T-20 World Cup: দুরন্ত রোহিত, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রানের পাহাড় গড়ল ভারত

সেন্ট লুসিয়াতে সুপার এইটের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয় ভারত বনাম অস্ট্রেলিয়া। এই ম্যাচে টসে জিতে বোলিং-এর সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়া অধিনায়ক মিচেল মার্শ। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে, ৫ উইকেটের বিনিময়ে ২০৫ রান তোলে ভারতীয় ক্রিকেট দল।

Subhankar Das | Published : Jun 24, 2024 3:52 PM IST / Updated: Jun 24 2024, 11:36 PM IST

টি-২০ ক্রিকেট বিশ্বকাপে (T-20 Cricket World Cup 2024) মহারণ। সোমবার, সেন্ট লুসিয়াতে (Saint Lucia) সুপার এইটের (Super Eight) গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয় ভারত বনাম অস্ট্রেলিয়া (India vs Australia T20 World Cup 2024)। এই ম্যাচে টসে জিতে বোলিং-এর সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়া অধিনায়ক মিচেল মার্শ (Mitchell Marsh)। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে, ৫ উইকেটের বিনিময়ে ২০৫ রান তোলে ভারতীয় ক্রিকেট দল।

যদিও শুরুতেই বিপাকে পড়ে ভারত (India)। বিরাটের (Virat Kohli) উইকেট হারিয়ে বেকায়দায় পড়ে যায় টিম ইন্ডিয়া। শূন্য রানে প্যাভিলিয়নে ফিরে যান কোহলি। কিন্তু হাল ধরেন দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এবং ঋষভ পন্থ (Rishabh Pant)। মাঝে বৃষ্টির জন্য কিছুক্ষণ খেলা বন্ধ থাকে। কিন্তু তারপর আবার ম্যাচ শুরু হয়।

Latest Videos

আর এই ম্যাচে কার্যত বিধ্বংসী ব্যাটিং করেন রোহিত। দলের গুরুত্বপূর্ণ সময়ে অধিনায়ক হিসেবে যে দায়িত্ব নেওয়া উচিৎ, তাই করে দেখালেন তিনি। কখনও কভার ড্রাইভ তো কখনও আবার এগিয়ে এসে হেলায় বলকে সোজা মাঠের বাইরে পাঠাচ্ছিলেন রো‘হিট’ ম্যান। খেললেন ৪১ বলে ৯২ রানের দুরন্ত ইনিংস। একটুর জন্য হাতছাড়া করলেন শতরান।

সেইসঙ্গে, পন্থের সংগ্রহে ১৫ রান। অন্যদিকে, সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) এবং শিবম দুবেও (Shivam Dube) যোগ্য সঙ্গত করেন দলকে। সূর্যকুমার করেন ১৬ বলে ৩১ রান। তবে ভারতের দুটি ক্যাচ ফেলে অস্ট্রেলিয়া। এই ম্যাচে শিবম দুবে করেন ২৮ রান।

অন্যদিকে, রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) ৯ রানে এবং হার্দিক পান্ডিয়া ২৭ রানে অপরাজিত থাকেন। শেষপর্যন্ত, নির্ধারিত ২০ ওভারে, ৫ উইকেটের বিনিময়ে ২০৫ রান তোলে ভারত। অস্ট্রেলিয়ার হয়ে ২টি করে উইকেট পান মিচেল স্টার্ক (Mitchell Starc) এবং মার্কাস স্টয়নিস (Marcus Stoinis)। রোহিত এবং সূর্যকুমার, দুজনকেই আউট করেন মিচেল স্টার্ক। বলা যেতে পারে, এই ম্যাচের দুটি গুরুত্বপূর্ণ উইকেটই নেন তিনি।

অস্ট্রেলিয়া ব্যাট করতে নামবে কিছুক্ষণের মধ্যেই।

আরও পড়ুনঃ

বিশ্বকাপের পরেই জ়িম্বাবোয়ে সফর! অধিনায়ক শুভমান, দল ঘোষণা করল বিসিসিআই 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা