India Vs England: বাজবল চূর্ণ করে রাঁচিতেই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ জয় ভারতের

রাঁচি টেস্ট ম্যাচে ভারতীয় দল যতটা সহজে জয় পাবে বলে ভাবছিলেন সমর্থকরা, তত সহজে জয় এল না। চতুর্থ দিন যথেষ্ট লড়াই করলেন ইংল্যান্ডের স্পিনাররা।

Soumya Gangully | Published : Feb 26, 2024 7:07 AM IST / Updated: Feb 26 2024, 02:05 PM IST

হায়দরাবাদে হার নেহাতই অঘটন। না হলে হয়তো ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করতে পারত ভারতীয় দল। তবে হোয়াইটওয়াশ না হলেও, এক ম্যাচ বাকি থাকতেই টেস্ট সিরিজ জিতে নিল ভারতীয় দল। রাঁচি টেস্ট ম্যাচের চতুর্থ দিন দ্বিতীয় সেশনে পাঁচ উইকেটে জয় পেল ভারতীয় দল। চাপের মুখে দারুণ ব্যাটিং করে দলকে ম্যাচ ও সিরিজ জেতালেন শুবমান গিল ও ধ্রুব জুরেল। চলতি সিরিজে ভারতীয় দলের অন্যতম প্রাপ্তি উইকেটকিপার-ব্যাটার ধ্রুব। ব্যাটিং ও কিপিংয়ে ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন তিনি। বাবা কার্গিল যুদ্ধে সেনাবাহিনীর হয়ে লড়াই করেছেন। এখন ক্রিকেট মাঠে দেশের হয়ে লড়াই করছেন ধ্রুব। তিনি ভালো পারফরম্যান্স দেখিয়ে দলকে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ ও সিরিজ জিততে সাহায্য করলেন।

শুবমানের অপরাজিত অর্ধশতরান

রাঁচি টেস্ট ম্যাচের দ্বিতীয় ইনিংসে ১২৪ বলে ৫২ রান করে অপরাজিত থাকলেন শুবমান। পরিস্থিতির বিচারে এই ইনিংসে অত্যন্ত মূল্যবান। অর্ধশতরান করার পথে একটিও বাউন্ডারি মারেননি এই তরুণ ব্যাটার। দলের জয় নিশ্চিত হয়ে যাওয়ার পর তিনি দু'টি ওভার-বাউন্ডারি মারেন। ১২০ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল দল। সেই পরিস্থিতিতে ধ্রুবর সঙ্গে ৭২ রানের অবিচ্ছিন্ন জুটির মাধ্যমে দলকে জিতিয়ে মাঠ ছাড়লেন শুবমান। ৭৭ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন ধ্রুব। এই উইকেটকিপার-ব্যাটারও দুর্দান্ত ব্যাটিং করলেন।

লড়াই করে হার ইংল্যান্ডের

সোমবার ৩ উইকেট নেন শোয়েব বশির। পরপর ২ বলে রবীন্দ্র জাডেজা (৪) ও সরফরাজ খানকে (০) আউট করে ইংল্যান্ড শিবিরে আশা জাগিয়ে তোলেন এই স্পিনার। রজত পতিদারের উইকেটও নেন বশির। ১ উইকেট করে নেন টম হার্টলি ও জো রুট। ভারতীয় দল জয় পেলেও, লড়াই করল ইংল্যান্ড। যদিও ভারতীয় দলের জয় আটকাতে পারলেন না বশিররা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Ravichandran Ashwin: রাঁচি টেস্টের দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট, কুম্বলের নজির স্পর্শ অশ্বিনের

Dhruv Jurel: অর্ধশতরানের পর কেন 'স্যালুট সেলিব্রেশন' ধ্রুব জুরেলের?

Read more Articles on
Share this article
click me!