India Vs Afghanistan: আফগানিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজের দল ঘোষণা, ফিরলেন রোহিত-বিরাট

আফগানিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ঘোষিত ভারতীয় দলে চমক। রোহিত শর্মা, বিরাট কোহলির দলে ফেরা ভারতীয় ক্রিকেটের ভবিষ্যতের পক্ষে ভালো খবর।

Soumya Gangully | Published : Jan 7, 2024 1:49 PM IST / Updated: Jan 07 2024, 09:02 PM IST

যাবতীয় জল্পনা-কল্পনার অবসান। আফগানিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতীয় দলে ফিরলেন রোহিত শর্মা, বিরাট কোহলি। রোহিতকেই এই সিরিজে ভারতীয় দলের অধিনায়ক নির্বাচিত করা হয়েছে। ভারতের পুরো দল- রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, যশস্বী জয়সোয়াল, বিরাট কোহলি, তিলক ভার্মা, রিঙ্কু সিং, জিতেশ শর্মা (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, কুলদীপ যাদব, আর্শদীপ সিং, আবেশ খান ও মুকেশ কুমার। এই সিরিজের জন্য আফগানিস্তান ১৯ সদস্যের দল ঘোষণা করেছে। ভারতীয় দলে আছেন ১৬ জন। রোহিতরা দেশের মাটিতে ৩-০ ফলে সিরিজ জিতবেন বলেই আশা করা হচ্ছে।

টি-২০ বিশ্বকাপে নিশ্চিত রোহিত-বিরাট?

জুনে মার্কিন যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজে হতে চলেছে টি-২০ বিশ্বকাপ। তার আগে এটাই ভারতের শেষ টি-২০ সিরিজ। এই সিরিজে রোহিত ও বিরাটের ভারতীয় দলে ফেরায় ইঙ্গিত মিলেছে, টি-২০ বিশ্বকাপে নির্বাচকদের পরিকল্পনায় এই ২ সিনিয়র ক্রিকেটার আছেন। রোহিত প্রকাশ্যে বলেছেন, তিনি টি-২০ বিশ্বকাপে খেলতে চান। ২০২২ সালের টি-২০ বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স দেখান বিরাট। তিনি ওডিআই বিশ্বকাপে সর্বাধিক রানের রেকর্ড গড়েছেন। ফলে ফর্ম ও দক্ষতার বিচারে রোহিত ও বিরাটের টি-২০ বিশ্বকাপে খেলার সুযোগ পাওয়া উচিত। ২০২২ সালের টি-২০ বিশ্বকাপের পর প্রথমবার আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলতে চলেছেন বিরাট ও রোহিত। তাঁরা ভালো পারফরম্যান্স দেখাবেন বলেই আশা ক্রিকেট মহলের।

 

 

মোহালিতে শুরু টি-২০ সিরিজ

১১ নভেম্বর মোহালিতে ভারত-আফগানিস্তানের প্রথম টি-২০ ম্যাচ। ১৪ জানুয়ারি ইন্দোরে সিরিজের দ্বিতীয় ম্যাচ। ১৭ জানুয়ারি বেঙ্গালুরুতে সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ। এই সিরিজের পর ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচে টেস্ট সিরিজ খেলবে ভারতীয় দল। তারপর আইপিএল-এ খেলে টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি নেবেন বিরাট-রোহিতরা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Ravichandran Ashwin: ভারতকে খোঁচা মাইকেল ভনের, কড়া জবাব রবিচন্দ্রন অশ্বিনের

Cheteshwar Pujara: রঞ্জি ট্রফিতে অপরাজিত ২৪৩, নির্বাচকদের বার্তা পূজারার

Read more Articles on
Share this article
click me!