Deepti Sharma: মহিলাদের ক্রিকেট ম্যাচে ৪২,০০০ দর্শক, দীপ্তি শর্মার অসাধারণ নজির

ভারত-অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দলের সিরিজে দুর্দান্ত লড়াই চলছে। ভারতীয় দল দুর্দান্ত লড়াই চালাচ্ছে। টেস্ট, ওডিআই সিরিজের পর এখন টি-২০ সিরিজ চলছে।

Soumya Gangully | Published : Jan 7, 2024 4:20 PM IST / Updated: Jan 07 2024, 10:55 PM IST

প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে মহিলাদের আন্তর্জাতিক টি-২০ ফর্ম্যাটে ১,০০০ রান ও ১০০ উইকেট নেওয়ার নজির গড়লেন দীপ্তি শর্মা। রবিবার নভি মুম্বইয়ের ডি ওয়াই পাতিল স্টেডিয়ামে ৪২,০০০ দর্শকের উপস্থিতিতে ইতিহাস গড়লেন দীপ্তি। এদিন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪ ওভার বোলিং করে ২২ রান দিয়ে ২ উইকেট নেন দীপ্তি। তিনি ২৭ বলে ৩০ রানও করেন। রান আউট হয়ে যান দীপ্তি। সাদা বলের ক্রিকেটে তাঁর স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন উঠেছিল। রবিবার এই সমালোচনার জবাব দিলেন। এদিন তাঁর ব্যাট থেকে যে গুরুত্বপূর্ণ ৩০ রান আসে, সেটা ভারতীয় দলকে বড় স্কোর করতে সাহায্য করে।

গুরুত্বপূর্ণ উইকেট দীপ্তির

রবিবার ব্যাটে-বলে ভালো পারফরম্যান্স দেখালেন দীপ্তি। তিনি প্রথমে ব্যাট হাতে লড়াই করার পর বোলিং করার সময় অস্ট্রেলিয়ার ইনিংসের প্রথম ১০ ওভারের মধ্যেই জোড়া উইকেট নেন। অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যালিসা হিলি ও বেথ মুনির উইকেট নেন দীপ্তি। পাওয়ার প্লে-তে উইকেট হারায়নি অস্ট্রেলিয়া। ভারতীয় দলকে ব্রেক-থ্রু পাইয়ে দেন দীপ্তি। তিনি ২০২৩ সালের ফেব্রুয়ারিতে টি-২০ বিশ্বকাপের গ্রুপের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ১০০ উইকেট নেওয়ার নজির গড়েন দীপ্তি। তাঁর আগে ভারতীয়দের মধ্যে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে সর্বাধিক ৯৮টি উইকেট নেওয়ার রেকর্ড ছিল পুনম যাদবের দখলে। পুনমের সেই রেকর্ড ছাপিয়ে যান দীপ্তি। তিনি পুরুষ ও মহিলাদের আন্তর্জাতিক টি-২০ ফর্ম্যাট মিলিয়ে ভারতীয়দের মধ্যে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন।

দীপ্তির নজিরের ম্যাচে ভারতের হার

দীপ্তি অসাধারণ লড়াই করলেও, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচে ৬ উইকেটে হেরে গেল ভারত। টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে ১৩০ রান করে ভারত। ১৯ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় পায় অস্ট্রেলিয়া।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Ranji Trophy: রিকি ভুইয়ের অপরাজিত শতরান, অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে চাপে বাংলা

India Vs Afghanistan: আফগানিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজের দল ঘোষণা, ফিরলেন রোহিত-বিরাট

Read more Articles on
Share this article
click me!