Pakistan: 'প্যালেস্টাইনে গিয়ে ইজরায়েলের বিরুদ্ধে লড়াই করো,' বাবরদের তোপ ক্ষুব্ধ সমর্থকদের, ভাইরাল ভিডিও

চলতি ওডিআই বিশ্বকাপে পাকিস্তানের পারফরম্যান্সে ক্ষুব্ধ ও হতাশ সমর্থকরা। বাবর আজমদের আর সেমি-ফাইনালের যোগ্যতা অর্জন করার আশা নেই বুঝে আক্রমণ শুরু করেছেন সমর্থকরা।

Soumya Gangully | Published : Oct 28, 2023 11:45 AM IST / Updated: Oct 28 2023, 07:28 PM IST

এবারের ওডিআই বিশ্বকাপ খেলতে ভারতে আসার পর থেকেই একের পর এক ঘটনায় বিতর্কে জড়িয়েছেন পাকিস্তানের ক্রিকেটাররা। মাঠে নমাজ পাঠ, ইজরায়েল-হামাস যুদ্ধে প্যালেস্টাইনকে সমর্থন নিয়ে সোশ্যাল মিডিয়ায় ঝড় উঠেছে। সোশ্যাল মিডিয়া হিন্দু-বিরোধী ও ভারত-বিরোধী পোস্টের জন্য ওডিআই বিশ্বকাপ ছেড়ে চলে যেতে হয়েছে পাকিস্তানের সাংবাদিককে। এরই মধ্যে বাবর আজমদের খারাপ পারফরম্যান্স পাকিস্তানের সমর্থকদের হতাশা বাড়িয়েছে। বিসিসিআই ও আইসিসি-র বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ ধোপে টিকছে না। ওডিআই বিশ্বকাপের ইতিহাসে প্রথমবার টানা ৪ ম্যাচ হেরে সেমি-ফাইনালের দৌড় থেকে ছিটকে গিয়েছে পাকিস্তান। দেওয়াল লিখন স্পষ্ট হয়ে যাওয়ার পর ক্রিকেটারদের তোপ দাগছেন পাকিস্তানের সমর্থকরা। একজন কটাক্ষ করেছেন, ক্রিকেট ছেড়ে প্যালেস্টাইনে গিয়ে ইজরায়েলের বিরুদ্ধে লড়াই করা উচিত মহম্মদ রিজওয়ানদের।

পয়েন্ট তালিকায় ৬ নম্বরে পাকিস্তান

চলতি ওডিআই বিশ্বকাপে পয়েন্ট তালিকায় এখন ৬ নম্বরে পাকিস্তান। ৬ ম্যাচ খেলে বাবররা ৪ পয়েন্ট পেয়েছেন। শ্রীলঙ্কা ও আফগানিস্তানের সঙ্গে একই পয়েন্টে পাকিস্তান। তবে শ্রীলঙ্কা ও আফগানিস্তান ৫ ম্যাচ করে খেলেছে। ফলে পয়েন্ট তালিকায় পিছিয়ে যেতে পারে পাকিস্তান। 

 

 

পাকিস্তানের ঢক্কানিনাদই সার

এবারের ওডিআই বিশ্বকাপে নেদারল্যান্ডস ও শ্রীলঙ্কার বিরুদ্ধে জয় পাওয়ার পর পাকিস্তান শিবিরের হাবভাব দেখে মনে হচ্ছিল ট্রফি লাহোর চলে গিয়েছে এবং অন্য দলগুলি শুধুই নিয়মরক্ষার ম্যাচ খেলছে। শাহিন শাহ আফ্রিদি, হ্যারিস রউফদের সুখস্বপ্ন থেকে বাস্তবের রুক্ষ মাটিতে আছড়ে ফেলেন রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজারা। ভারতের কাছে হারের পরেই পাকিস্তানের পতন শুরু হয়। পরপর অস্ট্রেলিয়া, আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার কাছে হেরে লিগ পর্যায় থেকেই বিদায় নিতে চলেছে পাকিস্তান। বাবরদের বাকি ম্যাচগুলি নেহাতই নিয়মরক্ষার।

বিশ্বকাপের চেয়েও গাজা নিয়ে বেশি চিন্তা পাকিস্তানের!

ওডিআই বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্সের পর পাকিস্তানের অনেক সমর্থকই বলতে শুরু করেছেন, ক্রিকেটের চেয়েও গাজায় যুদ্ধ নিয়ে বেশি মাথা ঘামাচ্ছেন ক্রিকেটাররা। পাকিস্তানের বেশ কয়েকজন ক্রিকেটারই সোশ্যাল মিডিয়ায় প্যালেস্টাইনের পক্ষে সরব হয়েছেন। কিন্তু ইজরায়েলের সেনাবাহিনীর পাল্টা হানায় যেভাবে বিধ্বস্ত হয়ে গিয়েছে গাজা, তেমনই বিশ্বকাপে বিধ্বস্ত পাকিস্তান দল। শুক্রবার দক্ষিণ আফ্রিকার ৯ উইকেট পড়ে যাওয়ার পরেও যেভাবে হেরে গিয়েছে পাকিস্তান, তাতে স্পষ্ট হয়ে গিয়েছে যে এই দলের লড়াই করার ক্ষমতা নেই। আফগানিস্তানের বিরুদ্ধে হারও পাকিস্তানের সমর্থকদের ক্ষোভ বাড়িয়েছে। সেই কারণেই তাঁরা ক্রিকেটারদের আক্রমণ করছেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে। জয়েন করুন- https://www.whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D 

আরও পড়ুন-

Australia Vs New Zealand: ওশেনিয়া ডার্বিতে উত্তেজক লড়াই, শেষ বলে জয় অস্ট্রেলিয়ার

Pakistan Cricket Team: টানা ৪ ম্যাচে হার, ওডিআই বিশ্বকাপে বিবর্ণ পাকিস্তান

Read more Articles on
Share this article
click me!