India Vs England: ইংল্যান্ডের বিরুদ্ধে জিতলেই সেমি-ফাইনাল নিশ্চিত, খেলার সুযোগ পাবেন অশ্বিন?

এবারের ওডিআই বিশ্বকাপে একমাত্র দল হিসেবে এখনও পর্যন্ত অপরাজিত ভারতীয় দল। রবিবার ইংল্যান্ডের বিরুদ্ধে জয় পেলেই সেমি-ফাইনালের যোগ্যতা অর্জন করবে ভারত।

Soumya Gangully | Published : Oct 28, 2023 7:23 PM IST / Updated: Oct 29 2023, 01:53 AM IST

২ নম্বরের সঙ্গে ১০ নম্বরের লড়াই। রবিবার ওডিআই বিশ্বকাপে ভারত-ইংল্যান্ড ম্যাচকে এভাবে বর্ণনা করা যায়। কিন্তু ভারতীয় দল সহজ জয় পাবে, সেটা বলা যাচ্ছে না। কারণ, গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে খাটো করে দেখা যাচ্ছে না। ভারতীয় দলকে সতর্ক থাকতে হচ্ছে। সেমি-ফাইনালে যাওয়ার আশা না থাকলেও, সম্মানরক্ষার জন্য জয় পাওয়ার লক্ষ্যে ঝাঁপাতে পারেন বেন স্টোকসরা। সেই কারণেই সতর্ক ভারতীয় দল। ইংল্যান্ডের বিরুদ্ধে দলে কোনও বদল হবে কি না, সেটা নিয়ে জল্পনা চলছে। বিশেষ করে বোলিং বিভাগ নিয়ে আলোচনা চলছে। কারণ, চোটের জন্য এই ম্যাচেও খেলতে পারবেন না হার্দিক পান্ডিয়া। গত ম্যাচে খেলার সুযোগ পেয়েই ৫ উইকেট নেন মহম্মদ সামি। তাঁকে বাদ দেওয়ার প্রশ্ন নেই। তবে স্পিন বোলিংয়ের বিরুদ্ধে ইংল্যান্ডের ব্যাটারদের দুর্বলতার কথা মাথায় রেখে খেলার সুযোগ দেওয়া হতে পারে রবিচন্দ্রন অশ্বিনকে। 

ইংল্যান্ডের বিরুদ্ধে বাদ পড়তে পারেন সিরাজ

চলতি ওডিআই বিশ্বকাপে এখনও পর্যন্ত খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি ভারতীয় দলের পেসার মহম্মদ সিরাজ। সেই কারণে রবিবার ইংল্যান্ডের বিরুদ্ধে বাদ পড়তে পারেন এই পেসার। রবিবার ভারতের হয়ে খেলতে পারেন- রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কে এল রাহুল (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, মহম্মদ সামি, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরা ও রবিচন্দ্রন অশ্বিন। 

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের ভরসা বিরাট

ওডিআই ফর্ম্যাটে ইংল্যান্ডের বিরুদ্ধে বিরাট কোহলির রেকর্ড অসাধারণ। এবারও বড় স্কোর করতে তৈরি বিরাট। তিনি চলতি ওডিআই বিশ্বকাপে এখনও পর্যন্ত ৫ ম্যাচ খেলে ৩৫৪ রান করেছেন। ভারতের অধিনায়ক রোহিত শর্মা, ওপেনার শুবমান গিল, উইকেটকিপার-ব্যাটার কে এল রাহুলও ভালো ফর্মে। গত ম্যাচে খেলার সুযোগ পেলেও, ২ রান করেই রান আউট হয়ে যান সূর্যকুমার যাদব। তাঁর পরিবর্তে ভালো ফর্মে থাকা ঈশান কিষানকে খেলার সুযোগ দেওয়া হবে কি না, সেটা নিয়ে আলোচনা চলছে।

ইংল্যান্ড দলে বদলের সম্ভাবনা নেই

গত ম্যাচে ইংল্যান্ডের হয়ে যাঁরা খেলেছিলেন, তাঁরাই রবিবার খেলতে পারেন। ব্রিটিশদের দলে বদলের সম্ভাবনা নেই। লখনউয়ে ইংল্যান্ডের হয়ে খেলতে পারেন- জনি বেয়ারস্টো, ডেভিড মালান, জো রুট, বেন স্টোকস, জস বাটলার (অধিনায়ক ও উইকেটকিপার), লিয়াম লিভিংস্টোন, মইন আলি, ক্রিস ওকস, ডেভিড উইলি, আদিল রশিদ ও মার্ক উড।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে। জয়েন করুন- https://www.whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D 

আরও পড়ুন-

Netherlands Vs Bangladesh: ইডেনে নেদারল্যান্ডসের কাছে লজ্জার হার, বিদায় বাংলাদেশ

Keshav Maharaj: 'জয় শ্রী হনুমান,' পাকিস্তানকে হারানোর পর বার্তা কেশব মহারাজের

Read more Articles on
Share this article
click me!