England Vs Netherlands: ডাচদের বিরুদ্ধে বড় জয়, চ্যাম্পিয়ন্স ট্রফির আশায় ইংল্যান্ড

এবারের ওডিআই বিশ্বকাপে লিগ পর্যায় থেকেই বিদায় নিচ্ছে গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড। তবে ২০২৫ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির যোগ্যতা অর্জন করতে মরিয়া বেন স্টোকসরা।

Soumya Gangully | Published : Nov 8, 2023 4:45 PM IST / Updated: Nov 08 2023, 11:24 PM IST

দুর্বল নেদারল্যান্ডসকে ১৬০ রানে হারিয়ে চলতি ওডিআই বিশ্বকাপে দ্বিতীয় জয় পেল গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড। এই জয়ের ফলে ৮ ম্যাচ খেলে ৪ পয়েন্ট নিয়ে ৭ নম্বরে উঠে এল জস বাটলারের দল। একইসঙ্গে ২০২৫ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির যোগ্যতা অর্জনের আশাও জাগিয়ে তুলল ইংল্যান্ড। লিগ পর্যায়ের শেষ ম্যাচে পাকিস্তানকে হারালেই চ্য়াম্পিয়ন্স ট্রফির যোগ্যতা অর্জন করবে ইংল্যান্ড। অন্যদিকে, এই ম্যাচ হেরে পয়েন্ট তালিকায় সবার শেষে চলে গেল নেদারল্যান্ড। ৮ ম্যাচ খেলে ডাচদের পয়েন্ট ৪। শ্রীলঙ্কা, বাংলাদেশও ৮ ম্যাচ খেলে ৪ পয়েন্ট করে পেয়েছে। কিন্তু রান রেটে পিছিয়ে থাকায় ১০ নম্বরে নেদারল্যান্ডস।

বেন স্টোকসের অসামান্য পারফরম্যান্স 

নেদারল্যান্ডসের বিরুদ্ধে ইংল্যান্ডের ব্যাটারদের মধ্যে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখান অভিজ্ঞ অলরাউন্ডার বেন স্টোকস। ৮৪ বলে ১০৮ রান করেন গতবারের ওডিআই বিশ্বকাপের নায়ক। তাঁর ইনিংসে ছিল ৬টি করে বাউন্ডারি, ওভার-বাউন্ডারি। ওপেনার ডেভিড মালানও ভালো পারফরম্যান্স দেখান। তিনি ৭৪ বলে ৮৭ রান করেন। এই ইনিংসে ছিল ১০টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। ৪৫ বলে ৫১ রান করেন ক্রিস ওকস। তাঁর ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। জো রুট করেন ২৮ রান। ৯ উইকেটে ৩৩৯ রান করে ইংল্যান্ড। নেদারল্যান্ডসের হয়ে ৭৪ রান দিয়ে ৩ উইকেট নেন ব্যাস ডে লিডে। ৮৮ রান দিয়ে ২ উইকেট নেন লগ্যান ভ্যান বিক। ৬৭ রান দিয়ে ২ উইকেট নেন আরিয়ান দত্ত। ৫৭ রান দিয়ে ১ উইকেট নেন পল ভ্যান মিকেরেন।

লড়াই করতে পারল না নেদারল্যান্ডস

ইংল্যান্ডের বিরুদ্ধে বিশাল টার্গেট তাড়া করতে নেমে ডাচদের জয়ের আশা ছিল না। ৩৭.২ ওভারে ১৭৯ রানে অলআউট হয়ে গেল নেদারল্যান্ডস। ৩৪ বলে ৪১ রান করে অপরাজিত থাকেন তেজা নিদামানুরু। অধিনায়ক স্কট এডওয়ার্ডস করেন ৩৮ রান। ওপেনার ওয়েসলি বারেসি করেন ৩৭ রান। ৩৩ রান করেন সিব্র্যান্ড এনগেলব্রেখট। ব্যাস ডে লিডে করেন ১০ রান। অন্য কোনও ব্যাটার ২ অঙ্কের রান করতে পারেননি। ইংল্যান্ডের হয়ে ৪২ রান দিয়ে ৩ উইকেট নেন মইন আলি। ৫৪ রান দিয়ে ৩ উইকেট নেন আদিল রশিদ। ১৯ রান দিয়ে ২ উইকেট নেন ডেভিড উইলি। ১৯ রান দিয়ে ১ উইকেট নেন ওকস। ফলে সহজ জয় পেল ইংল্যান্ড।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Bangladesh Cricket Team: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচের আগেই দেশে শাকিব-লিটন, ক্ষুব্ধ বিসিবি

Sara Tendulkar-Shubhman Gill: ডিপফেকের শিকার সারা-শুবমান, ভুয়ো ছবি ঘিরে শোরগোল

Read more Articles on
Share this article
click me!