India Vs England: স্পিনারদের অসাধারণ পারফরম্যান্স, ইংল্যান্ডকে ২৪৬ অলআউট করে দিল ভারত

বৃহস্পতিবার হায়দরাবাদে শুরু হয়েছে ভারত-ইংল্যান্ড সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। প্রথম দিনই ভারতীয় স্পিনাররা অসাধারণ পারফরম্যান্স দেখালেন।

Soumya Gangully | Published : Jan 25, 2024 8:55 AM IST / Updated: Jan 25 2024, 04:01 PM IST

হায়দরাবাদ টেস্ট ম্যাচের প্রথম দিনই ২৪৬ রানে অলআউট হয়ে গেল ইংল্যান্ড। রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামের ঘূর্ণি পিচে বেন স্টোকসদের বাজবলের জারিজুরি খাটল না। ইংরেজ ব্যাটারদের পেড়ে ফেললেন রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেলরা। ৩ উইকেট করে নেন জাদেজা ও অশ্বিন। জোড়া উইকেট নেন অক্ষর। পেসারদের মধ্যে শুধু জসপ্রীত বুমরা ২ উইকেট নেন। ইংল্যান্ডের হয়ে সর্বাধিক ৭০ রান করেন অধিনায়ক বেন স্টোকস। বাকিরা কেউই অর্ধশতরান করতে পারেননি। বেন ডাকেট ৩৫, জনি বেয়ারস্টো ৩৭, জো রুট ২৯, টম হার্টলি ২৩, জাক ক্রলি ২০ রান করেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের দাপট

বৃহস্পতিবার সকালে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক স্টোকস। ইনিংসের শুরুটা ভালো করেন ইংল্যান্ডের ওপেনার ক্রলি ও ডাকেট। ওপেনিং জুটিতে যোগ হয় ৫৫ রান। ১১.৫ ওভারে ডাকেটকে এলবিডব্লু করে ইংল্যান্ডকে প্রথম ধাক্কা দেন অশ্বিন। ১৪.৪ ওভারে অলি পোপকে (১) আউট করে ইংল্যান্ডকে ফের ধাক্কা দেন জাদেজা। ১৫.১ ওভারে ক্রলিকে আউট করে দেন অশ্বিন। ৬০ রানে ৩ উইকেট হারায় ইংল্যান্ড। এরপর ইংল্যান্ডের রান কিছুটা বাড়িয়ে নিয়ে যান রুট, বেয়ারস্টো ও স্টোকস। তবে বাকিরা কেউই বড় স্কোর করতে পারেননি। ৪ রান করেই আউট হয়ে যান উইকেটকিপার-ব্যাটার বেন ফোকস। রেহান আহমেদ করেন ১৩ রান। মার্ক উড করেন ১১ রান।

৫ দিনে গড়াবে হায়দরাবাদ টেস্ট ম্যাচ?

হায়দরাবাদ টেস্ট ম্যাচের প্রথম দিনের খেলা দেখে মনে হচ্ছে, এই ম্যাচ ৫ দিনের আগেই শেষ হয়ে যেতে পারে। ভারতীয় দল যদি প্রথম ইনিংসে বড় স্কোর করতে পারে, তাহলে সহজেই এই ম্যাচে জয় পেতে পারেন অশ্বিন-জাদেজারা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Shoaib Bashir: ভিসা পেলেন, কয়েকদিনের মধ্যেই ভারতে আসছেন শোয়েব বশির

Suryakumar Yadav: পরপর ২ বার আইসিসি টি-২০ বর্ষসেরা ক্রিকেটার সূর্যকুমার যাদব

Read more Articles on
Share this article
click me!