আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ২৫,০০০ রান, অসাধারণ নজির বিরাট কোহলির

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে অসাধারণ নজির গড়লেন বিরাট কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে কম ইনিংসে ২৫,০০০ রান পূরণ করলেন তিনি। ভারতীয় দলও সহজেই এই ম্যাচ জিতে সিরিজে ২-০ এগিয়ে গেল।

Web Desk - ANB | Published : Feb 19, 2023 8:58 AM IST

16
আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ২৫ হাজার রানের রেকর্ড গড়লেন বিরাট কোহলি

ষষ্ঠ ব্যাটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ২৫,০০০ রান করলেন বিরাট কোহলি। তিনিই সবচেয়ে কম ইনিংস খেলে এত রান করলেন। ৫৪৯ ইনিংস খেলে ২৫,০০০ রান পূর্ণ করলেন বিরাট।

26
দিল্লি টেস্ট ম্যাচে সচিন তেন্ডুলকরের রেকর্ড ভেঙে দিলেন বিরাট কোহলি

৫৭৭ ইনিংসে ২৫,০০০ রান পূর্ণ করেন সচিন তেন্ডুলকর। তাঁর চেয়ে অনেক কম ইনিংস নিলেন বিরাট কোহলি। মোট রানের হিসেবে অবশ্য এখনও অনেকটা এগিয়ে সচিন। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ৩৪,৪৩৭ রান করেছেন।

36
রিকি পন্টিং, জ্যাক কালিস, কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়বর্ধনেকে টপকে গেলেন বিরাট কোহলি

রিকি পন্টিং ৫৮৮ ইনিংস খেলে ২৫,০০০ রান পূর্ণ করেন। জ্যাক কালিস নেন ৫৯৪ ইনিংস। কুমার সাঙ্গাকারা নেন ৬০৮ ইনিংস। মাহেলা জয়বর্ধনে নেন ৭০১ ইনিংস। তাঁদের সবাইকে পিছনে ফেলে দিলেন বিরাট কোহলি।

46
দ্বিতীয় ভারতীয় হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ২৫,০০০ রান করলেন বিরাট কোহলি

প্রথম ভারতীয় ব্যাটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ২৫,০০০ রান পূর্ণ করেন সচিন তেন্ডুলকর। রবিবার দ্বিতীয় ভারতীয় হিসেবে এই নজির গড়লেন বিরাট কোহলি। 

56
১০৫ টেস্টে ৮,১৩১ রান বিরাট কোহলির, শতরান ২৭টি এবং অর্ধশতরান ২৮টি, গড় ৪৮.৬৮

২০১১ সালে টেস্ট অভিষেক হয় বিরাট কোহলির। ২০০৮ থেকেই অবশ্য তিনি জাতীয় দলের হয়ে সীমিত ওভারের ফর্ম্যাটে খেলছেন। ক্রিকেটের তিন ফর্ম্যাটেই এই ব্যাটারের রেকর্ড অসাধারণ। গত এক দশকে ভারতীয় দলেরই শুধু নয়, বিশ্ব ক্রিকেটের অন্য়তম সেরা ব্যাটার বিরাট।

66
ঘরের মাঠে ৫ বছর পর টেস্ট ম্যাচ খেলতে নেমে নতুন রেকর্ড বিরাট কোহলির

আন্তর্জাতিক ক্রিকেটে ২৫,০০০ রান পূর্ণ করার জন্য দিল্লি টেস্ট ম্যাচে ৫২ রান দরকার ছিল বিরাট কোহলির। প্রথম ইনিংসে ৪৪ এবং দ্বিতীয় ইনিংসে ২০ রান করে এই নজির গড়েন বিরাট।

Read more Photos on
Share this Photo Gallery

Latest Videos

click me!

Latest Videos

Recommended Photos