সেমিফাইনালের আগেই চিন্তায় দল, হাতে চোট পেয়ে অনুশীলন ছেড়ে বেরিয়ে গেলেন রোহিত

হস্পতিবারই ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে খেলবে ভারত। তার আগেই বিপত্তি। অনুশীলন চলাকালীন চোট পান অধিনায়ক রোহিত শর্মা।

Web Desk - ANB | Published : Nov 8, 2022 4:24 AM IST / Updated: Nov 08 2022, 10:16 AM IST

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে বাকি মাত্র ৪৮ ঘন্টা। এরমধ্যেই অধিনায়কের চোট চিন্তায় রাখছে দলকে। মঙ্গলবার অ্যাডিলেডে অনুশীলনের সময় হাতে বল লেগে চোট পান রোহিত শর্মা। যার জেরে অনুশীলন ছেড়ে বেরিয়ে আসতে হয় তাঁকে। চোট বেশ গুরুত্বর বলেই মনে করা হচ্ছে। কিছুক্ষণ বিশ্রাম নেওয়ার পর ফের ব্যাট হাতে তুলে নিলেও নিজের চেনা ফর্মে দেখা যায়নি রোহিতকে। এবার দেখার সেমিফাইনালে কি আদৌ থাকবেন রোহিত?

বৃহস্পতিবারই ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে খেলবে ভারত। তার আগেই বিপত্তি। অনুশীলন চলাকালীন চোট পান অধিনায়ক রোহিত শর্মা। জানা যাচ্ছে মঙ্গলবার রোহিতকে থ্রো ডাউন দিচ্ছিলেন এস রঘু। তারই অনুশীলনের সময় পুল মারতে গিয়ে ফস্কে গিয়েছিল হাত। ফলে বল এসে লাগে হাতে। চোট পাওয়ায় অনুশীল ছেড়ে বেরিয়ে যান রোহিত।

রোহিত ডান হাতে চোট পাওয়ায় অনুশীলন নিয়ে বেশ চিন্তায়ই রয়েছে দল। তাঁর হাতে সঙ্গে সঙ্গে বাঁধা হয় বরফ। বেশ কিছুক্ষণ রোহিতের সঙ্গে কথাও বলেন দলের মানসিক শক্তি বৃদ্ধির কোচ প্যাডি আপটন। খানিকক্ষণ বিশ্রাম নেওয়ার পর ফের একবার অনুশীলনে ফেরেন তিনি। ব্যাট হাতে নিলেও ফেরেনি চেনা ছন্দ। এই সময় মূলত রক্ষণাত্মক শট খেলতেই দেখা যায় রোহিতকে। থ্রো ডাউন দিলেও খুব বেশি জোড়ে বল ছোড়া হয়নি।

এবারের বিশ্বকাপে প্রথম থেকেই দেখা যাচ্ছে না রোহিতের চেনা ছন্দ। গ্রুপ পর্বে খেলেছেন পাঁচটি ম্যাচ। এর মধ্যে চারটিতেই তেমন ভালো ফল করতে পারেননি। পাকিস্তানের বিরুদ্ধে করেছেন ৭ বলে ৪ রান। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৪ বলে ১৫ রান করে আউট হয়েছেন। বাংলাদেশের বিরুদ্ধে ৮ বলে ২ রান। জিম্বাবোয়ের ম্যাচেও রান পাননি অধিনায়ক। নেদারল্যান্ডস ছাড়া কোনও ম্যাচেই তেমন রান আসেনি রোহিতের ব্যাটে। নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৩৯ বলে ৫৩ রান করলেও তেমন ফর্মে দেখা যায়নি রোহিতকে। বুধবারই সিডনিতে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে পাকিস্তান এবং নিউজ়িল্যান্ড। অ্যাডিলেডে দ্বিতীয় সেমিফাইনাল খেলবে ভারত ও ইংল্যান্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল হবে মেলবোর্নে।

 

আরও পড়ুন - 

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওপেন করছেন রাহুলই, জানালেন ভারতের ব্যাটিং কোচ

গ্লেন ফিলিপসের ঝোড়ো সেঞ্চুরি, শ্রীলঙ্কাকে হারিয়ে শেষ চারের পথে নিউজিল্যান্ড

বিরাটের সঙ্গে প্রোটিয়া পেসারদের লড়াই হবে, দাবি মার্করামের

Share this article
click me!