India Vs England: ধোনির শহরে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ জয়ের পথে ভারত

চতুর্থ দিনেই শেষ হয়ে যেতে চলেছে রাঁচি টেস্ট ম্যাচ। সিরিজের পঞ্চম টেস্ট ম্যাচ ধরমশালায়। সেই ম্যাচও পঞ্চম দিনের আগেই শেষ হয়ে যেতে পারে।

Soumya Gangully | Published : Feb 26, 2024 5:28 AM IST / Updated: Feb 26 2024, 12:31 PM IST

চতুর্থ দিন প্রথম সেশনে শেষ হল না রাঁচি টেস্ট ম্যাচ। সিরিজ জেতার জন্য দ্বিতীয় সেশন পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে ভারতীয় দলকে। প্রথম সেশনের শেষে ভারতীয় দলের স্কোর ৩ উইকেটে ১১৮। এদিন আউট হয়ে গিয়েছেন যশস্বী জয়সোয়াল, রোহিত শর্মা ও রজত পতিদার। এখন ক্রিজে শুবমান গিল (১৮) ও রবীন্দ্র জাডেজা (৩)। জয়ের জন্য আর ৭৪ রান করতে হবে ভারতীয় দলকে। শুবমান ও জাডেজা যেভাবে ব্যাটিং করছেন, তাতে এই রান করতে সমস্যা হবে না বলেই মনে হচ্ছে। ইংল্যান্ডের হয়ে ভালো বোলিং করছেন শোয়েব বশির ও টম হার্টলি। তবে তাঁদের পক্ষে ভারতের জয় ঠেকানো সম্ভব নয়।

রোহিতের দুরন্ত ব্যাটিং

রাঁচি টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে মাত্র ২ রান করে আউট হয়ে গেলেও, দ্বিতীয় ইনিংসে দায়িত্ব নিয়ে ব্যাটিং করলেন ভারতের অধিনায়ক রোহিত। তিনি ৮১ বলে ৫৫ রানের মূল্যবান ইনিংস খেললেন। এই ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। অসাধারণ ফর্মে থাকা ওপেনার যশস্বী করেন ৩৭ রান। পতিদার অবশ্য যথারীতি ব্যর্থ হলেন। হার্টলির বলে রোহিত স্টাম্প হয়ে যাওয়ার পর পতিদারকে ক্রিজে পাঠানো হয়। কিন্তু ৬ বল খেলে রান করার আগেই বশিরের বলে অলি পোপকে ক্যাচ দিয়ে ফিরে যান পতিদার। তাঁকে কেন বারবার সুযোগ দেওয়া হচ্ছে স্পষ্ট নয়। ধরমশালায় সিরিজের শেষ ম্যাচে পতিদারকে বাদ দেওয়া উচিত।

রসিকতায় পরিণত হয়েছে বাজবল

এই সিরিজে ইংল্যান্ডের বহুকথিত বাজবল বিশেষ কার্যকর হল না। বেন স্টোকসের দল ব্যাটিংয়ে খুব একটা সাফল্য পায়নি। ইংল্যান্ডের পেসাররাও তেমন সাফল্য পাননি। তুলনায় ভারতের পেসাররা ভালো পারফরম্যান্স দেখিয়েছেন। ফলে সোশ্যাল মিডিয়ায় বাজবল নিয়ে ইংল্যান্ডকে কটাক্ষ করছেন ভারতের ক্রিকেটপ্রেমীরা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Dhruv Jurel: 'শতরান হারিয়ে আফশোস নেই, সিরিজ জেতাই স্বপ্ন,' জানালেন ধ্রুব জুরেল

Ravichandran Ashwin: রাঁচি টেস্টের দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট, কুম্বলের নজির স্পর্শ অশ্বিনের

Read more Articles on
Share this article
click me!