India Vs England: ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ২ টেস্টে নেই শামি-ঈশান, প্রথমবার জাতীয় দলে ধ্রুব জুরেল

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতীয় দলের প্রস্তুতি শুরু হয়ে গেল। দেশের মাটিতে ৫ ম্যাচের টেস্ট সিরিজে জয়ের লক্ষ্যে তৈরি হচ্ছে ভারতীয় দল।

Soumya Gangully | Published : Jan 12, 2024 6:15 PM IST / Updated: Jan 13 2024, 12:16 AM IST

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ২ টেস্ট ম্যাচের জন্য ভারতীয় দল ঘোষণা করা হল। শুক্রবার যে দল ঘোষণা করা হল, সেই দলে উল্লেখযোগ্যভাবে নেই অভিজ্ঞ পেসার মহম্মদ শামি ও উইকেটকিপার-ব্যাটার ঈশান কিষান। প্রথমবার জাতীয় দলে ডাক পেয়েছেন আইপিএল-এ রাজস্থান রয়্যালসের হয়ে খেলা উইকেটকিপার-ব্যাটার ধ্রুব জুরেল। পেসার আবেশ খানও ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ২ টেস্ট ম্যাচের জন্য ঘোষিত ভারতীয় দলে আছেন। দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজে ভারতীয় দলে ছিলেন প্রসিদ্ধ কৃষ্ণ। ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি এই পেসার। তাঁর পরিবর্তে প্রথমবার টেস্ট দলে জায়গা পেলেন আবেশ।

জাতীয় দলে ফিরলেন শ্রেয়াস আইয়ার

আফগানিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতীয় দলে জায়গা পাননি শ্রেয়াস আইয়ার ও ঈশান। সেই সময় শোনা গিয়েছিল, শৃঙ্খলাভঙ্গের জন্য এই দুই ক্রিকেটারের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে বিসিসিআই। যদিও ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় জানিয়ে দেন, শৃঙ্খলাভঙ্গের কোনও বিষয় নেই। সে কথা প্রমাণ করেই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে শ্রেয়াসকে ভারতীয় দলে রাখা হল। প্রথম ২ টেস্টের জন্য ঘোষিত দলে আছেন- রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, যশস্বী জয়সোয়াল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কে এল রাহুল (উইকেটকিপার), কে এস ভরত (উইকেটকিপার), ধ্রুব জুরেল (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা. অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, জসপ্রীত বুমরা (সহ-অধিনায়ক) ও আবেশ খান।

ভারত-ইংল্যান্ডের ৫ টেস্টের সিরিজ

২৫ জানুয়ারি শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ডের প্রথম টেস্ট ম্যাচ। এই ম্যাচ হবে হায়দরাবাদে। এরপর দ্বিতীয় টেস্ট ম্যাচ শুরু হবে ২ ফেব্রুয়ারি। এই ম্যাচ হবে বিশাখাপত্তনমে। ১৫ ফেব্রুয়ারি তৃতীয় টেস্ট ম্যাচ শুরু হবে। এই ম্যাচ হবে রাজকোটে। রাঁচিতে চতুর্থ টেস্ট ম্যাচ শুরু হবে ২৩ ফেব্রুয়ারি। ৭ মার্চ পঞ্চম টেস্ট ম্যাচ শুরু হবে। এই ম্যাচ হবে ধরমশালায়।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Axar Patel: পাখির চোখ টি-২০ বিশ্বকাপ, ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ, আইপিএল-এ ভালো পারফরম্যান্সের লক্ষ্যে অক্ষর

India Vs Pakistan: ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ হবে? পিসিবি চেয়ারম্যানের মন্তব্যে জল্পনা

Rohit Sharma: প্রথম পুরুষ ক্রিকেটার হিসেবে ১০০ টি-২০ ম্যাচ জয় রোহিতের

Read more Articles on
Share this article
click me!