Australia Vs New Zealand: অভিষেকেই ট্রেভিস হেডের শতরান, বিশাল স্কোর অস্ট্রেলিয়ার

ফুটবলের যে কোনও ডার্বি বা অ্যাশেজের মতোই উত্তেজক অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ম্যাচ। ধরমশালায় শনিবারের ম্যাচেও প্রচণ্ড উত্তেজনা রয়েছে।

Soumya Gangully | Published : Oct 28, 2023 8:54 AM IST / Updated: Oct 28 2023, 03:04 PM IST

পাকিস্তানের আশায় জল ঢেলে দিয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথমে ব্যাটিং করতে নেমে রানের পাহাড়ে অস্ট্রেলিয়া। ধরমশালায় ৪৯.২ ওভারে ৩৮৮ রানে অলআউট হয়ে গেল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এই বিশাল স্কোর টপকে নিউজিল্যান্ডের পক্ষে জয় পাওয়া প্রায় অসম্ভব। ফলে পয়েন্ট তালিকায় অবস্থান দৃঢ় করতে চলেছে অস্ট্রেলিয়া। এই ম্যাচে প্যাট কামিন্সের দলের হারের আশায় ছিল পাকিস্তান শিবির। কিন্তু সেটা হচ্ছে না। ফলে লিগ পর্যায় থেকে পাকিস্তানের বিদায় নেওয়া নিশ্চিত। এই ম্যাচ হারলে কিছুটা চাপে পড়ে যাবে নিউজিল্যান্ডও। কারণ, রান রেটে পিছিয়ে থাকলে টম ল্যাথামরা পয়েন্ট তালিকায় ৪ নম্বরে নেমে যাবেন। 

ট্রেভিস হেডের শতরান

শনিবারই ওডিআই বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলতে নেমেছেন অস্ট্রেলিয়ার ওপেনার ট্রেভিস হেড। অভিষেকেই শতরান করলেন তিনি। ৬৭ বলে ১০৯ রানের বিস্ফোরক ইনিংস খেলেন হেড। তিনি ১০টি বাউন্ডারি ও ৭টি ওভার-বাউন্ডারি মারেন। অপর ওপেনার ডেভিড ওয়ার্নারও ফের অসামান্য ব্যাটিং করেন। এই অভিজ্ঞ ব্যাটার ৬৫ বলে ৮১ রান করেন। তাঁর ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি ও ৬টি ওভার-বাউন্ডারি। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে মিচেল মার্শ করেন ৩৬ রান। স্টিভ স্মিথ (১৮) অবশ্য বড় রান পাননি। মার্নাস লাবুশেনও (১৮) বড় স্কোর করতে ব্যর্থ হন। ফের ব্যাটিংয়ে ঝড় তোলেন গ্লেন ম্যাক্সওয়েল। তিনি ২৪ বলে ৪১ রান করেন। তাঁর ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। ২৮ বলে ৩৮ রান করেন জশ ইলগ্লিস। ১৪ বলে ৩৭ রান করেন অস্ট্রেলিয়ার অধিনায়ক কামিন্স। তিনি ২টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি মারেন। ১ রান করেন মিচেল স্টার্ক। ৩ বল খেলে আউট হয়ে যান অ্যাডাম জাম্পা (০)। ০ রানে অপরাজিত থাকেন জশ হ্যাজেলউড।

গ্লেন ফিলিপসের অসাধারণ বোলিং

নিউজিল্যান্ডের সব বোলারই প্রচুর রান দিলেও, ব্যতিক্রম গ্লেন ফিলিপস। ১০ ওভার বোলিং করে মাত্র ৩৭ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি। ট্রেন্ট বোল্টও৩ উইকেট নেন। তবে তিনি ৭৭ রান দেন। ৬৭ রান দিয়ে ১ উইকেট নেন ম্যাট হেনরি। ৩ ওভারে ৩৮ রান দেন লকি ফার্গুসন। ৮০ রান দিয়ে ২ উইকেট নেন মিচেল স্যান্টনার। ৮ ওভারে ৫৬ রান দেন র‍্যাচিন রবীন্দ্র। ২ ওভারে ৩২ রান দিয়ে ১ উইকেট নেন জিমি নিশম।

সর্বাধিক ওভার-বাউন্ডারি অস্ট্রেলিয়ার

শনিবার ধরমশালাতেই ওডিআই ম্যাচে সর্বাধিক ২০টি ওভার-বাউন্ডারি মারল অস্ট্রেলিয়া। বিশ্বকাপের কোনও ম্যাচে এটি দ্বিতীয় সর্বাধিক ওভার-বাউন্ডারি। ২০১৯ সালের ওডিআই বিশ্বকাপে ম্যাঞ্চেস্টারে আফগানিস্তানের বিরুদ্ধে ২৫টি ওভার-বাউন্ডারি মারে ইংল্যান্ড।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে। জয়েন করুন- https://www.whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D 

আরও পড়ুন-

Pakistan Cricket Team: টানা ৪ ম্যাচে হার, ওডিআই বিশ্বকাপে বিবর্ণ পাকিস্তান

IPL 2024: ১৯ ডিসেম্বর দুবাইয়ে আইপিএল-এর নিলাম, তৈরি হচ্ছে ১০টি ফ্র্যাঞ্চাইজি

Read more Articles on
Share this article
click me!