Shivam Dube: 'ধোনির কাছ থেকেই ম্যাচ জেতানো শিখেছি,' জানালেন শিবম দুবে

বৃহস্পতিবার আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন শিবম দুবে। এই সিরিজের বাকি ২ ম্যাচেও ভালো পারফরম্যান্সের লক্ষ্যে এই অলরাউন্ডার।

Soumya Gangully | Published : Jan 12, 2024 7:01 PM IST / Updated: Jan 13 2024, 01:06 AM IST

আইপিএল-এ চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেন অলরাউন্ডার শিবম দুবে। তিনি কাছ থেকে মহেন্দ্র সিং ধোনিকে দেখেছেন। তাঁর কাছ থেকে অনেককিছু শিখেছেন। সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সাফল্য পাচ্ছেন শিবম। আফগানিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ম্যাচে বোলিং-ব্যাটিংয়ে ভালো পারফরম্যান্স দেখিয়ে ভারতীয় দলকে জিতিয়েছেন এই অলরাউন্ডার। এই পারফরম্যান্সের পর ধোনির প্রতি কৃতজ্ঞতার কথা জানিয়েছেন শিবম। তিনি আরও জানিয়েছেন, ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মার কাছ থেকেও অনেককিছু শিখেছেন। এই পারফরম্যান্স ধরে রাখাই শিবমের লক্ষ্য। ভবিষ্যতে আরও ভালো পারফরম্যান্স দেখানোর জন্য তৈরি হচ্ছেন তিনি।

ফিনিশার হয়ে উঠতে চান শিবম

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা ফিনিশার ধোনি। তাঁর কাছ থেকেই ফিনিশিং শিখেছেন। সেই শিক্ষাই কাজে লাগাতে চান শিবম। তিনি জানিয়েছেন, ‘মহেন্দ্র সিং ধোনির কাছ থেকে আমি যা শিখেছি সেটাই কাজে লাগাতে চাই। ম্যাচ ফিনিশ করা আমি ধোনির কাছ থেকেই শিখেছি।’ এখন ভারতীয় দলে ফিনিশার হিসেবে আছেন রিঙ্কু সিং। তবে শিবম একটু এগিয়ে। কারণ, তিনি ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংও করতে পারেন।

জাতীয় দলে প্রত্যাবর্তনেই দুর্দান্ত পারফরম্যান্স শিবমের

২০২৩ সালের অক্টোবরে ওডিআই বিশ্বকাপের সময়ই চিনের হাংঝাউয়ে চলছিল এশিয়ান গেমস। ভারতের পুরুষ ক্রিকেট দলে ছিলেন শিবম। তিনি এশিয়ান গেমসে সোনা জেতেন। তারপর আফগানিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজে জাতীয় দলে সুযোগ পেয়েছেন এই অলরাউন্ডার। প্রথম ম্যাচেই সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি। এরপর শিবম বলেছেন, ‘রোহিত আমাকে একটাই কথা বলেছিলেন, যেভাবে খেলছো সেভাবেই খেলে যাও। ইতিবাচক খেলা খেলে যাও। তুমি যে কোনও বলেই রান করতে পারো। তুমি যে কোনও পরিস্থিতিতেই আমাদের ম্যাচ জেতাতে পারো। এই বার্তা আমার আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs England: ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ২ টেস্টে নেই শামি-ঈশান, প্রথমবার জাতীয় দলে ধ্রুব জুরেল

Axar Patel: পাখির চোখ টি-২০ বিশ্বকাপ, ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ, আইপিএল-এ ভালো পারফরম্যান্সের লক্ষ্যে অক্ষর

Rohit Sharma: প্রথম পুরুষ ক্রিকেটার হিসেবে ১০০ টি-২০ ম্যাচ জয় রোহিতের

Read more Articles on
Share this article
click me!