T-20 Cricket World Cup: বিশ্বক্রিকেটে প্রথমবার! ৫ রান পেনাল্টি পেলেন রোহিতরা, কিন্তু কেন?

ব্যাক টু ব্যাক জয়। টি-২০ ক্রিকেট বিশ্বকাপের (T-20 Cricket World Cup 2024) মঞ্চে, গ্রুপ পর্বে টানা তিন ম্যাচ জিতে সুপার এইটে (Super Eight) পৌঁছে গেল ভারত। আর সেইসঙ্গে পেনাল্টি পেল পাঁচ রান।

Subhankar Das | Published : Jun 13, 2024 5:45 AM IST / Updated: Jun 13 2024, 02:18 PM IST

ব্যাক টু ব্যাক জয়। টি-২০ ক্রিকেট বিশ্বকাপের (T-20 Cricket World Cup 2024) মঞ্চে, গ্রুপ পর্বে টানা তিন ম্যাচ জিতে সুপার এইটে (Super Eight) পৌঁছে গেল ভারত। আর সেইসঙ্গে পেনাল্টি পেল পাঁচ রান।

নিউ ইয়র্কের (New York) নাসাউ স্টেডিয়ামে বুধবার, টি-২০ বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে আমেরিকার (USA) বিরুদ্ধে পেনাল্টিতে ৫ রান পেল ভারত। বলা যেতে পারে, আমেরিকার ভুলেই এই ৫ রান পেল তারা। আর এই প্রথম কোনও দল আইসিসি-র (ICC) নতুন নিয়মের কারণে ৫ রান পেল।

প্রসঙ্গত, চব্বিশের বিশ্বকাপে স্টপ ক্লকের নিয়ম চালু করেছে আইসিসি। দুটি ওভারে মাঝে ১ মিনিটের বেশি সময় নিতে পারবে না কোনও দল। নিয়মানুযায়ী, যদি কোনও দল একই ম্যাচে তিন বার দুটি ওভারের মাঝে ১ মিনিটের বেশি সময় নেয়, তা হলে বিপক্ষ দল ৫ রান পেনাল্টি পাবে।

বুধবারের ম্যাচে, আমেরিকা বল করার সময় তিনবার দুটি ওভারের মাঝে ১ মিনিটের বেশি সময় নেয়। ফলে, পেনাল্টিতে ভারতীয় দলকে ৫ রান দেওয়া হয়। সেই কারণে ভারতের লক্ষ্য ১১১ রান হলেও, ভারতীয় ব্যাটাররা করেন ১০৬ রান। বাকি ৫ রান পেনাল্টিতে পেয়ে যায় দ্রাবিড়ের (Rahul Dravid) ছেলেরা।

এই ম্যাচে প্রথমে ব্যাট করে আমেরিকা তোলে মাত্র ১১০ রান। আর্শদীপ সিং (Arshdeep Singh) একাই নেন ৪ উইকেট। চার ওভার হাত ঘুরিয়ে, মাত্র ৯ রানের বিনিময়ে ৪ উইকেট নেন এই তরুণ পেসার। তাঁকে যোগ্য সঙ্গত দেন হার্দিক (Hardik Pandya)। তিনি চার ওভারে ১৪ রান দিয়ে নেন ২ উইকেট। ১১১ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে শুরুতেই বিরাট কোহলির (Virat Kohli) উইকেট হারায় ভারত (India)। তারপর অল্প রানে আউট হয়ে যান রোহিত শর্মা (Rohit Sharma) এবং ঋষভ পন্থ (Rishabh Pant)।

কিন্তু ৫ রান পেনাল্টি পাওয়ার ফলে, ১০৬ রান করলেই চলত। তবে সাময়িক চাপ সামলে ম্যাচে ফেরে ভারত। অর্ধশতরান করে ভারতকে ম্যাচ জিতিয়ে ফেরেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। সঙ্গী হন শিবম দুবে (Shivam Dube)। তিনিও অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

 

 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Hawker Eviction : মুখ্যমন্ত্রীর সময় দেওয়ার পরও, কৃষ্ণনগরে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হল ফুটপাতের দোকান
Nadia Bomb Blast: শান্তিপুরে বোমা বিস্ফোরণের ঘটনায় পুলিশের জালে গ্রেফতার এক অভিযুক্ত
Bongaon News : ফের গুজব! বারাসাত, দত্তপুকুর, বিরাটির পর এবার বনগাঁ! একি কাণ্ড
Daily Horoscope Live: ২৯ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Gold Robbery : ফের দুষ্কৃতীদের টার্গেট সোনার দোকান,আবার দুঃসাহসিক ডাকাতির খবর সামনে এলো