ঈশান-বিরাটের দাপটে সিরিজের শেষ ম্যাচ বাংলাদেশের বিরুদ্ধে ২২৭ রানে জয় ভারতের

বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ ওডিআই ম্যাচে ২২৭ রানে জয় পেল ভারতীয় দল। তবে সিরিজের প্রথম ২ ম্যাচ জিতে যাওয়ায় ২-১ ফলে সিরিজ জিতল বাংলাদেশ।

Web Desk - ANB | Published : Dec 10, 2022 1:15 PM IST / Updated: Dec 10 2022, 07:29 PM IST

বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ ওডিআই ম্যাচে ২২৭ রানে জয় পেল ভারতীয় দল। প্রথমে ব্যাটিং করতে নেমে ঈশান কিষানের দ্বিশতরান এবং বিরাট কোহলির শতরানের সুবাদে ৮ উইকেট হারিয়ে ৪০৯ রান করে ভারতীয় দল। জবাবে ৩৪ ওভারে ১৮২ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। ভারতীয় দলের হয়ে ৩০ রান দিয়ে ৩ উইকেট নেন শার্দুল ঠাকুর। ২২ রান দিয়ে ২ উইকেট নেন অক্ষর প্যাটেল। ৪৩ রান দিয়ে ২ উইকেট নেন উমরান মালিক। ১ উইকেট করে নেন মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব ও ওয়াশিংটন সুন্দর। এই সিরিজের প্রথম ২ ম্যাচে ভারতের হারের অন্যতম কারণ ছিল বোলিং ব্যর্থতা। কিন্ত শেষ ম্যাচে ব্যাটাররা স্কোরবোর্ডে বড় রান তুলে দেওয়ার পর বোলাররাও ভাল পারফরম্যান্স দেখালেন। ১৪ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে টেস্ট সিরিজ। তার আগে ভারতীয় দলের এই পারফরম্যান্স টেস্ট সিরিজে ভাল ফলের ইঙ্গিত দিচ্ছে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক লিটন দাস। তাঁর এই সিদ্ধান্ত ব্যুমেরাং হয়ে যায়। ভারতের ইনিংসের শুরুটা দেখে অবশ্য বোঝা যায়নি ঈশান-বিরাটরা এত রান করবেন। ওপেনার শিখর ধাওয়ান ৮ বল খেলে মাত্র ৩ রান করে আউট হয়ে যান। এরপর বিরাটের সঙ্গে মিলে দ্রুতগতিতে রান করতে শুরু করেন ঈশান। এই জুটিতে যোগ হয় ২৯০ রান। ৩৫.৫ ওভারে দলের ৩০৫ রানের মাথায় ১৩১ বলে ২১০ রান করে আউট হয়ে যান ঈশান। তিনি ২৪টি বাউন্ডারি ও ১০টি ওভার-বাউন্ডারি মারেন। বিরাট করেন ১১৩ রান। তাঁর ৯১ বলের ইনিংসে ছিল ১১টি বাউন্ডারি ও ২টি ছক্কা। ওয়াশিংটন সুন্দর করেন ৩৭ রান। বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট নেন তাসকিন আহমেদ, ইবাদত হোসেন ও শাকিব আল-হাসান। ১টি করে উইকেট নেন মুস্তাফিজুর রহমান ও মহদি হাসান মিরাজ। 

রান তাড়া করতে নেমে কিছুটা লড়াই করেন লিটন ও শাকিব। লিটন করেন ২৯ রান। শাকিব করেন ৪৩ রান। ইয়াসির আলি ২৫ ও মাহমুদুল্লাহ ২০ রান করেন।তাসকিন ১৭ রান করে অপরাজিত থাকেন। মুস্তাফিজুর করেন ১৩ রান। লিটন ও শাকিব ছাড়া বাংলাদেশের কোনও ব্যাটারই খুব একটা লড়াই করতে পারেননি। ভারতের বোলাররা ভাল পারফরম্যান্স দেখিয়েছেন।

আরও পড়ুন-

আন্তর্জাতিক ক্রিকেট দ্বিতীয় সর্বাধিক শতরান, পন্টিংকে টপকালেন বিরাট

আউট হওয়ার সময় ১৫ ওভার বাকি ছিল, ৩০০ রান করার সুযোগ হারালাম, বলছেন ঈশান কিষান

Virat Kohli: ১২১৪ দিন, ২০১৯-এর পর ২০২২, অবশেষে ওডিআই-এ ফের শতরানে ফিরলেন বিরাট

Share this article
click me!