T-20 Cricket World Cup: পাকিস্তানকে হারিয়ে জোড়া রেকর্ড ভারতের দখলে, দেখে নিন একনজরে

নিউ ইয়র্কের নাসাউ স্টেডিয়ামে, টি-২০ ক্রিকেট বিশ্বকাপের (T-20 Cricket World Cup 2024) গুরুত্বপূর্ণ ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ৬ উইকেটে জয় পেয়েছে ভারত (India vs Pakistan)। সেইসঙ্গে, গড়ে ফেলেছে একাধিক রেকর্ড।

Subhankar Das | Published : Jun 10, 2024 9:59 AM IST

নিউ ইয়র্কের নাসাউ স্টেডিয়ামে, টি-২০ ক্রিকেট বিশ্বকাপের (T-20 Cricket World Cup 2024) গুরুত্বপূর্ণ ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ৬ উইকেটে জয় পেয়েছে ভারত (India vs Pakistan)। সেইসঙ্গে, গড়ে ফেলেছে একাধিক রেকর্ড।

রবিবার, টানটান উত্তেজনার এই ম্যাচে শেষ হাসি হাসেন রোহিতরা। টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম (Babar Azam)। মাত্র ১৩ রানে, শাহিন আফ্রিদির (Shaheen Afridi) বলে হ্যারিস রাউফের (Haris Rauf) হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। তবে সেখানেই শেষ নয়। বিরাট কোহলিও (Virat Kohli) খুব একটা সুবিধা করতে উঠতে পারেননি। তিনি ফিরে যান মাত্র ৪ রানে।

কিন্তু হাল ধরেন ঋষভ পন্থ (Rishabh Pant)। তাঁর ৩১ বলে ৪২ রানের ইনিংস ভীষণ গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায়। ভারত ১১৯ রান তুলতে সক্ষম হয়। বোলিং এবং ফিল্ডিং, এই ম্যাচে তুলনামূলক ভালো করে পাকিস্তান। এমনকি, ব্যাটিং-এর শুরুটাও খারাপ করেনি তারা। কিন্তু আসতে আসতে ভারতীয় বোলারদের দাপটে খেলা থেকে হারিয়ে যায় পাকিস্তান। মহম্মদ রিজওয়ান (Mohammad Rizwan) করেন সর্বাধিক ৩১ রান। কার্যত, যশপ্রীত বুমরার (Jasprit Bumrah) দাপটে ম্যাচ হাত থেকে বেরিয়ে যায় পাকিস্তানের। বুমরা একাই নেন ৩টি উইকেট। পাকিস্তান পরাজিত হয় ৬ রানে।

আর এই জয়ের সঙ্গে সঙ্গেই, রোহিতরা গড়ে ফেললেন জোড়া রেকর্ড। টি-২০ বিশ্বকাপে ভারত এবং পাকিস্তান মোট ৮ বার মুখোমুখি হয়েছে। ভারত জয় পেয়েছে ৭ বার। সবথেকে বড় বিষয়, টি-২০ বিশ্বকাপে কোনও একটি প্রতিপক্ষের বিরুদ্ধে সবচেয়ে বেশি জয়ের তালিকায় শীর্ষে রয়েছে ভারত। দ্বিতীয় স্থানে আছে পাকিস্তান। কারণ, বাংলাদেশকে ৬ বার হারিয়েছে তারা।

অন্যদিকে, টি-২০ ক্রিকেট বিশ্বকাপের পরিসংখ্যান অনুযায়ী ১১৯ রান করে জিতেছিল শ্রীলঙ্কা। গত ২০১৪ সালে নিউজ়িল্যান্ডকে হারিয়েছিল লঙ্কাবাহিনী। সেই জয়ই এতদিন পর্যন্ত সবচেয়ে কম রান করে জয়ের রেকর্ড ছিল। আর রবিবার, ভারতও ১১৯ রান তোলে পাকিস্তানের বিপক্ষে এবং জয় পায়। তাই শ্রীলঙ্কার রেকর্ডেও ভাগ বসিয়েছে রাহুল দ্রাবিড়ের ছেলেরা (Rahul Dravid)।

এছাড়াও, কুড়ি বিশের ক্রিকেটে ভারত আগে এত কম রান করে কোনওবার জেতেনি। গত ২০১৬ সালে ১৩৮ রান করে জ়িম্বাবোয়েকে হারিয়েছিল তারা। কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে সেই রেকর্ডকেও ছাপিয়ে গেছেন রোহিতরা।

আরও পড়ুনঃ

T-20 Cricket World Cup 2024: পরপর দুই ম্যাচে হার, বিশ্বকাপ থেকে বিদায় প্রায় নিশ্চিত পাকিস্তানের

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'আমি যা ধরি শেষ করেই ছাড়ি, ভেবেছিল পালিয়ে যাব' শুভেন্দুর কড়া হুঁশিয়ারি!
Daily Horoscope Live: ১৬ জুন রবিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
BJP Live : সাংবাদিকদের মুখোমুখি শমীক ভট্টাচার্য, কী অভিযোগ করছেন, দেখুন সরাসরি
Kanchanjungha Express : কবচ কি ছিল? এক লাইনে কিভাবে দুটি ট্রেন! যা জানালেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব
দরজা বন্ধ! আর রাজভবনে ঢুকতে পারবেন না 'মুখ্যমন্ত্রী'! বিস্ফোরক দাবী শুভেন্দুর | Suvendu Adhikari