India Vs Afghanistan: ২ বার সুপার ওভার! চিন্নাস্বামীতে নাটকীয় ম্যাচে জয় ভারতের

ভারত-আফগানিস্তানের তৃতীয় টি-২০ ম্যাচে দুর্দান্ত লড়াই হল। বোলিং ও ব্যাটিংয়ে ভারতীয় দলকে কড়া চ্যালেঞ্জ ছুড়ে দিল আফগানিস্তান।

Soumya Gangully | Published : Jan 17, 2024 4:37 PM IST / Updated: Jan 17 2024, 11:48 PM IST

২ বার সুপার ওভার! আন্তর্জাতিক টি-২০ ম্যাচে অভিনব ঘটনা। ভারত-আফগানিস্তানের তৃতীয় টি-২০ ম্যাচ ঘিরে বুধবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে রীতিমতো নাটক হল। প্রথমে ব্যাটিং করতে নেমে ভারতীয় দল ৪ উইকেটে ২১২ রান করে। জবাবে ৬ উইকেটে ২১২ রান করে আফগানিস্তান। ফলে ম্যাচ গড়ায় সুপার ওভারে। মুকেশ কুমারের ওভারে ১৬ রান করে আফগানিস্তান। এরপর ব্যাটিং করতে নেমে ৫ বলে ১৫ রান করে ভারত। এরপর নিজে মাঠের বাইরে চলে গিয়ে রিঙ্কু সিংকে শেষ বলে ব্যাটিং করার সুযোগ দেন রোহিত। কিন্তু শেষ বলে স্ট্রাইকে ছিলেন যশস্বী জয়সোয়াল। তিনি ১ রান করতে সক্ষম হন। ফলে ম্যাচ ফের গড়ায় সুপার ওভারে। এবার প্রথমে ব্যাটিং করতে নামে ভারত। দ্বিতীয় সুপার ওভারে ১১ রান করে ভারত। এরপর ১ রানে ২ উইকেট হারায় আফগানিস্তান। ফলে জয় পেল ভারত।

দ্বিতীয় সুপার ওভারে ভারতের জয়

দ্বিতীয় সুপার ওভারে রিঙ্কুকে নিয়ে ব্যাটিং ওপেন করতে নামেন রোহিত। আফগানিস্তানের হয়ে বোলিং করতে যান ফরিদ আহমেদ। প্রথম বলেই ওভার-বাউন্ডারি মারেন রোহিত। পরের বলে বাউন্ডারি মারেন ভারতের অধিনায়ক। তৃতীয় বলে হয় ১ রান। এরপর চতুর্থ বলে আউট হয়ে যান রিঙ্কু। ক্রিজে যান সঞ্জু স্যামসন। পঞ্চম বলে রান আউট হয়ে যান রোহিত। ফলে আফগানিস্তানের টার্গেট হয় ১২। ব্যাটিং ওপেন করতে যান রহমানউল্লাহ গুরবাজ ও মহম্মদ নবি। ভারতের হয়ে বোলিং করতে যান আবেশ খান। প্রথম বলেই আউট হয়ে যান নবি। এরপর ক্রিজে যান করিম জানাত। তিনি দ্বিতীয় বলে ১ রান নেন। এরপর আউট হয়ে যান গুরবাজ। ফলে জয় পায় ভারত।

আফগানিস্তানকে হোয়াইটওয়াশ করল ভারত

এই সিরিজের প্রথম ২ ম্যাচে আফগানিস্তানকে সহজেই হারিয়ে দিয়েছিল ভারত। কিন্তু তৃতীয় ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই হল। তবে শেষপর্যন্ত বাজিমাত করল ভারত।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Rohit Sharma: প্রথম ব্যাটার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ৫টি শতরান রোহিতের

Virat Kohli Fan: পুলিশের হেফাজত থেকে মুক্তি, বিরাট কোহলিকে আলিঙ্গন করা যুবককে সংবর্ধনা

Read more Articles on
Share this article
click me!