India Vs Afghanistan: ফের নায়ক শিবম দুবে, আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ জয় ভারতের

আফগানিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতীয় দলের জয় প্রত্যাশিতই ছিল। সিরিজ ৩-০ করতে পারলেই টিম ম্যানেজমেন্টের লক্ষ্যপূরণ হবে।

Soumya Gangully | Published : Jan 14, 2024 4:43 PM IST / Updated: Jan 14 2024, 10:56 PM IST

বিরাট কোহলির প্রত্যাবর্তনের ম্যাচে নায়ক শিবম দুবে। আফগানিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজে পরপর ২ ম্যাচে অর্ধশতরান হয়ে গেল শিবমের। রবিবার ইন্দোরের হোলকার ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচে অর্ধশতরান করলেন যশস্বী জয়সোয়ালও। চোটের জন্য প্রথম ম্যাচে খেলতে পারেননি যশস্বী। এদিন দলে ফিরেই দুর্দান্ত ব্যাটিং করলেন এই তরুণ ওপেনার। যশস্বী ও শিবমের জন্যই আফগানিস্তানের বিরুদ্ধে বড় টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারিয়েও সহজ জয় পেল ভারত। এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। ১৭২ রানে অলআউট হয়ে যায় আফগানিস্তান। ১৫.৪ ওভারেই ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় ভারত।

বিরাটের প্রত্যাবর্তনে ভারতের জয়

১৭৩ রানের টার্গেট তাড়া করতে নেমে পঞ্চম বলেই অধিনায়কের উইকেট হারায় ভারত। প্রথম বলেই আউট হয়ে যান রোহিত (০)। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে যশস্বীর সঙ্গে ইনিংসের হাল ধরেন বিরাট। তিনি ১৬ বলে ২৯ রান করেন। যশস্বী স্বভাবসিদ্ধ আক্রমণাত্মক ভঙ্গিতে ব্যাটিং করে ৩৪ বলে ৬৮ রান করেন। এই ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি ও ৬টি ওভার-বাউন্ডারি। ৪ নম্বরে ব্যাটিং করতে নেমে ৩২ বলে ৬৩ রান করে অপরাজিত থাকেন শিবম। তিনি ৫টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি মারেন। এদিন রান পাননি জিতেশ শর্মা (০)। ৯ রান করে অপরাজিত থাকেন রিঙ্কু সিং। আফগানিস্তানের হয়ে ১৩ রান দিয়ে ২ উইকেট নেন করিম জানাত। ২৮ রান দিয়ে ১ উইকেট নেন ফজলহক ফারুকি। ৩৩ রান দিয়ে ১ উইকেট নেন নবীন-উল-হক।

টি-২০ বিশ্বকাপে নিশ্চিত শিবম

ব্যাটিং-বোলিংয়ে যে পারফরম্যান্স দেখাচ্ছেন শিবম, তাতে টি-২০ বিশ্বকাপের দলে তাঁর থাকা নিশ্চিত। ছন্দ ধরে রাখতে পারলে ভবিষ্যতে ভারতীয় দলের তারকা হয়ে উঠবেন এই অলরাউন্ডার।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Ranji Trophy: তৃতীয় দিনের শেষে ৫০ রানে এগিয়ে উত্তরপ্রদেশ, জয়ের আশায় বাংলা

Virat Kohli-Novak Djokovic: জকোভিচই ইনস্টাগ্রামে প্রথম বার্তা পাঠান, জানালেন বিরাট

New Zealand Vs Pakistan: দ্বিতীয় টি-২০ ম্যাচেও জয়, পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ জয়ের পথে নিউজিল্যান্ড

Read more Articles on
Share this article
click me!