Shadab Khan: ফিল্ডিং করার সময় মাথায় চোট, শাদাব খানের পরিবর্তে মাঠে উসামা মীর

এবারের ওডিআই বিশ্বকাপ চলাকালীন চোট পেয়েছেন একাধিক ক্রিকেটার। তাঁদের মধ্যে আছেন কেন উইলিয়ামসন, হার্দিক পান্ডিয়া। এবার চোট পেলেন শাদাব খান।

Soumya Gangully | Published : Oct 27, 2023 3:33 PM IST / Updated: Oct 27 2023, 11:28 PM IST

শুক্রবার চেন্নাইয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচ চলাকালীন মাথায় চোট পেলেন পাকিস্তানের অলরাউন্ডার শাদাব খান। তিনি ফিল্ডিং করার সময় মাথায় চোট পান। এরপর মাঠের বাইরে নিয়ে যাওয়া হয় শাদাবকে। তাঁর পরিবর্তে মাঠে নামলেন উসামা মীর। চলতি ওডিআই বিশ্বকাপে ম্যাচ চলাকালীন এই প্রথম কোনও ক্রিকেটারকে পরিবর্তন করা হল। ফুটবল ম্যাচ চলাকালীন পাঁচজন ফুটবলার পরিবর্তন করা যায়। ক্রিকেট ম্যাচ চলাকালীন মাথায় চোট পেলে পরিবর্তন করা যায়। শুক্রবার সেই পরিবর্তনই করল পাকিস্তান দল। চোট পেয়ে বেরিয়ে যাওয়ায় বোলিং করতে পারেননি শাদাব। তাঁর পরিবর্তে মাঠে নেমে বোলিং করেন উসামা।

মাঠে পড়ে গিয়ে মাথায় চোট শাদাবের

শুক্রবার চিপকে দক্ষিণ আফ্রিকার ইনিংস চলাকালীন একটি থ্রো করতে গিয়ে শরীরের ভারসাম্য হারিয়ে মাঠে পড়ে যান শাদাব। তিনি এমনভাবে পড়ে যান, তাতেই চোট পান। এই ক্রিকেটারকে মাঠে লুটিয়ে পড়তে দেখে ছুটে যান সতীর্থরা। মাঠের বাইরে থেকে ছুটে যান ফিজিও। প্রাথমিকভাবে মনে হয়েছিল, পড়ে গিয়ে কাঁধে চোট পেয়েছেন শাদাব। কিন্তু পরে দেখা গেল, তিনি মাথায় চোট পেয়েছেন। সেই কারণেই তাঁর পক্ষে আর এই ম্যাচে খেলা সম্ভব হল না।

দক্ষিণ আফ্রিকার কাছে হার পাকিস্তানের

শুক্রবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে লড়াই করেও ১ উইকেটে হেরে গেল পাকিস্তান। চলতি ওডিআই বিশ্বকাপে পরপর ৪ ম্যাচে হেরে গেলেন শাদাবরা। ৬ ম্যাচ খেলে ৪ পয়েন্ট নিয়ে ৬ নম্বরে পাকিস্তান। শুক্রবার হারের পর বাবর আজমের দলের সেমি-ফাইনালের যোগ্যতা অর্জন করার সম্ভাবনা নেই বললেই চলে। 

লড়াই করেও হার পাকিস্তানের

চিপকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথমে ব্যাটিং করতে নেমে ৪৬.৪ ওভারে ২৭০ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান। অর্ধশতরান করেন সৌদ শাকিল (৫২) ও বাবর (৫০)। শাদাব করেন ৪৩ রান। মহম্মদ রিজওয়ান করেন ৩১ রান। দক্ষিণ আফ্রিকার হয়ে তাবরিজ শামসি ৬০ রান দিয়ে ৪ উইকেট নেন। ৯ ওভার বোলিং করে ১টি মেডেন-সহ ৪৩ রান দিয়ে ৩ উইকেট নেন মার্কো জ্যানসেন। ৪২ রান দিয়ে ২ উইকেট নেন জেরাল্ড কোটজি। ৪৫ রান দিয়ে ১ উইকেট নেন লুঙ্গি এনগিডি। ২৭১ রানের টার্গেট তাড়া করতে নেমে এইডেন মার্করামের ৯১ রানের সুবাদে জয় পেল প্রোটিয়ারা। ২৬০ রানে ৯ উইকেট পড়ে যাওয়ার পর দলকে জেতালেন কেশব মহারাজ (অপরাজিত ৭) ও তাবরেজ শামসি (অপরাজিত ৪)।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে। জয়েন করুন- https://www.whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D 

আরও পড়ুন-

IPL 2024: ১৯ ডিসেম্বর দুবাইয়ে আইপিএল-এর নিলাম, তৈরি হচ্ছে ১০টি ফ্র্যাঞ্চাইজি

Team India: বিশ্বকাপের পর দ্রাবিড়ের চুক্তি শেষ, নতুন কোচ হতে পারেন প্রাক্তন সতীর্থ

Read more Articles on
Share this article
click me!