একটি যুগের সমাপতন! বন্ধু কোহলির ঘোষণার তিন ঘণ্টার মধ্যেই টি-২০ থেকে অবসর রোহিতের

এ যেন একটি যুগের অবসান। টি-২০ ক্রিকেটের (T-20 Cricket) মানচিত্রে শেষ হল রোহিত যুগ। অবসর ঘোষণা করলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)।

Subhankar Das | Published : Jun 30, 2024 3:31 AM IST / Updated: Jun 30 2024, 05:39 PM IST

এ যেন একটি যুগের অবসান। টি-২০ ক্রিকেটের (T-20 Cricket) মানচিত্রে শেষ হল রোহিত যুগ। অবসর ঘোষণা করলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)।

কে বলবে যে, কয়েকটা মুহূর্ত আগে পর্যন্তও তিনি ছিলেন এই টি-২০ দলেরই অধিনায়ক। যে দলের হাতে উঠেছে বিশ্বজয়ের শিরোপা। সেই দলেরই অধিনায়ক রোহিত শর্মা টি-২০ বিশ্বকাপ (T-20 World Cup) জিতেই জানিয়ে দিলেন যে, কুড়ি বিশের ক্রিকেটে আর তিনি নেই।

অন্যদিকে, টি-২০ বিশ্বকাপ জয়ের পর ম্যাচ সেরার পুরস্কার নিতে গিয়ে বিরাট কোহলি (Virat Kohli) জানিয়ে দেন, এটিই দেশের হয়ে তাঁর শেষ টি-২০ বিশ্বকাপ (T-20 World Cup)। তিনি নতুনদের সুযোগ করে দিতে চান। তাই অবসর নিচ্ছেন টি-২০ ক্রিকেট থেকে।

সেই ঘোষণার ঠিক ৩ ঘণ্টার মধ্যে, এবার তাঁরই সতীর্থ অবসর ঘোষণা করলেন। সাংবাদিক বৈঠকে এসে রোহিত জানিয়ে দিলেন, আন্তর্জাতিক টি-২০ থেকে অবসর নিচ্ছেন তিনি।

রোহিত শর্মার কথায়, “এটিই ভারতের হয়ে আমার শেষ টি-২০ ম্যাচ ছিল। আমি আর দেশের হয়ে কোনও টি-২০ ম্যাচ খেলব না। এই সিদ্ধান্ত নেওয়ার জন্য এর থেকে আর কোনও ভালো মুহূর্ত হতে পারে না। যে দিন থেকে টি-২০ খেলেছি, সেদিন থেকেই উপভোগ করেছি। আমি সত্যিই বিশ্বকাপ জিততে মরিয়া ছিলাম। শেষপর্যন্ত, যে জিততে পেরেছি তার জন্য ভীষণ খুশি।”

বাস্তব অর্থেই তাই। কারণ, যে পর্যায়ের পারফ্রম্যান্স তাঁর কাছ থেকে টিম ইন্ডিয়া পেয়েছে, তা এককথায় অতুলনীয়। বলা যেতে পারে, ক্যারিয়ারের সেরা জায়গায় এখন আছেন রোহিত শর্মা (Rohit Sharma)। সেই ছন্দেই জিতলেন টি-২০ বিশ্বকাপ (T-20 World Cup)। ফলে, অবসর নেওয়ার জন্য এর থেকে আর ভালো মঞ্চ কিছু হতেই পারে না।

তাই বিশ্বজয়ের পরই জানিয়ে দিলেন যে, তিনি বিদায় জানাচ্ছেন টি-২০ ক্রিকেটকে। কিন্তু দেওয়ালে পিঠ ঠেকে গেলে ভারত কী করতে পারে, তার প্রমাণ পাওয়া গেছে এই ম্যাচেই। ভারত অধিনায়ক জানান, “হারতে হারতে সবাই বুঝেছে যে, কঠিন পরিস্থিতিতে কেমনভাবে খেলতে হয়। দেওয়ালে পিঠ ঠেকে গেলে কী ভাবে ফিরতে হয়, সেটা আমরা করে দেখিয়েছি। এইরকম একটি প্রতিযোগিতা আমরা জিততে চেয়েছিলাম। দলের সবাইকে নিয়ে আমি ভীষণ গর্বিত।”

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Dilip Ghosh : 'আপনি মানুষকে ভুল বুজিয়ে ভোটে জিতেছেন' মমতাকে আক্রমণ দিলীপ ঘোষের
Suvendu Adhikari : ধরে ফেললেন শুভেন্দু! '২০ মিনিট কোথায় ছিলেন উনি?' বিস্ফোরক দাবী শুভেন্দুর, দেখুন
Suvendu Adhikari : 'নিম্ন মেধার অর্ধ শিক্ষিত মুখ্যমন্ত্রী হলে যা হয়..' মমতাকে তীব্র আক্রমণে শুভেন্দু
Narendra Modi : 'তোমাদের জন্য ১৪০ কোটি দেশবাসী গর্বিত' বিরাট-রোহিতদের বিশেষ বার্তা প্রধানমন্ত্রীর
Daily Horoscope Live: ৩০ জুন রবিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা