IPL 2023: নতুন করে সেজে উঠেছে, আরও আকর্ষণীয় বিশ্বের সবচেয়ে সুন্দর ক্রিকেট স্টেডিয়াম

সারা বিশ্বে অনেক সুন্দর ক্রিকেট স্টেডিয়াম আছে। লর্ডস, ইডেন গার্ডেন্স, মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড, সিডনি ক্রিকেট গ্রাউন্ড অভিজাত মাঠ। কিন্তু বিশ্বের সবচেয়ে সুন্দর স্টেডিয়াম নিঃসন্দেহে ধরমশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম।

Web Desk - ANB | Published : May 17, 2023 1:52 PM IST

18
এটাই একমাত্র স্টেডিয়াম যেখানে ক্রিকেট নয়, চারপাশের দৃশ্যই প্রধান আকর্ষণ

বিশ্বের বাকি সব ক্রিকেট স্টেডিয়ামেই ব্যাট-বলের লড়াই দেখতে যান দর্শকরা। ব্যতিক্রম হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম। এখানে স্টেডিয়ামই সবচেয়ে আকর্ষণীয়।

28
নতুন করে সাজিয়ে তোলা হয়েছে বিশ্বের সবচেয়ে সুন্দর ক্রিকেট স্টেডিয়ামকে

হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামের ড্রেনেজ সিস্টেম উন্নত করা হয়েছে। যদি ভারী বৃষ্টিও হয়, তাহলে বৃষ্টি থামার ২০ মিনিটের মধ্যে মাঠ শুকনো করে ফেলা সম্ভব হবে।

38
হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে গড়ে তোলা হয়েছে সাব-এয়ার সিস্টেম

হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে পিচ ও আউটফিল্ড শুকনো রাখার জন্য উন্নত ড্রেনেজ সিস্টেমের পাশাপাশি সাব-এয়ার সিস্টেমও গড়ে তোলা হয়েছে। এর ফলে পিচ ও আউটফিল্ড কোনও সময়ই স্যাঁতস্যাঁতে থাকবে না। 

48
নতুন করে সেজে ওঠার পর আরও সুন্দর হয়ে গিয়েছে হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম

হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে দর্শকদের কাছে প্রধান আকর্ষণ থাকে মাঠের পাশেই মাথা তুলে থাকা পাহাড়। টেলিভিশনের পর্দায় যাঁরা চোখ রাখেন তাঁরাও ধরমশালার প্রাকৃতিক দৃশ্য চোখ ভরে দেখেন।

58
বেঙ্গালুরুর কেএসসিএ স্টেডিয়ামের ধাঁচেই ধরমশালায় সাব-এয়ার সিস্টেম গড়ে তোলা হয়েছে

বেঙ্গালুরুর কেএসসিএ স্টেডিয়ামে দেশের প্রথম সাব-এয়ার সিস্টেম গড়ে তোলা হয়। বেঙ্গালুরুর ধাঁচেই ধরমশালাতেও সাব-এয়ার সিস্টেমের মাধ্যমে মাঠ ও পিচ শুকিয়ে ফেলার ব্যবস্থা করা হয়েছে।

68
হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামের পিচ নতুন করে তৈরি করা হয়েছে

ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের জন্য হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামের পিচ নতুন করে তৈরি করা হয়। সেই পিচেই আইপিএল ম্যাচ হচ্ছে।

78
হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ৯ বছরে প্রথমবার আইপিএল ম্যাচ হচ্ছে

আইপিএল-এ বুধবার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে পাঞ্জাব কিংসের মুখোমুখি হয়েছে দিল্লি ক্যাপিটালস। শুক্রবার পাঞ্জাব কিংসের মুখোমুখি হবে রাজস্থান রয়্যালস।

88
ধরমশালার ছবির মতো সাজানো স্টেডিয়ামে আরও ক্রিকেট ম্যাচ হোক, চাইছেন দর্শকরা

আইপিএল-এর ম্যাচ হচ্ছে সন্ধেবেলা। ফলে ধরমশালার সৌন্দর্য উপভোগ করতে পারবেন না টেলিভিশন, ল্যাপটপ বা মোবাইল ফোনে ম্যাচ দেখা দর্শকরা। তাঁরা চাইছেন এখানে বেশি টেস্ট, ওডিআই ম্যাচ হোক।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos