Babar Azam: আন্তর্জাতিক ক্রিকেটে পছন্দের ৩ ব্যাটার কে? জানিয়ে দিলেন বাবর আজম

এবারের ওডিআই বিশ্বকাপে সেমি-ফাইনালের দৌড় থেকে ইতিমধ্যেই ছিটকে গিয়েছে পাকিস্তান। ফলে এখন অন্য দলগুলির দিকে তাকিয়ে পাকিস্তানের অধিনায়ক বাবর।

Soumya Gangully | Published : Oct 29, 2023 8:58 AM IST / Updated: Oct 29 2023, 03:54 PM IST

পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের পছন্দের তিনজন ব্যাটার হলেন বিরাট কোহলি, রোহিত শর্মা ও কেন উইলিয়ামসন। বাবর নিজেই সে কথা জানিয়েছেন। তিনি এই পছন্দের কারণও ব্যাখ্যা করেছেন। বাবর জানিয়েছেন, ওডিআই বিশ্বকাপের সম্প্রচারকারী চ্যানেলকে দেওয়া একটি সাক্ষাৎকারে বাবর বলেছেন, বিরাট, রোহিত ও উইলিয়ামসন যেভাবে ব্যাটিং করেন, সেটা তাঁর ভালো লাগে। বিশেষ করে দল যখন সমস্যায় পড়ে তখন এই তিন ব্যাটার যেভাবে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে দলকে বিপদমুক্ত করেন, সেটা দেখে শিক্ষা নেওয়ার চেষ্টা করেন। ভারত-পাকিস্তানের ক্রিকেট দলের যতই রেষারেষি থাকুক না কেন, ক্রিকেটারদের সম্পর্ক বেশ ভালো। এশিয়া কাপ, ওডিআই বিশ্বকাপে ভারত ও পাকিস্তানের ক্রিকেটারদের সৌহার্দ্য দেখা গিয়েছে। ফের বাবর বুঝিয়ে দিলেন, তিনি ভারতীয় ক্রিকেটারদের প্রতি শ্রদ্ধাশীল।

বিরাটদের প্রতি শ্রদ্ধাশীল বাবর

বাবর বলেছেন, ‘বিরাট কোহলি, রোহিত শর্মা ও কেন উইলিয়ামসন আমার কাছে বিশ্বের সবচয়ে পছন্দের ব্যাটার। ওরা বিশ্বের সেরা খেলোয়াড়। ওরা পরিস্থিতি খুব ভালোভাবে বুঝতে পারে। সেই কারণেই ওরা সেরা ক্রিকেটার। আমি ওদের পারফরম্যান্সের কদর করি। বিরাট, রোহিত ও কেনের বিষয়ে যেটা আমার সবচেয়ে ভালো লাগে সেটা হল, ওদের দল যখন বিপদে পড়ে, তখনই ওরা সেরা পারফরম্যান্স দেখায়। শক্তিশালী বোলিং আক্রমণের বিরুদ্ধেই ওরা রান করে। ওদের কাছ থেকে আমি এটাই শিখতে চাই।’

বিশ্বকাপে ৬ নম্বরে পাকিস্তান

চলতি ওডিআই বিশ্বকাপে পয়েন্ট তালিকায় ৬ নম্বরে পাকিস্তান। ৬ ম্যাচ খেলে ৪ পয়েন্ট পেয়েছেন বাবররা। সেমি-ফাইনালের যোগ্যতা অর্জন করার সম্ভাবনা নেই পাকিস্তানের। দলের এই ব্যর্থতার জন্য তীব্র সমালোচনার মুখে পড়েছেন বাবর। ওডিআই বিশ্বকাপ শেষ হলেই তিনি অধিনায়কত্ব হারাতে পারেন বলে শোনা যাচ্ছে। গত ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে বাগে পেয়েও হারাতে পারেনি পাকিস্তান। সেই ম্যাচের পর সমালোচনার মাত্রা বেড়েছে। এরপর কলকাতার ইডেন গার্ডেন্সে বাংলাদেশের মুখোমুখি হচ্ছে পাকিস্তান। তারপর নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের মুখোমুখি হবে পাকিস্তান। বাংলাদেশ দল এখন যে অবস্থায়, তাতে পাকিস্তানের পক্ষে হয়তো জয় পাওয়া সম্ভব হতে পারে। কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধে জয় পাওয়া অত্যন্ত কঠিন। ইংল্যান্ডের বিরুদ্ধেও জয় পাওয়া সহজ হবে না। ফলে হতাশাজনকভাবেই ওডিআই বিশ্বকাপ থেকে বিদায় নিতে হচ্ছে বাবরদের। এই টুর্নামেন্টের পর পাকিস্তান দলে অনেক পরিবর্তন দেখা যেতে পারে। বাদ পড়তে পারেন সিনিয়র ক্রিকেটাররা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে। জয়েন করুন- https://www.whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D 

আরও পড়ুন-

Netherlands Vs Bangladesh: ইডেনে নেদারল্যান্ডসের কাছে লজ্জার হার, বিদায় বাংলাদেশ

Keshav Maharaj: 'জয় শ্রী হনুমান,' পাকিস্তানকে হারানোর পর বার্তা কেশব মহারাজের

Read more Articles on
Share this article
click me!