IPL 2023: ইডেনেই ইতিহাস গড়ার অপেক্ষায় যুজবেন্দ্র চাহাল, উইকেট পেলেই আইপিএল-এ নতুন রেকর্ড

বৃহস্পতিবার ইডেন গার্ডেন্সে আইপিএল-এর গুরুত্বপূর্ণ ম্যাচ রাজস্থান রয়্যালসের মুখোমুখি হচ্ছে কলকাতা নাইট রাইডার্স। প্লে-অফের লড়াইয়ে এই ম্যাচের ফল অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। যে দল এই ম্যাচ জিতবে, তারা প্লে-অফের দৌড়ে এগিয়ে যাবে।

Web Desk - ANB | Published : May 11, 2023 8:50 AM IST / Updated: May 11 2023, 03:17 PM IST

110
আইপিএল-এর ইতিহাসে এককভাবে সর্বাধিক উইকেটশিকারী হওয়ার পথে যুজবেন্দ্র চাহাল

আইপিএল-এ গত ম্যাচে সানরাইজার্স হায়রাবাদের বিরুদ্ধে অসাধারণ একটি রেকর্ড গড়েছেন রাজস্থান রয়্যালসের লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহাল। যুগ্মভাবে আইপিএল-এর ইতিহাসে সর্বাধিক উইকেটের রেকর্ড গড়েছেন এই লেগ-স্পিনার।

210
ইডেন গার্ডেন্সেই ডোয়েন ব্র্যাভোকে টপকে যেতে পারেন যুজবেন্দ্র চাহাল

এখনও পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন তারকা অলরাউন্ডার ডোন ব্র্যাভো ও যুজবেন্দ্র চাহাল যুগ্মভাবে আইপিএল-এর ইতিহাসে সর্বাধিক উইকেটের মালিক। বৃহস্পতিবার একটি উইকেট নিলেই ব্র্যাভোকে টপকে যাবেন চাহাল।

310
আইপিএল-এর ইতিহাসে এখনও পর্যন্ত ১৮৩ উইকেট নিয়েছেন যুজবেন্দ্র চাহাল

ডোয়েন ব্র্যাভো ও যুজবেন্দ্র চাহাল আইপিএল-এ এখনও পর্যন্ত ১৮৩ উইকেট নিয়েছেন। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে উইকেট পেলেই এককভাবে সর্বাধিক উইকেটের রেকর্ড গড়বেন চাহাল।

410
সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক এইডেন মার্করামকে আউট করে রেকর্ড চাহালের

আইপিএল-এর গত ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক এইডেন মার্করামের উইকেট নিয়ে ডোয়েন ব্র্যাভোকে স্পর্শ করেন যুজবেন্দ্র চাহাল। বৃহস্পতিবারই ব্র্যাভোকে টপকে যেতে পারেন চাহাল।

510
এবারের আইপিএল-এ রাজস্থান রয়্যালসের হয়ে অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন যুজবেন্দ্র চাহাল

আইপিএল-এ রাজস্থান রয়্যালসের গত ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে অসাধারণ বোলিং করেন যুজবেন্দ্র চাহাল। ২৯ রান দিয়ে ৪ উইকেট নেন এই লেগ-স্পিনার। ইডেন গার্ডেন্সেও ভালো পারফরম্যান্স দেখাতে তৈরি চাহাল।

610
ইডেন গার্ডেন্সের পিচ থেকে সাহায্য পেলে বিপজ্জনক হয়ে উঠতে পারেন চাহাল

এবারের আইপিএল-এ ইডেন গার্ডেন্সে অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন কলকাতা নাইট রাইডার্সের স্পিনাররা। ইডেনের পিচ থেকে সাহায্য পেলে বৃহস্পতিবার রাজস্থান রয়্যালসের লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহালও বিপজ্জনক হয়ে উঠতে পারেন।

710
আইপিএল-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে সবচেয়ে বেশি উইকেট চাহালের

আইপিএল-এ ২০১৪ থেকে ২০২১ পর্যন্ত রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছেন যুজবেন্দ্র চাহাল। এই লেগ-স্পিনার আরসিবি-র হয়ে ১১৩ ম্যাচ খেলে ১৩৯ উইকেট নেন। তিনিই আরসিবি-র হয়ে আইপিএল-এ সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন। 

810
২০২২-এর আইপিএল থেকে রাজস্থান রয়্যালসের হয়ে খেলছেন যুজবেন্দ্র চাহাল

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ছেড়ে ২০২২-এর আইপিএল-এ রাজস্থান রয়্যালসে যোগ দেন যুজবেন্দ্র চাহাল। এই ফ্র্যাঞ্চাইজির হয়েও দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছেন এই লেগ-স্পিনার। এখনও পর্যন্ত রাজস্থান রয়্যালসের হয়ে ২৮ ম্যাচ খেলে ৪৪ উইকেট নিয়েছেন চাহাল।

910
আইপিএল-এর শুরুর দিকে মুম্বই ইন্ডিয়ানসের হয়ে খেলেন যুজবেন্দ্র চাহাল

আইপিএল-এ ২০১১ থেকে ২০১৩ পর্যন্ত মুম্বই ইন্ডিয়ানস শিবিরে ছিলেন যুজবেন্দ্র চাহাল। তবে তিনি বেশি ম্যাচে খেলার সুযোগ পাননি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে যোগ দিয়েই নজর কাড়েন এই লেগ-স্পিনার।

1010
ওডিআই, টি-২০ ম্যাচ খেললেও, এখনও পর্যন্ত টেস্ট খেলার সুযোগ পাননি চাহাল

ভারতীয় দলের হয়ে এখনও পর্যন্ত ৭২টি ওডিআই এবং ৭৫টি টি-২০ ম্যাচ খেলেছেন যুজবেন্দ্র চাহাল। তবে এখনও টেস্ট ম্যাচ খেলার সুযোগ পাননি এই লেগ-স্পিনার। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos