India Vs New Zealand: বিশ্বকাপ সেমি-ফাইনালে টসে জিতে প্রথমে ব্যাটিং ভারতের

গত কয়েক বছরে ভারত-নিউজিল্যান্ড ম্যাচে বেশিরভাগ সময়ই তীব্র লড়াই দেখা গিয়েছে। তবে বুধবার ওডিআই বিশ্বকাপ সেমি-ফাইনালে সহজ জয়ই চাইছে ভারতীয় শিবির।

Soumya Gangully | Published : Nov 15, 2023 7:45 AM IST / Updated: Nov 15 2023, 02:12 PM IST

ওডিআই বিশ্বকাপ সেমি-ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাটিং করছে ভারতীয় দল। প্রত্যাশিতভাবেই দলে কোনও বদল হয়নি। এই গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের হয়ে খেলছেন- রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কে এল রাহুল (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, জসপ্রীত বুমরা, কুলদীপ যাদব ও মহম্মদ সিরাজ। ভারতের মতোই নিউজিল্যান্ড দলেও কোনও বদল হয়নি। গত ম্যাচের দলই খেলছে। নিউজিল্যান্ড দলে আছেন- ডেভন কনওয়ে, র‍্যাচিন রবীন্দ্র, কেন উইলিয়ামসন (অধিনায়ক), ড্যারিল মিচেল, টম ল্যাথাম (উইকেটকিপার), গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, মার্ক চাপম্যান, টিম সাউদি, লকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

টসে জিতে সুবিধা পেল ভারত

অনেক প্রাক্তন ক্রিকেটারই বলছিলেন, ওয়াংখেড়ে স্টেডিয়ামে যে দল টসে জিতে প্রথমে ব্যাটিং করবে তারা সুবিধা পাবে। রোহিত টসে জেতায় ভারতীয় দল সেই সুবিধা পেতে পারে। ভারতের অধিনায়ক বলেছেন, ‘আমরা প্রথমে ব্যাটিং করব। পিচ দেখে ভালো বলেই মনে হচ্ছে। এই পিচ কিছুটা মন্থর হতে পারে। আমরা যেটাই করি না কেন, ভালোভাবে করতে হবে।  ২০১৯ সালে আমরা সেমি-ফাইনাল খেলেছিলাম। নিউজিল্যান্ড অন্যত ধারাবাহিক দল। এই দিনটি ভারতীয় ক্রিকেটের পক্ষে অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। নির্দিষ্ট দিনে ভালো খেলা জরুরি। আমরা ধারাবাহিকভাবে এই কথাই বলে আসছি। আমাদের হাতে যা আছে সেই বিষয়গুলি নিয়ন্ত্রণে রাখতে হবে। আমাদের দলে কোনও বদল হয়নি।’

টসে হেরে চাপে নিউজিল্যান্ড

টসে হেরে যাওয়ার পর নিউজিল্যান্ডের অধিনায়ক বলেছেন, ‘আমরা টসে জিতলে প্রথমে ব্যাটিংই করতাম। এই পিচে এর আগে খেলা হয়েছে বলেই মনে হচ্ছে। আমরা ভালো বোলিং করতে চাই। তারপর আশা করি শিশির পড়বে। বিশ্বকাপ সেমি-ফাইনাল অসাধারণ লড়াইয়ের মঞ্চ। ৪ বছর আগে এরকমই পরিস্থিতি ছিল। তবে অন্য জায়গায় সেই ম্যাচ হয়েছিল। ভারতীয় দল ভালো ক্রিকেট খেলছে। বিভিন্ন টুর্নামেন্টের মাঝে সবসময়ই দলে বদলের পরিস্থিতি থাকে। নতুন করে দল গঠন করা হয়। টুর্নামেন্ট শুরু হওয়ার আগে পরিবেশ-পরিস্থিতি দেখে নিতে হয়। গত ম্যাচে আমাদের দলে যারা ছিল তারাই এই ম্যাচে খেলছে।’

বড় স্কোরের লক্ষ্যে ভারত

২০১৯ সালের ওডিআই বিশ্বকাপ সেমি-ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে রান তাড়া করতে গিয়ে হেরে যায় ভারত। তবে এবার যেহেতু ভারতীয় দল প্রথমে ব্যাটিং করছে, সেই কারণে বড় স্কোর করে নিউজিল্যান্ডের উপর চাপ বাড়াতে চাইছেন রোহিতরা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Virat Kohli: ক্রিকেট অস্ট্রেলিয়ার বিচারে বিশ্বকাপের সেরা দলের অধিনায়ক বিরাট

India Vs Netherlands: বোলিং বিরাট, শুবমান, সূর্যকুমারের, ডাচদের সঙ্গে ছেলেখেলা ভারতের

Read more Articles on
Share this article
click me!