Afghanistan Vs Bangladesh: বারবার বৃষ্টি, নাটকীয় লড়াই, বাংলাদেশকে হারিয়ে টি-২০ বিশ্বকাপ সেমি-ফাইনালে আফগানিস্তান

এবারের টি-২০ বিশ্বকাপে সেমি-ফাইনালের সব দল ঠিক হয়ে গেল। এবার বাকি চূড়ান্ত পর্যায়ের লড়াই। কয়েকদিনের মধ্যে টি-২০ ফর্ম্যাটে নতুন বিশ্বসেরা দল ঠিক হয়ে যাবে।

Soumya Gangully | Published : Jun 25, 2024 3:43 AM IST / Updated: Jun 25 2024, 11:05 AM IST

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ-লুইস নিয়মে বাংলাদেশকে ৮ রানে হারিয়ে টি-২০ বিশ্বকাপ সেমি-ফাইনালে পৌঁছে গেল আফগানিস্তান। প্রথমবার এরকম বড়মাপের কোনও টুর্নামেন্টের সেমি-ফাইনালে পৌঁছলেন রশিদ খানরা। প্রথমে ব্যাটিং করতে নেমে ৫ উইকেটে ১১৫ রান করে আফগানিস্তান। বাংলাদেশের ইনিংস চলাকালীন একাধিকবার বৃষ্টির জন্য খেলা বন্ধ হয়ে যায়। শেষপর্যন্ত ১৯ ওভারে বাংলাদেশের টার্গেট হয় ১১৪। কিন্তু ১৭.৫ ওভারে ১০৫ রানে অলআউট হয়ে গেল বাংলাদেশ। একা লিটন দাস লড়াই করলেন। ৫৪ রান করে অপরাজিত থাকেন বাংলাদেশের উইকেটকিপার-ব্যাটার। বাকিরা কেউই লিটনকে সেভাবে সঙ্গ দিতে পারলেন না। ফলে সেমি-ফাইনালের যোগ্যতা অর্জনের আশা জাগিয়েও শেষরক্ষা করতে পারল না বাংলাদেশ। একইসঙ্গে সেমি-ফাইনালের দৌড় থেকে ছিটকে গেল টেস্ট, ওডিআই ফর্ম্যাটে বিশ্বসেরা অস্ট্রেলিয়া। সুপার এইট গ্রুপ ১ থেকে সেমি-ফাইনালে পৌঁছল ভারত ও আফগানিস্তান।

রহমানউল্লাহ গুরবাজের লড়াই

Latest Videos

সেন্ট ভিনসেন্টের কিংস্টনের আর্নস ভেল গ্রাউন্ডে টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে সমস্যায় পড়ে আফগানিস্তান। কোনও ব্যাটারই দ্রুতগতিতে রান করতে পারছিলেন না। ওপেনার রহমানউল্লাহ গুরবাজ সর্বাধিক ৪৩ রান করলেও, ৫৫ বল খেলেন। অপর ওপেনার ইব্রাহিম জার্দান ২৯ বলে ১৮ রান করেন। ওপেনিং জুটিতে ১০.৪ ওভারে ৫৯ রান যোগ হয়। ওপেনাররা মন্থর গতিতে ব্যাটিং করায় আফগানিস্তানের বাকি ব্যাটারদের পক্ষে বিশেষ কিছু করা সম্ভব হয়নি। আফগানিস্তানের ইনিংসে মোট ৬৬ ডট বল হয়। বাংলাদেশের হয়ে ২৬ রান দিয়ে ৩ উইকেট নেন রিশাদ হোসেন। ১৭ রান দিয়ে ১ উইকেট নেন মুস্তাফিজুর রহমান

বিফলে লিটনের লড়াই

বাংলাদেশের হয়ে লিটন ছাড়া আর কেউই লড়াই করতে পারলেন না। প্রথম বলেই আউট হয়ে যান শাকিব আল-হাসান (০)। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত করেন ৫ রান। সৌম্য সরকার ১০ ও তাওহিদ হৃদয় ১৪ রান করেন। আফগানিস্তানের হয়ে ২৬ রান দিয়ে ৪ উইকেট নেন নবীন-উল-হক। ২৩ রান দিয়ে ৪ উইকেট নেন অধিনায়ক রশিদ খান। ১৫ রান দিয়ে ১ উইকেট নেন ফজলহক ফারুকি। ৫ রান দিয়ে ১ উইকেট নেন গুলাবদিন নায়েব।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs Bangladesh: 'দিস টাইম পারফর্মিং, হোয়াট হ্যাপেনিং,' বাংলাদেশকে ব্যঙ্গ অশ্বিনের

ICC Men's T20 World Cup 2024: বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জয়, সেমি-ফাইনালে দক্ষিণ আফ্রিকা

India Vs Bangladesh: 'দলটা তো বাংলাদেশ, এত গুরুত্ব দেওয়ার কী আছে?' ফের শাকিবদের ধুয়ে দিলেন সেহবাগ

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood