IPL 2023: ২.৮ কোটি টাকা দিয়ে শাকিবের পরিবর্তে জেসন রয়কে নিল কেকেআর

বৃহস্পতিবার ইডেন গার্ডেন্সে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি হচ্ছে কলকাতা নাইট রাইডার্স। তার আগেই বাংলাদেশের তারকা শাকিব আল-হাসানের পরিবর্ত ঠিক হয়ে গেল।

Web Desk - ANB | Published : Apr 5, 2023 10:22 AM IST / Updated: Apr 05 2023, 04:18 PM IST

জাতীয় দলের হয়ে খেলতে ব্যস্ত থাকায় এবারের আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন না বাংলাদেশের তারকা অলরাউন্ডার শাকিব আল-হাসান। তাঁর সঙ্গে চুক্তি ছেদ করেছে কেকেআর ম্যানজেমেন্ট। শাকিবের পরিবর্ত হিসেবে বুধবার ইংল্যান্ডের ওপেনার জেসন রয়ের সঙ্গে চুক্তি করল কেকেআর। ২.৮ কোটি টাকা দিয়ে রয়কে নিল কেকেআর। এক বিবৃতিতে কেকেআর-এর পক্ষ থেকে জানানো হয়েছে, 'আইপিএল-এর নিলামে জেসন রয়ের বেস প্রাইস ছিল দেড় কোটি টাকা। তাঁকে ২.৮ কোটি টাকা দিয়ে দলে নেওয়া হল।' তবে বৃহস্পতিবার ইডেন গার্ডেন্সে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ম্যাচে রয়কে পাওয়া যাবে কি না, সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। সম্ভবত বৃহস্পতিবার খেলবেন না রয়। পরের ম্যাচ থেকে তাঁকে পেতে পারে কেকেআর। চোট পেয়ে ছিটকে যাওয়া শ্রেয়াস আইয়ারের পরিবর্তে কাউক নেওয়া হবে কি না, সেটা এখনও জানা যায়নি। 

রয়ের আইপিএল-এ খেলার অভিজ্ঞতা আছে। তিনি প্রথমবার আইপিএল-এ খেলেন ২০১৭ সালে। সেবার তিনি খেলেন গুজরাট লায়ন্সের হয়ে। ২০২১ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলার পর এবার ফের আইপিএল-এ যোগ দিলেন এই ব্যাটার। তিনি ২০২২ সালের আইপিএল-এ খেলেননি। ২০২১ সালের আইপিএল-এ ৫ ম্যাচ খেলে একটি অর্ধশতরান-সহ ১৫০ রান করেন এই ব্যাটার। এবার তিনি ভালো পারফরম্যান্স দেখাবেন বলেই আশা কেকেআর শিবিরের।

৩২ বছরের ব্যাটার রয় ইংল্যান্ডের হয়ে ৬৪টি টি-২০ ম্যাচ খেলেছেন। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে তাঁর মোট রান ১,৫২২। টি-২০ ফর্ম্যাটে ৮টি অর্ধশতরান করেছেন রয়। তাঁর স্ট্রাইক রেট ১৩৭.৬১। কেকেআর শিবিরে যোগ দেওয়ার পর আফগানিস্তানের উইকেটকিপার-ব্যাটার রহমানউল্লা গুরবাজের পরিবর্তে খেলতে পারেন রয়। এবারের আইপিএল-এ প্রথম ম্যাচে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ব্যাটিং ওপেন করতে নেমে ১৬ বলে ২২ রান করেন গুরবাজ। তিনি এবার বাদ পড়তে পারেন। সেক্ষেত্রে কিপিংয়ের দায়িত্ব দেওয়া হতে পারে এন জগদীশনকে।

প্রথম ম্যাচে খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেনি কেকেআর। দলের ব্যাটিং বিভাগে দুর্বলতা প্রকট হয়ে গিয়েছে। রয় টপ অর্ডারে নির্ভরতা দিতে পারেন। সেই কারণেই তাঁকে দলে নেওয়া হল। শ্রেয়াস আইপিএল থেকে ছিটকে যাওয়ায় মিডল অর্ডারের দুর্বলতা পূরণ করার জন্য প্রিয়ম গর্গকে নেওয়ার কথা ভাবছে কেকেআর ম্যানেজমেন্ট। বাংলার ব্যাটার শ্রেয়াস আইয়ারও কেকেআর শিবিরে যোগ দিতে পারেন বলে শোনা যাচ্ছে।

আরও পড়ুন-

বুধবার আইপিএল-এ জমজমাট লড়াই, রাজস্থান রয়্যালসের সামনে পাঞ্জাব কিংস

দুর্ঘটনার পর প্রথমবার ক্রিকেট মাঠে, দলের হার দেখলেন ঋষভ পন্থ

সাই সুদর্শন-ডেভিড মিলারের অসাধারণ ব্যাটিং, টানা ২ ম্যাচে জয় গুজরাট টাইটানসের

Read more Articles on
Share this article
click me!