ICC World Cup 2023: বিশ্বকাপের নক-আউট পর্যায়ের জন্য নতুন করে টিকিট ছাড়ছে বিসিসিআই

শেষপর্যায়ে চলে এসেছে ওডিআই বিশ্বকাপ। লিগ পর্যায়ের কয়েকটি ম্যাচ বাকি। তারপরেই সেমি-ফাইনাল ও ফাইনালের মাধ্যমে শেষ হয়ে যাবে এই টুর্নামেন্ট।

Soumya Gangully | Published : Nov 9, 2023 9:09 AM IST / Updated: Nov 09 2023, 03:31 PM IST

চলতি ওডিআই বিশ্বকাপে লিগ পর্যায়ের বেশিরভাগ ম্যাচেই টিকিটের চাহিদা ছিল তুঙ্গে। বিশেষ করে ভারতীয় দলের ম্যাচগুলির টিকিট নিয়ে কালোবাজারির অভিযোগও উঠেছে। ইডেন গার্ডেন্সে সেমি-ফাইনাল খেলবে ভারতীয় দল। ফলে এই ম্যাচের টিকিটের চাহিদাও আকাশছোঁয়া। বৃহস্পতিবার রাত ৮টায় সেমি-ফাইনাল ও ফাইনালের টিকিট ছাড়বে বিসিসিআই। তৈরি হচ্ছেন বাংলার ক্রিকেটপ্রেমীরা। অনলাইনে টিকিট বুকিং করে ইডেনে গিয়ে জাতীয় দলের জন্য গলা ফাটাতে তৈরি হচ্ছেন তাঁরা। দ্বিতীয় সেমি-ফাইনালে দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া ম্যাচের টিকিটের চাহিদাও তুঙ্গে। ভারতীয় দল ফাইনালে পৌঁছবে বলে আশা করা হচ্ছে। ফলে ১৯ নভেম্বর আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বিশ্বকাপ ফাইনালের টিকিট নিয়েও প্রবল আগ্রহ দেখা যাচ্ছে।

আগামী সপ্তাহে বিশ্বকাপ সেমি-ফাইনাল, ফাইনাল

১৫ নভেম্বর মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ওডিআই বিশ্বকাপের প্রথম সেমি-ফাইনাল। এই ম্যাচ খেলবে দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারী দল। দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া এই ম্যাচ খেলবে। লিগ পর্যায়ে পয়েন্ট তালিকার শীর্ষে থাকার সুবাদে দ্বিতীয় সেমি-ফাইনালে চতুর্থ স্থানাধিকারী দলের বিরুদ্ধে খেলবে ভারত। ১৬ নভেম্বর ইডেনে দ্বিতীয় সেমি-ফাইনাল। এই ম্যাচে ভারতের প্রতিপক্ষ এখনও ঠিক হয়নি। নিউজিল্যান্ড বা পাকিস্তানের বিরুদ্ধে খেলতে হবে ভারতকে। এরপর ১৯ নভেম্বর বিশ্বকাপ ফাইনাল

ইডেনে ভারত-পাকিস্তান সেমি-ফাইনাল হবে?

বৃহস্পতিবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড। এই ম্যাচের আগে ৮ ম্যাচ খেলে কিউয়িদের পয়েন্ট ৮। নেট রান রেট +০.৩৯৮। শ্রীলঙ্কার বিরুদ্ধে জয় পেলে সেমি-ফাইনালের দিকে এগিয়ে যাবে কেন উইলিয়ামসনের দল। তবে পাকিস্তান, আফগানিস্তানও ৮ ম্যাচ খেলে ৮ পয়েন্ট পেয়েছে। পাকিস্তানের রান রেট +০.০৩৬। আফগানিস্তানের রান রেট -০.৩৩৮। এদিন নিউজিল্যান্ড জয় পেলে প্রবল চাপে পড়ে যাবে পাকিস্তান। রান রেট নির্ণায়ক হয়ে উঠতে পারে। সেমি-ফাইনালের যোগ্যতা অর্জন করতে হলে লিগ পর্যায়ের শেষ ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে বিশাল ব্যবধানে জিততে হবে বাবর আজমদের। লিগ পর্যায়ে নিউজিল্যান্ড ও আফগানিস্তানের শেষ ম্যাচের ফল দেখে নিয়ে ইংল্যান্ডের মুখোমুখি হওয়ার সুযোগ পাচ্ছে পাকিস্তান। ফলে রান রেটের হিসেব করে খেলতে নামতে পারবে শাহিন শাহ আফ্রিদি, হ্যারিস রউফরা।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

ICC Cricket World Cup 2023: ওডিআই বিশ্বকাপ সেমি-ফাইনালে ভারতের প্রতিপক্ষ হবে কোন দল?

ICC Rankings: বাবরকে টপকে ওডিআই র‍্যাঙ্কিংয়ের শীর্ষে শুবমান, বোলারদের মধ্যে সবার আগে সিরাজ

Read more Articles on
Share this article
click me!