IPL 2023: সাই সুদর্শন-ডেভিড মিলারের অসাধারণ ব্যাটিং, টানা ২ ম্যাচে জয় গুজরাট টাইটানসের

এবারের আইপিএল-এ নিজেদের প্রথম ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের কাছে হারের পর ঘরের মাঠে দ্বিতীয় ম্যাচে দারুণ লড়াই করল দিল্লি ক্যাপিটালস। ভালো পারফরম্যান্স দেখালেন অভিষেক পোড়েল।

Web Desk - ANB | Published : Apr 4, 2023 4:56 PM IST / Updated: Apr 04 2023, 11:46 PM IST

প্রতিদ্বন্দ্বী দু'দলেরই উইকেটকিপার বাঙালি, এটা আইপিএল-এ এর আগে কোনও ম্যাচে দেখা যায়নি। মঙ্গলবার অভিনব ঘটনা দেখা গেল দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে। গুজরাট টাইটানসের উইকেটকিপার ঋদ্ধিমান সাহা খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে না পারলেও, আইপিএল-এ প্রথম ম্যাচেই লড়াই করলেন দিল্লি ক্যাপিটালসের তরুণ উইকেটকিপার-ব্যাটর অভিষেক পোড়েল। কিন্তু তাঁর দল টানা দ্বিতীয় ম্যাচে হেরে গেল। অসাধারণ ব্যাটিং করে গতবারের চ্যাম্পিয়নদের জেতালেন সাই সুদর্শন ও ডেভিড মিলার। ৬ উইকেটে জয় পেল গুজরাট টাইটানস। প্রথমে ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে ১৬২ রান করে দিল্লি ক্যাপিটালস। ১৮.১ ওভারে ৪ উইকেট হারিয়ে সেই রান টপকে গেল গতবারের চ্যাম্পিয়নরা। টানা ২ ম্যাচ জিতে পয়েন্টের পাশাপাশি আত্মবিশ্বাসও বাড়িয়ে নিলেন হার্দিক পান্ডিয়ারা। তাঁরা দেখিয়ে দিলেন, ব্যাটিং লাইনআপের গভীরতা আছে। 'ইমপ্যাক্ট প্লেয়ার রুল' দারুণভাবে কাজে লাগাচ্ছেন হার্দিক। এই ম্যাচে বিজয় শঙ্করের লড়াকু ইনিংস গুজরাটকে জয় পেতে সাহায্য করল।

দিল্লি ক্যাপিটালসের হোম ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন হার্দিক। প্রথম ওভারে অসাধারণ বোলিং করেন মহম্মদ সামি। ঋদ্ধিমান যদি একটু বেশি তৎপর থাকতেন, তাহলে প্রথম ওভারেই উইকেট পেতে পারত গুজরাট। তবে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ওপেনার পৃথ্বী শ (৪) ও মিচেল মার্শকে (৪) ফিরিয়ে দেন সামি। এরপর নবম ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে ডেভিড ওয়ার্নার (৩৭) ও রিলি রসুকে (০) ফিরিয়ে দেন আলজারি জোশেফে। ১১ বলে ২০ রান করেন অভিষেক। সরফরাজ খান করেন ৩০ রান। অক্ষর প্যাটেল করেন ৩৬ রান। সামি ও রশিদ খান ৩ উইকেট করে নেন। জোড়া উইকেট জোশেফের। 

রান তাড়া করতে নেমে তৃতীয় ওভারেই ঋদ্ধিমানের (১৪) উইকেট হারায় গুজরাট। অপর ওপেনার শুবমান গিলও করেন ১৪ রান। হার্দিক করেন ৫ রান। বিজয় করেন ২৯ রান। সুদর্শন ৬২ রান করে অপরাজিত থাকেন। মিলার ৩১ রান করে অপরাজিত থাকেন। দিল্লির হয়ে জোড়া উইকেট নেন অ্যানরিখ নর্খিয়ে। ১ উইকেট করে নেন খলিল আহমেদ ও মার্শ। 

এদিন ম্যাচ দেখতে এসেছিলেন ঋষভ পন্থ। গাড়ি দুর্ঘটনায় জখম হওয়ার পর এই প্রথম স্টেডিয়ামে দেখা গেল পন্থকে। তাঁকে স্বাগত জানান বিসিসিআই কর্তারা। দর্শকরাও গ্যালারিতে পন্থকে দেখে উচ্ছ্বসিত হয়ে ওঠেন। সবাই এই উইকেটকিপার-ব্যাটারের ফিট হয়ে মাঠে ফেরার অপেক্ষায়।

আরও পড়ুন-

বিদেশে অস্ত্রোপচার করাতে যাচ্ছেন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালেও নেই শ্রেয়াস আইয়ার

আইপিএল থেকে ছিটকে গেলেন রজত পতিদার

বিমানেই কেক কেটে বিবাহবার্ষিকী পালন গুজরাট টাইটানসের কোচ আশিস নেহরার

Read more Articles on
Share this article
click me!