘ভারত যদি চ্যাম্পিয়ন্স ট্রফি না খেলে, তাহলে সেটা ক্রিকেটের স্বার্থের বিরোধী হবে। প্রাক্তন বিসিসিআই সচিব জয় শাহ এবার আইসিসি চেয়ারম্যান হচ্ছেন। উনি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের যোগদান নিয়ে বড় ভূমিকা পালন করতে চলেছেন। জয় শাহ আইসিসি চেয়ারম্যান হওয়ার পর কী হতে চলেছে, সে বিষয়ে সবার আগ্রহ রয়েছে। তিনি সমাধানসূত্র বের করতে পারেন।’

প্রবল চাপে পিসিবি

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন নিয়ে প্রচণ্ড চাপে পাকিস্তান। ক্রিকেট দুনিয়ায় ভারতের যা প্রভাব, তাতে বিসিসিআই-এর উপর চাপ তৈরি করতে পারবে না পিসিবি। বরং বিসিসিআই যা বলবে সেটাই হবে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

আইপিএল-এ দিল্লি ক্যাপিটালসে থাকছেন না, নতুন দায়িত্বে সৌরভ গঙ্গোপাধ্যায়

হাঁটুর চোটের জন্য মাঠের বাইরে ঋষভ পন্থ, তৃতীয় দিন মাঠে নামতে পারবেন?

দিনের শেষে ১৩৪ রানে এগিয়ে নিউজিল্যান্ড, বেঙ্গালুরু টেস্টে ঘুরে দাঁড়াতে পারবে ভারত?

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

৮ কোটি টাকার কাজেও এত ক্ষোভ! বাঁধ পরিদর্শনে এসে মহিলাদের বিক্ষোভের তোপে জেরবার উন্নয়ন মন্ত্রী! দেখুন
চোখের সামনে গঙ্গায় চলিয়ে যাচ্ছে একাধিক বাড়ি, ঘুম উড়েছে মালদার মানিকচকের বাসিন্দাদের | Ganga Erosion
সুবর্ণ গোস্বামীর বিরুদ্ধে নোংরা অভিযোগ দেবাংশুর, পাল্টা যা বললেন চিকিৎসক । Subarna Goswami
বাড়ছে রহস্য! রাহুলের সঙ্গে চলে গিয়েছিল! মৃতা তরুণীর মায়ের বিস্ফোরক মন্তব্য | Krishnanagar News
'মুখ্যমন্ত্রীর উচিত অবিলম্বে হস্তক্ষেপ করা' ICU থেকে ছাড়া পেয়েই মন্তব্য অনিকেত মাহাতোর