IPL 2023: জাতীয় দলে সুযোগ পাওয়ার জন্য ধৈর্য ধরে আছেন যশস্বী জয়সোয়াল

এবারের আইপিএল-এ তরুণ ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে ভালো পারফরম্যান্স রাজস্থান রয়্যালসের তরুণ ওপেনার যশস্বী জয়সোয়ালের। ধারাবাহিকভাবে বড় রান করে চলেছেন যশস্বী। বৃহস্পতিবার ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধেও দুর্দান্ত ব্যাটিং করেছেন।

Web Desk - ANB | Published : May 12, 2023 9:06 AM IST

110
সিনিয়র জাতীয় দলে সুযোগ পাওয়ার জন্য ধৈর্য ধরে থাকতে চান যশস্বী জয়সোয়াল

এখনও পর্যন্ত সিনিয়র জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পাননি রাজস্থান রয়্যালসের তরুণ ওপেনার যশস্বী জয়সোয়াল। তবে আইপিএল-এ দুর্দান্ত পারফরম্যান্সের পর এবার জাতীয় দলে সুযোগ পাওয়ার আশায় যশস্বী। তবে তিনি ধৈর্য ধরে থাকতে চান।

210
ইডেন গার্ডেন্সে অসাধারণ ইনিংস খেলে রাজস্থান রয়্যালসকে জিতিয়েছেন যশস্বী জয়সোয়াল

বৃহস্পতিবার ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৪৭ বলে ৯৮ রান করে অপরাজিত থাকেন যশস্বী জয়সোয়াল। তাঁর ইনিংসে ছিল ১৩টি বাউন্ডারি ও ৫টি ওভার-বাউন্ডারি। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন যশস্বীই।

310
আইপিএল-এর ইতিহাসে দ্রুততম অর্ধশতরানের রেকর্ড গড়েছেন যশস্বী জয়সোয়াল

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ১৩ বলে অর্ধশতরান করেন যশস্বী জয়সোয়াল। এটাই আইপিএল-এর ইতিহাসে দ্রুততম অর্ধশতরান। এর আগে এই রেকর্ড ছিল কে এল রাহুল ও প্যাট কামিন্সের। ইডেন গার্ডেন্সে নতুন রেকর্ড গড়লেন যশস্বী।

410
এবারের আইপিএল-এ সবচেয়ে বেশি রান করা ব্যাটারদের মধ্যে আছেন যশস্বী জয়সোয়াল

এবারের আইপিএল-এ এখনও পর্যন্ত ১২ ম্যাচ খেলে ৫৭৫ রান করেছেন যশস্বী জয়সোয়াল। তিনি একাধিক অর্ধশতরান করেছেন। এবারের আইপিএল-এ শতরানও করেছেন এই তরুণ ব্যাটার।

510
জাতীয় দলে সুযোগ পাওয়ার বিষয়টি ভাগ্যের উপর ছেড়ে দিতে চান যশস্বী জয়সোয়াল

যশস্বী জয়সোয়াল বলেছেন, 'আমি শুধু নিজের খেলায় মন দিচ্ছি। যেটা করছি সেটাই করে যেতে হবে। আমার ভাগ্যে যা আছে ঠিক সেটাই হবে। ঈশ্বর আমার জন্য যে পরিকল্পনা করে রেখেছেন সেটাই হবে। আমাকে আলাদা কিছু করতে হবে না।' 

610
ক্রিকেট খেলা শুরু করার পর থেকেই জাতীয় দলে সুযোগ পাওয়ার স্বপ্ন দেখেন, জানিয়েছেন যশস্বী জয়সোয়াল

যশস্বী জয়সোয়াল বলেছেন, 'যেটা আমার নিয়ন্ত্রণে আছে, শুধু সেটাই নিয়ন্ত্রণ করতে পারি। আমি যেদিন থেকে ক্রিকেট খেলা শুরু করি সেদিন থেকেই জাতীয় দলের হয়ে খেলার স্বপ্ন দেখি। আমি চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমি ধৈর্য ধরে আছি। আশা করি কোনও একদিন জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পাব।' 

710
২০২০ সালে অনূর্ধ্ব-১৯ জাতীয় দলের হয়ে বিশ্বকাপ খেলেছেন যশস্বী জয়সোয়াল

সিনিয়র দলের হয়ে এখনও খেলার সুযোগ না পেলেও, ২০২০ সালে অনূর্ধ্ব-১৯ জাতীয় দলের হয়ে বিশ্বকাপে খেলার সুযোগ পান যশস্বী জয়সোয়াল। সেবারের বিশ্বকাপেও ভালো পারফরম্যান্স দেখান এই বাঁ হাতি ব্যাটার।

810
আইপিএল-এর পাশাপাশি ঘরোয়া ক্রিকেটেও মুম্বইয়ের হয়ে অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন যশস্বী

২০১৯ সালে মুম্বইয়ের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় যশস্বী জয়সোয়ালের। রঞ্জি ট্রফি, বিজয় হাজারে ট্রফিতে ভালো পারফরম্যান্সও দেখাচ্ছেন এই তরুণ ব্যাটার।

910
কিছুদিনের মধ্যেই জাতীয় দলে সুযোগ পাবেন যশস্বী জয়সোয়াল, মত রবি শাস্ত্রীর

ভারতীয় দলের প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রীর আশা, আইপিএল-এ যে পারফরম্যান্স দেখাচ্ছেন যশস্বী জয়সোয়াল, তাতে কিছুদিনের মধ্যেই জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পাবেন এই বছর বয়সি এই ব্যাটার।

1010
যশস্বী জয়সোয়ালের ব্যাটিংয়ে মুগ্ধ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তারকা বিরাট কোহলি

বৃহস্পতিবার ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে যশস্বী জয়সোয়ালের অসাধারণ ইনিংস দেখে মুগ্ধ হয়ে গিয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তারকা বিরাট কোহলি। সোশ্যাল মিডিয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন বিরাট।

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos