India Vs England: রোহিত-রাহুল-সূর্যকুমারের লড়াই, ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত ২২৯/৯

চলতি ওডিআই বিশ্বকাপে প্রথমবার চাপে পড়ে গেল ভারতীয় দল। রবিবার লখনউয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে ভালো ব্যাটিং করতে পারলেন না বিরাট কোহলি, শুবমান গিলরা।

Soumya Gangully | Published : Oct 29, 2023 11:58 AM IST / Updated: Oct 29 2023, 08:52 PM IST

পচা শামুকে কি পা কাটবে ভারতীয় দলের? রবিবার লখনউয়ের ভারতরত্ন শ্রী অটল বিহারী বাজপেয়ী একানা ক্রিকেট স্টেডিয়ামে ভারত-ইংল্যান্ড ম্যাচের প্রথমার্ধের শেষে সেই আশঙ্কাই জোরদার হয়েছে। টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে একেবারেই ভালো পারফরম্যান্স দেখাতে পারল না ভারতীয় দল। অধিনায়ক রোহিত শর্মা, উইকেটকিপার-ব্যাটার কে এল রাহুল ও সূর্যকুমার যাদব ছাড়া আর কেউ লড়াই করতে পারলেন না। ফলে ভারতীয় দল বড় স্কোর করতে পারল না। ৯ উইকেটে ২২৯ রান করল ভারত। ম্যাচ জেতার জন্য এই স্কোর নিরাপদ নয়। তবে বোলাররা অসাধারণ পারফরম্যান্স দেখাতে পারলে জয় আসতেও পারে।

অধিনায়ক রোহিতের লড়াই

দলের ব্যাটিং বিপর্যয়ের দিনে অসাধারণ লড়াই করলেন রোহিত। ওপেন করতে নেমে ৩৭ ওভার পর্যন্ত ক্রিজে থাকেন রোহিত। তিনি ১০১ বলে ৮৭ রান করেন। এই ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। ৫ নম্বরে ব্যাটিং করতে নেমে ৫৮ বলে ৩৯ রান করেন রাহুল। তাঁর ইনিংসে ছিল মাত্র ৩টি বাউন্ডারি। ধৈর্য ধরে ব্যাটিং করছিলেন রাহুল। তিনি ক্রিজের একদিক ধরে রাখার চেষ্টা করছিলেন। কিন্তু বড় স্কোর করতে পারলেন না রাহুল। ৬ নম্বরে ব্যাটিং করতে নেমে লড়াই করলেন সূর্যকুমারও। ৪৭ বলে ৪৯ রান করেন তিনি। এই ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। স্বভাববিরুদ্ধভাবে ধৈর্য ধরে ব্যাটিং করেন সূর্যকুমার। ১৬ রান করে রান আউট হয়ে যান জসপ্রীত বুমরা। ভারতের অন্য কোনও ব্যাটার দুই অঙ্কের রান করতে পারেননি।

ভারতের বিরাট-ব্যর্থতা

ইংল্যান্ডের বিরুদ্ধে ব্যর্থ হল ভারতের বিখ্যাত ব্যাটিং লাইনআপ। মাত্র ৯ রান করে আউট হয়ে যান ওপেনার শুবমান গিল। ৯ বল খেলে রান করার আগেই আউট হয়ে যান বিরাট কোহলি (০)। ১৬ বল খেলে ৪ রান করে আউট হয়ে যান শ্রেয়াস আইয়ার। রবীন্দ্র জাদেজা করেন ৮ রান। ১ রান করেই আউট হয়ে যান মহম্মদ সামি। ৯ রান করে অপরাজিত থাকেন কুলদীপ যাদব।

ইংল্যান্ডের দুর্দান্ত বোলিং

ইংল্যান্ডের হয়ে ১০ ওভার বোলিং করে ২টি মেডেন-সহ ৪৫ রান দিয়ে ৩ উইকেট নেন ডেভিড উইলি। ৯ ওভার বোলিং করে ১টি মেডেন-সহ ৩৩ রান দিয়ে ২ উইকেট নেন ক্রিস ওকস। ১০ ওভার বোলিং করে ৩৫ রান দিয়ে ২ উইকেট নেন আদিল রশিদ। ৯ ওভার বোলিং করে ১টি মেডেন-সহ ৪৬ রান দিয়ে ১ উইকেট নেন মার্ক উড। 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে। জয়েন করুন- https://www.whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D 

আরও পড়ুন-

Babar Azam: আন্তর্জাতিক ক্রিকেটে পছন্দের ৩ ব্যাটার কে? জানিয়ে দিলেন বাবর আজম

Netherlands Vs Bangladesh: ইডেনে নেদারল্যান্ডসের কাছে লজ্জার হার, বিদায় বাংলাদেশ

Read more Articles on
Share this article
click me!